× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সরকার কর্মক্ষেত্রে নারী-পুরুষ বৈষম্য দূরীকরণে কাজ করছে

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৩ মার্চ ২০২৩ ১৬:১৩ পিএম

আপডেট : ২৩ মার্চ ২০২৩ ১৬:৩৫ পিএম

বাংলাদেশে নারীর ক্ষমতায়ন শীর্ষক আন্তর্জাতিক সেমিনারে অতিথিরা। প্রবা ফটো

বাংলাদেশে নারীর ক্ষমতায়ন শীর্ষক আন্তর্জাতিক সেমিনারে অতিথিরা। প্রবা ফটো

আমাদের রপ্তানি শিল্পে ৩০ লাখ নারী গার্মেন্টস শ্রমিক। যারা স্বল্প শিক্ষিত বা অর্ধ শিক্ষিত। বর্তমান প্রধানমন্ত্রী নারী শিক্ষার প্রসার ঘটিয়েছেন। তিনি নারীর ক্ষমতায়নের জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছেন। নারীর কর্মক্ষেত্রে কিছুটা বৈষম্য রয়েছে। কিন্তু আমাদের সরকার এ বৈষম্য দূরীকরণে কাজ করে যাচ্ছে।

‘বাংলাদেশে নারীর ক্ষমতায়ন’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনারের আলোচকরা এমন মন্তব্য করেন। বৃহস্পতিবার (২৩ মার্চ) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু কমিশনের উদ্যোগে এ সেমিনার হয়।

সেমিনারের প্রধান বক্তা শেখ হাসিনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. প্রফুল্ল চন্দ্র সরকার বলেন, নারীর ক্ষমতায়ন একটি নতুন ধারণা নয়। বরং এটি নবরূপে আমাদের কাছে পরিচিত হয়েছে। প্রথমে আমাদের শিক্ষার গুরুত্ব দিতে হবে। বিশেষ করে নারীশিক্ষা। যদি নারীকে শিক্ষিত করতে পারি, তাহলে আমরা একটি শিক্ষিত জাতি পাব। যা নারীর ক্ষমতায়নকে ত্বরান্বিত করবে।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু কমিশনের সভাপতি ড. রাব্বি আলম। অনুষ্ঠান উদ্বোধন করেন আওয়ামী লীগের কৃষি সমবায়বিষয়ক সম্পাদক ফরিদুন নাহার লাইলী। বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক নাজমুল আহসান কলিমুল্লাহ, অধ্যাপক অরুন কুমার গোস্বামী ও আওয়ামী লীগের জনস্বাস্থ্য সম্পাদক রোকেয়া সুলতানা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা