× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নতজানু পররাষ্ট্রনীতির কারণে দেশ ন্যায্য হিস্‌সা থেকে বঞ্চিত : রিজভী

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ মার্চ ২০২৪ ১৬:৩১ পিএম

আপডেট : ৩০ মার্চ ২০২৪ ১৬:৪২ পিএম

জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে বক্তব্য দেন রুহুল কবির রিজভী। প্রবা ফটো

জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে বক্তব্য দেন রুহুল কবির রিজভী। প্রবা ফটো

সরকারের ‘নতজানু পররাষ্ট্রনীতি’র কারণে বাংলাদেশ ন্যায্য হিস্‌সা থেকে বঞ্চিত বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার (৩০ মার্চ) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে এ অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, পাশের দেশের কোনো আবদার মাটিতে পড়ে না, প্রতিটি আবদারই পূরণ করতে হয় শেখ হাসিনাকে। সীমান্ত চুক্তির প্রটোকল করেছেন কিন্তু প্রতিদিন আমাদের লোক মারা যায়। শেখ হাসিনার পররাষ্ট্রমন্ত্রী প্রতিবাদ দূরে থাক একটু মাথা উঁচু করে কথাও বলতে পারেন না। কী পেয়েছেন আপনি (প্রধানমন্ত্রী) তাদের (ভারত) কাছ থেকে? এত নতজানু কেন?

তিনি আরও বলেন, সীমান্ত চুক্তি করার পরও বাংলাদেশিদের হত্যা করা হচ্ছে পাখির মতো। প্রতিদিন মৃত্যুর খবর, প্রতিদিন বিএসএফ দ্বারা বাংলাদেশি নিহত হওয়ার খবর। সব দিয়ে দিলাম কিন্তু যেটা ন্যায্য পাওয়ার সেই তিস্তার পানি পেলাম না, সেই গঙ্গার পানি পাওয়া গেল না।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, পশ্চিম বাংলা-আসামের অনেক বাংলাভাষী মানুষকে আজকের বিজেপি (ভারতীয় জনতা পার্টি) সরকারের অনেক কর্তাব্যক্তি বলেছেন এরা হচ্ছে বেআইনি বাংলাদেশি। তারা অবৈধভাবে বসবাস করে পশ্চিম বাংলায়। বিজেপির দ্বিতীয় ক্ষমতাশালী ব্যক্তি তার নাম অমিত শাহ। উনি কয়েক বছর আগে বলেছিলেন, ওরা না খেয়ে থাকে, এরা খাবার পায় না, এরা ক্ষুধার যন্ত্রণায় ভারতে প্রবেশ করে। আর আসামে গিয়ে কী বলেছেন, এরা হচ্ছে উইপোকা। এ উইপোকাদের একদিন বঙ্গোপসাগরে ভাসিয়ে দিতে হবে।

রিজভী বলেন, অথচ যারা অন্যায়ের প্রতিবাদ করে, গণতন্ত্রহীনতার প্রতিবাদ করে তাদের আপনি (প্রধানমন্ত্রী) কারাগারে বন্দি রাখেন। সাইফুল আলম নিরবদের মতো প্রতিবাদীদের নির্যাতন করেন, অত্যাচার করেন, মিথ্যা মামলা দেন।

রিজভী আরও বলেন, যারা আমাদের উইপোকার সঙ্গে তুলনা করছে তাদের বিষয়ে শেখ হাসিনা নিশ্চুপ। কারণ এরা একটি ডামি সরকার। এরা অবাধ-সুষ্ঠু নির্বাচনকে ভয় পায়, জনগণের ভোটকে ভয় পায় তাই তাকে একটা শক্ত খুঁটির সঙ্গে বেঁধে থাকতে হয়। সেই শক্ত খুঁটি তিনি মনে করেন পাশের দেশ। শক্ত খুঁটি মনে করে তিনি বাংলাদেশের মানুষকে ত্যাগ করেছেন, তিনি ভোটারদের ত্যাগ করেছেন, তিনি গণতন্ত্র নির্বাসন দিয়েছেন, অবাধ-সুষ্ঠু নির্বাচন ত্যাজ্য করেছেন।

জাতীয় প্রেস ক্লাবের সামনে যুবদল, স্বেচ্ছাসেবক দল এবং ছাত্রদলের সাবেক নেতাদের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার এবং কারাবন্দি যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নিরবের মুক্তি দাবিতে এ মানববন্ধন হয়।

যুবদলের সাবেক সিনিয়র সহসভাপতি মোরতাজুল করিম বাদরুর সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি ফখরুল ইসলাম রবিনের সঞ্চালনায় মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, মহানগরী উত্তরের যুগ্ম আহ্বায়ক এবিএম শামসুল হক, যুবদলের সাবেক নেতা খালেক হাওলাদার, এসএম জাহাঙ্গীর প্রমুখ বক্তব্য দেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা