× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কোন রাশির মানুষ কেমন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২২ ২২:১৩ পিএম

আপডেট : ৩১ ডিসেম্বর ২০২২ ২২:৩১ পিএম

কোন রাশির মানুষ কেমন

রাশিভেদে ব্যক্তি মানুষের প্রকৃতি ভিন্ন হয়ে থাকে। কোন রাশির মানুষ কেমন কিংবা রাশিভেদে আপনি কেমন মানুষ, অল্প কথায় তা জেনে নেওয়া যাক।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

আপনি যদি মেষ রাশির মানুষ হয়ে থাকেন তবে আপনি আশাবাদী ও সাহসী। প্রাণবন্ত ও উদ্যমী, কিছুটা স্বেচ্ছাচারীও বটে। আপনি স্বাধীনচেতা এবং দায়িত্ব নিতে ভালোবাসেন। সামান্য অনুপ্রেরণা পেলেই যেকোনো কাজে সবাইকে তাক লাগিয়ে দিতে পারেন। সহজাতভাবেই এই রাশির মানুষ মহৎ ও দয়ালু। বন্ধুদের প্রতি বিশ্বস্ত হয়ে থাকে। তবে চারপাশের মানুষ প্রায়ই মেষ রাশির জাতককে প্রায়শই ভুল বুঝে থাকে। মানুষের সঙ্গে তারা খুব দ্রুত বন্ধুত্ব করতে পারেন। কোনো কারণে বন্ধুত্বের সম্পর্ক ভেঙে গেলে এই রাশির মানুষই আগ বাড়িয়ে সম্পর্ক উন্নয়নে এগিয়ে আসেন।

বৃষ (২১ এপ্রিল-২১ মে)

বৃষ রাশির মানুষ ধীরস্থির, সহনশীল ও উদার। সহজেই অন্যকে আপন করে নেয়। কোনো কোনো ক্ষেত্রে তাদের একগুঁয়ে হতে দেখা যায়। সবার সঙ্গে ভালো ব্যবহার করতে ভালোবাসে তারা। ব্যক্তিগতভাবে এই রাশির জাতক আত্মনির্ভরশীলতা পছন্দ করেন। শিল্প, সঙ্গীত ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে আগ্রহ থাকে তাদের। সাজসজ্জা ও সৌন্দর্যপ্রীতি বৃষ রাশির জাতকদের সহজাত বৈশিষ্ট্য। বন্ধু হিসেবে বৃষ রাশির মানুষের জুড়ি মেলা ভার। তারা খুব নির্ভরযোগ্য বন্ধু হয়ে থাকেন।

মিথুন (২২ মে-২১ জুন)

মিথুন রাশির জাতক বেশ রসিক হয়ে থাকেন। কথা দিয়ে চারপাশ মুখরিত করে রাখেন। কিন্তু এক জায়গায় বেশি সময় বসে থাকা তথা স্থির থাকা এদের জন্য কঠিনই বটে। ব্যবসায় তারা সাফল্য অর্জন করে থাকেন। সহজাতভাবে তারা দক্ষ সংগঠক। জ্ঞানার্জনের প্রতি রয়েছে দারুণ আকর্ষণ। কোনো না কোনো কাজে সবসময় নিজেকে ব্যস্ত রাখতে পছন্দ করেন মিথুন রাশির মানুষ। তাদের নেতিবাচক দিক হলো, বুধের প্রভাবে কারও মিথ্যা বলার অভ্যাস থাকে। ভালো বন্ধু হিসেবে মিথুন রাশির সুনাম রয়েছে। বন্ধুমহল জমিয়ে তুলতে তারা খুব পটু।

কর্কট (২২ জুন-২২ জুলাই)

কর্কট রাশির মানুষ সাধারণত ঝঞ্ঝাট এড়িয়ে চলতে পছন্দ করেন। পরিবারের প্রতি তাদের রয়েছে অগাধ টান। কিন্তু চাপা স্বভাবের কারণে নিজেকে সেভাবে উপস্থাপন করতে চান না তারা। তবে কর্কট জাতক যথেষ্ট কল্পনাপ্রবণ হলেও কর্মঠ হয়ে থাকে। সব বিষয়ে বুঝে চলতে পছন্দ করে। তাদের স্মৃতিশক্তি প্রখর। পরনির্ভরতা পছন্দ করেন না। তারা যথেষ্ট অতিথিপরায়ণ ও আন্তরিক হয়ে থাকেন। নেতিবাচক দিক হলো, অন্যের আবেগ ও অনুভূতি দ্বারা তারা সহজেই প্রভাবিত হয়ে থাকেন। এই রাশির মানুষ বন্ধুবৎসল হন। বন্ধু নির্বাচনের ক্ষেত্রে বিচক্ষণতার পরিচয় দিয়ে থাকেন। বন্ধুর দুঃসময়ে সাহায্য করতে পিছপা হন না।

সিংহ (২৩ জুলাই-২৩ আগস্ট)

সিংহ রাশির মানুষ সাধারণত মহৎ, উদার ও স্নেহশীল হয়ে থাকেন। তাদের রয়েছে দৃঢ় ইচ্ছাশক্তি। সিংহের জাতক বিশ্বস্ত, অধ্যবসায়ী এবং ন্যায়বিচার পছন্দ করেন। তাদের মধ্যে সাংগঠনিক দক্ষতা ও নেতৃত্ব গুণ দেখা যায়। তারা কর্মঠ ও আত্মনির্ভরশীল এবং নেতৃত্ব দিতে পছন্দ করেন। সোজাসাপ্টা কথা বলার কারণে কেউ কেউ সিংহ রাশিকে ভুল বুঝে থাকেন। এই রাশির মানুষদের হৃদয় ভালোবাসায় পরিপূর্ণ থাকে। সিংহ রাশির মানুষরা বন্ধু হিসেবে খুব সক্রিয় ও ভালো মনের অধিকারী। নিজেদের নেতৃত্ব ও প্রত্যুৎপন্নমতি স্বভাবকে কাজে লাগিয়ে যেকোনো বিপদ থেকে বন্ধুকে রক্ষা করতে পারেন। 

কন্যা (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)

কন্যা রাশির মানুষ প্রিয় মানুষের জন্য অকাতরে ত্যাগ স্বীকার করে থাকেন। সহজাত বুদ্ধি ও যুক্তির নিরিখে সিদ্ধান্ত নিতে পছন্দ করেন। আকর্ষণীয় ব্যক্তিত্বের অধিকারী কন্যা রাশির জাতক-জাতিকারা তীক্ষ্ণ স্মৃতিশক্তির অধিকারী হয়ে থাকেন। ভালো কাজে অংশগ্রহণের মাধ্যমে আত্মতৃপ্তি খুঁজে নিতে পছন্দ করেন। সঙ্গীত, গণিত, যুক্তি ও কর্মদক্ষতায় এ-রাশির জাতক-জাতিকারা সাধারণত অনন্য। নমনীয় চারিত্রিক বৈশিষ্ট্যের কারণে বন্ধুমহলে তারা বেশ জনপ্রিয়।

তুলা (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

তুলা রাশির মানুষের পছন্দ সামঞ্জস্য ও শৃঙ্খলা। তারা বৈষম্য পছন্দ করেন না বললেই চলে। মানুষকে আপন করে নেওয়ার মতো অসাধারণ গুণ রয়েছে এ রাশির জাতকের। তুলা রাশির মানুষ রোমান্টিক ও বুদ্ধিমান হয়ে থাকেন। অন্যায় কাজ তারা একেবারেই পছন্দ করেন না। যেকোনো কাজ তারা ধীরেসুস্থে করতে পছন্দ করেন। কর্মস্থলে তাদের মতো মমতাময়ী ও সহযোগী পাওয়া একান্ত দুষ্কর।

বৃশ্চিক (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

বৃশ্চিক রাশির মানুষ সাধারণত আত্মসংযমী ও দৃঢ়প্রতিজ্ঞ হয়ে থাকেন। তারা গোপনীয়তা পছন্দ করেন। সমস্যায় থাকলেও নিজের দুঃখ-কষ্ট অন্যকে বুঝতে দেন না। জীবনের সব অবস্থায় সততার সঙ্গে প্রতিটি কাজ করতে ভালোবাসেন। সঙ্গীত, শিল্পকলা ও লেখালেখিতে তাদের সহজাত দক্ষতা দেখা যায়। তারা বুদ্ধির সঙ্গে ভেবে-চিন্তের কাজ করেন। তবে কখনও কখনও নিজের ভুলে প্রতিকূল পরিস্থিতিতেও পড়তে দেখা যায়। প্রেম-ভালোবাসার ক্ষেত্রে তাদের আন্তরিকতার সুনাম রয়েছে। তুলা রাশির মানুষ বন্ধুমহলে খুব জনপ্রিয়। তাদের পরিচিতি এত বেশি হয় যে, তারা সবসময় ব্যস্ত থাকেন।

ধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

ধনু রাশির মানুষ সাধারণত সনাতন ধারণার হয়ে থাকেন। তবে এর পাশাপাশি বিজ্ঞান ও দর্শনের প্রতিও রয়েছে ধনুর দারুণ আগ্রহ রয়েছে। আবেগ বা কল্পনা নয় বরং বাস্তবতার নিরিখে সিদ্ধান্ত নিয়ে থাকেন ধনুর জাতক। যেকোনো নতুন কিছু খুব অনায়াসে শিখে ফেলার গুণ দেখা যায় এই রাশির মানুষের মধ্যে। ধনু ব্যক্তিত্বসম্পন্ন ও প্রকৃত জ্ঞানের অধিকারী হয়ে থাকেন। জীবনের অনেক ক্ষেত্রেই আশপাশের মানুষ ধনুর জাতক-জাতিকার চিন্তা, বুদ্ধি ও পরামর্শ অনুসরণ করে থাকেন। ব্যক্তিজীবনে তারা সচরাচর সততার সঙ্গেই জীবন পরিচালনা করেন। এই রাশির মানুষ বন্ধুদের ব্যাপারে খুবই আবেগপ্রবণ। তাদের সঙ্গে কাটানো সময় খুব উপভোগ্য হয়ে থাকে।

মকর (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

মকর রাশির মানুষ আরামপ্রিয় ও ধীরস্থির প্রকৃতির। ব্যক্তিগত ও পেশাগত জীবনে এ নিয়ে অনেক চড়াই-উতরাই পার হতে হয় তাদের। একপ্রকার জড়তার কারণে সবার সঙ্গে সহজে মিশতে পারেন না তারা। জীবনের অনেক ক্ষেত্রেই মকর সহনশীল কিন্তু বেশ হিসেবি। জীবনের নানান চ্যালেঞ্জ মোকাবিলা করেই তাদের সাফল্য আসে। সাধারণত মকর রাশির মানুষের জীবনদৃষ্টি তথা জীবন নিয়ে ভাবনা অন্যদের চেয়ে আলাদা হয়। রহস্যজনক বিষয়ের প্রতি মকরের ঝোঁক দেখা যায়। মনের মতো কাউকে না পেলে তারা সাধারণত বন্ধু করতে চান না। ফলে তাদের বন্ধুসংখ্যা সীমিত।

কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

কুম্ভ রাশির মানুষ ধৈর্যশীল ও সতর্ক হয়ে থাকেন। একাধিক বিষয়ে কুম্ভর আগ্রহ দেখা যায়। সব সময় এরা প্রচলিত নিয়ম ও শৃঙ্খল ভেঙে নতুন কিছু করতে চান। আকর্ষণীয় ব্যক্তিত্বের অধিকারী কুম্ভ রাশির জাতক-জাতিকারা স্বাধীনচেতা ও পরোপকারী হয়ে থাকেন। তারা যথেষ্ট পরিশ্রমীও বটে। নিজে নিজে কিছু করতে চান বলেই অধিকাংশ সময়ই এই রাশির মানুষ স্বাধীন পেশার প্রতি আগ্রহী হয়ে থাকেন। সহজ-সরল মানসিকতার জন্য কুম্ভ রাশির বন্ধুভাগ্য বেশ ভালো হয়।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

মীন রাশির জাতক-জাতিকারা বেশ শান্ত প্রকৃতির হয়ে থাকেন। তাদের মধ্যে মানবিক গুণাবলি বিদ্যমান। তারা পরোপকারী, মানুষকে কীভাবে ভালোবাসতে হয় তা জানেন। এই রাশির মানুষ সদা হাসিখুশি থাকতে পছন্দ করেন। কিন্তু নিজের কষ্ট সহজে অন্যকে বুঝতে দেন না। মীন ভ্রমণপ্রিয়। কোনো কিছু ঘটার আগে বুঝতে পারার সহজাত ক্ষমতা দেখা যায় তাদের মধ্যে। সাধারণত তারা ভুল বোঝাবুঝির শিকার হয়ে থাকেন। তবে মীন রাশির মানুষদের মধ্যে স্বার্থপরতা দেখা যায়। যেকোনো সম্পর্কের ক্ষেত্রে এই রাশির মানুষ খুব সিরিয়াস। বন্ধুত্বকে টিকিয়ে রাখতেও এই রাশির জুড়ি মেলা ভার। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা