× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আমি কিছু জানি না, আরাভ গ্রেপ্তার প্রশ্নে বললেন রাষ্ট্রদূত

জামশেদ নাজিম

প্রকাশ : ২১ মার্চ ২০২৩ ১৭:২০ পিএম

আপডেট : ২১ মার্চ ২০২৩ ১৮:৫৪ পিএম

পুলিশ সদস্য হত্যা মামলার পলাতক আসামি রবিউল ওরফে আরাভ খান। ছবি : সংগৃহীত

পুলিশ সদস্য হত্যা মামলার পলাতক আসামি রবিউল ওরফে আরাভ খান। ছবি : সংগৃহীত

বিশেষ শাখার পুলিশের এক পরিদর্শককে হত্যা মামলার আসামি রবিউল ওরফে আরাভ খানকে দুবাই পুলিশ গ্রেপ্তার করেছে বলে খবর পাওয়া গেছে। ইন্টারপোলের রেড নোটিস জারির পরদিন তাকে গ্রেপ্তারের এই খবর এসেছে দুবাই থেকে।

দুবাইয়ে তার মামা হিসেবে পরিচিত মিলন চিস্তি প্রতিদিনের বাংলাদেশকে জানান, সে (আরাভ) আটক হয়েছে। তবে বিষয়টি নিয়ে দুবাইয়ের পুলিশ ও বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনী সুনির্দিষ্ট কোনো তথ্য দেয়নি। সকালে গুঞ্জন ছিল, আরাভ দুবাই ছেড়ে পালিয়েছে। এর কয়েক ঘণ্টা পরই তাকে গ্রেপ্তারের খবর ছড়িয়ে পড়ে।

আরাভ খানকে আটকের বিষয়ে কিছুই জানেন না বলে প্রতিদিনের বাংলাদেশকে জানিয়েছেন সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের নিযুক্ত রাষ্ট্রদূত আবু জাফর।

তিনি বলেন, ’তার কাছে আরাভ খানকে আটকের কোনো তথ্য নেই।’

একটি সূত্র জানিয়েছে, দুবাইয়ে তার ট্রাভেলস এজেন্সিটি (আরাভ ট্রাভেলস) সোমবার (২০ মার্চ) থেকে শফিক নামের একজন পরিচালনা করছে। মঙ্গলবার থেকে আলোচিত আরাভ জুয়েলারি শপ বন্ধ রয়েছে।



প্রতিদিনের বাংলাদেশ বুধবার (১৫ মার্চ) তাকে নিয়ে বিস্তারিত প্রতিবেদন প্রকাশ করেছে। ওই প্রতিবেদনে পুলিশ হত্যা মামলার আসামি রবিউল ইসলাম ওরফে আপন কীভাবে আরাভ খান হলেন, কীভাবে ভারতের নাগরিকত্ব নিয়ে বিয়ে এবং দুবাইয়ে বিশাল ব্যবসাপ্রতিষ্ঠান গড়ে তুলেছেন, তা সবিস্তারে প্রকাশ করা হয়েছে।

আরাভ খানের দুবাইয়ে জুয়েলারি শপ উদ্বোধন করতে যান ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসান, চিত্রনায়িকা দিঘী, কনটেন্ট ক্রিয়েটর হিরো আলমসহ বাংলাদেশের আরও কিছু তারকা। এরপর বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আরাভ খান আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়।

পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা তার বিষয়ে খোঁজখবর নেওয়ার কথা জানান। সোমবার পুলিশের মহাপরিদর্শক আব্দুল্লাহ-আল মামুন জানান, আরাভ খানের বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিস জারি করা হয়েছে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘আরাভ খানের বিরুদ্ধে ইন্টারপোলে রেড এলার্ট জারির পর দুবাই পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। খবরটি তিনি পুলিশ সদর দপ্তর থেকে পেয়েছেন। তবে পুলিশ সদর দপ্তরের এআইজি মিডিয়া মনজুর রহমান বলেছেন, আরাভ খানের গ্রেপ্তারের বিষয় এখনও কোনো তথ্য আমাদের কাছে আসেনি। অফিশিয়ালি বা আনঅফিশিয়ালি কোন তথ্যই পাওয়া যাচ্ছে না।’

পুলিশ সদর দপ্তরের একটি সূত্র জানায়, পুলিশ হত্যা মামলার তদন্তকারী সংস্থা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ আরাভকে ফেরত আনার কাজ করছে। এরই মধ্যে মামলা সংক্রান্ত সব নথি ইংরেজি থেকে আরবিতে অনুবাদ করে দুবাইয়ে পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা