× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে দুবাইয়ে কূটনীতিকদের অভ্যর্থনা

ইউএই প্রতিবেদক

প্রকাশ : ১৭ মার্চ ২০২৩ ২১:০৭ পিএম

আপডেট : ১৭ মার্চ ২০২৩ ২২:৫৩ পিএম

বিদেশি কূটনৈতিক ও বিশিষ্টজনদের সম্মানে বাংলাদেশের স্বাধীনতা দিবসের অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করেছে দুবাই বাংলাদেশ কনস্যুলেট। প্রবা ফটো

বিদেশি কূটনৈতিক ও বিশিষ্টজনদের সম্মানে বাংলাদেশের স্বাধীনতা দিবসের অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করেছে দুবাই বাংলাদেশ কনস্যুলেট। প্রবা ফটো

প্রতিবছরের মতো এবারও বিদেশি কূটনৈতিক ও বিশিষ্টজনদের সম্মানে বাংলাদেশের স্বাধীনতা দিবসের অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করেছে দুবাই বাংলাদেশ কনস্যুলেট। বৃহস্পতিবার (১৬ মার্চ) রাতে দুবাইয়ের বিখ্যাত আটলান্টিক দ্যা পাম বলরুমে বাংলাদেশের ৫৩তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিশেষ অভ্যর্থনা ও নৈশভোজের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতাবিষয়ক মন্ত্রণালয়ের পশ্চিম এশিয়া বিভাগের উপপরিচালক আবদুল আজিজ আল নিয়াদি ও মোহাম্মদ আল মেহাইরি অংশ নেন।

দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেটের মিনিস্টার (শ্রম) ফাতেমা জাহানের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাধীনতার মহান অর্জন নিয়ে বক্তব্য দেন কনসাল জেনারেল বিএম জামাল হোসেন।

এ সময় আবুধাবি বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মো. আবু জাফর ও দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দুই দেশের জাতীয় সংগীতের সুরে শুরু হয় অনুষ্ঠান। এরপর ভার্চুয়ালি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম থেকে সূবর্ণজয়ন্তী পর্যন্ত সমৃদ্ধির পথে এগিয়ে যাওয়া বাংলাদেশকে তুলে ধরা হয়।

এর আগে অতিথিদের স্বাগত জানান কনসাল জেনারেল বিএম জামাল হোসেন ও তার সহধর্মিণী মিসেস আবিদা হোসেন।

অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ছাড়াও আমিরাতের বিভিন্ন প্রদেশের বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিত্ব, সুশীলসমাজ ও বিভিন্ন পেশার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা