× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

২৫ মার্চ ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশের প্রস্তুতি বিএনপির

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২০ মার্চ ২০২৪ ১৭:৪১ পিএম

আপডেট : ২০ মার্চ ২০২৪ ১৯:০৮ পিএম

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। ফাইল ফটো

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। ফাইল ফটো

স্বাধীনতা দিবস উপলক্ষে ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশ করতে চায় বিএনপির অঙ্গসংগঠন জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল। রাজধানীর নয়াপল্টনে ২৫ মার্চ সোমবার দুপুরে সমাবেশের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

বুধবার (২০ মার্চ) সংগঠনটি ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারের কাছে সমাবেশের অনুমতি চেয়ে লিখিতভাবে আবেদন করেছে। 

গত সোমবার রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকে স্বাধীনতা দিবস উপলক্ষে ঢাকায় সমাবেশ করার নীতিগত সিদ্ধান্ত হয়। ঢাকায় মুক্তিযোদ্ধা সমাবেশের মধ্য দিয়ে বিএনপি আবার রাজপথের কর্মসূচিতে ফেরার পরিকল্পনা নিয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান বলেন, ‘আমরা সকাল ১০টা থেকে দুই ঘণ্টার সমাবেশ করব। এটি বড় কোনো কর্মসূচি না। সারা দেশের জেলা ও উপজেলা পর্যায়ে মুক্তিযোদ্ধা দলের তিনজন করে প্রতিনিধিকে সমাবেশে আমন্ত্রণ জানানো হয়েছে।’

আগামীকাল বৃহস্পতিবার বিএনপি, মুক্তিযোদ্ধা দল, সদ্যগঠিত ‘স্বাধীনতা দিবস উদযাপন কমিটিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর যৌথসভা হবে। সভায় প্রধান অতিথি ঠিক করাসহ সমাবেশ সফল করার লক্ষ্যে সাংগঠনিক সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, এবারের স্বাধীনতা দিবস উদযাপনে ইতোমধ্যে বিএনপি ১৬ সদস্যের কমিটি গঠন করেছে। কমিটির আহ্বায়ক হয়েছেন দলের ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বীরবিক্রম। সদস্য সচিব করা হয়েছে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে। এ ছাড়া কমিটিতে দলের যুগ্ম মহাসচিবসহ বিভিন্ন পর্যায়ের নেতারা রয়েছেন।

২৫ মার্চ নয়াপল্টনে মুক্তিযোদ্ধা সমাবেশ অনুষ্ঠিত হলে এটি হবে গত বছরের ২৮ অক্টোবরের পর ঢাকায় প্রথম সমাবেশ। গত বছরের ২৮ অক্টোবর ঢাকার নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ পুলিশের সঙ্গে সংঘর্ষ ও হামলায় পণ্ড হয়ে যায়। এ সমাবেশ ঘিরে সারা দেশে অভিযান চালিয়ে বিএনপির প্রায় ২১ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয় বলে দলটির দাবি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা