× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কেমন কাটবে আপনার ২০২৩

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ জানুয়ারি ২০২৩ ১৫:০৩ পিএম

আপডেট : ০১ জানুয়ারি ২০২৩ ১৫:২৪ পিএম

কেমন কাটবে আপনার ২০২৩

শুরু হলো নতুন একটি বছর। রাশিভেদে কেমন যাবে বছরটি, কোন রাশির ভাগ্যে কি আছে লেখা- সে সব জেনে নেওয়া যাক।


মেষের জন্য অপেক্ষা করছে সুন্দর একটি বছর

মেষ [২১ মার্চ-২০ এপ্রিল]

মঙ্গলের জাতক বা জাতিকা মেষ রাশির জন্য নতুন বছরটি বেশ দারুণ কিছুর হাতছানি নিয়েই এসেছে বলা চলে। উত্থানের পাশাপাশি পতনের দিকেও খেয়াল রাখা জরুরি। তবে গ্রহের প্রভাবের দরুন সার্বিকভাবে ২০২৩ সাল মেষ রাশির জন্য খুব চমৎকার হবে এমন আশা করা যায়। কিছু বাধা আসতে পারে বছরের শেষ নাগাদ। কিন্তু বাধা অতিক্রম করে এগিয়ে যাওয়াই তো ভালো মেষের লক্ষণ! এই বাধাবিপত্তি আপনাকে আপনার লক্ষ্যের দিকে এগিয়ে যেতে সহায়তা করবে। শারীরিক ও মানসিক অবসাদ যেন আপনাকে গ্রাস না করে সেদিকে নজর রাখতে হবে। অর্থনৈতিক অবস্থা গেল বছরের তুলনায় থাকবে শক্তিশালী। যথাযথ পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে ব্যবসায়ীদের জন্য বছরটি সাফল্য বয়ে আনবে। চাকরিজীবী মেষদের জন্য বছরটি হবে মিশ্র সম্ভাবনার। বছরের শেষ ভাগে কিছু সমস্যা দেখা দিতে পারে জীবনে, সে বিষয়ে থাকতে হবে সতর্ক। তবে মঙ্গলের প্রভাবে আপনি সেসব উতরে যাবেন আশা করি। দাম্পত্য ও প্রেমের দিকটি মন্দ যাবে না। সবকিছু মিলিয়ে মেষের জন্য সুন্দর একটি বছর হতে যাচ্ছে ২০২৩। তাই মেষ রাশির ভাই ও বোনেরা আনন্দ শুরু করে দিন, এখনই!


বৃষের থাকবে সমস্যা, আছে সম্ভাবনাও

বৃষ [২১ এপ্রিল-২১ মে]

শুক্রের জাতক বৃষের জন্য ২০২৩ সালটি হবে মিশ্র। সম্ভাবনা তো আছেই থাকবে বেশ কিছু সমস্যাও। ফলে সদা সতর্ক থাকার পরামর্শ দেওয়া গেল প্রথমেই। আপনার জন্য বছরটি হবে পরিবর্তনের। স্বপ্ন পূরণের পথে বৃষ রাশির মানুষের প্রাত্যহিক জীবনের বেশ কিছু বিষয়ে ছাড় দিতে হবে। বছরের বিভিন্ন সময়জুড়ে নানানভাবে সংগ্রামের ভেতর দিয়ে যেতে হবে। ফলে আপনার জন্য কঠিন পরিশ্রমের কোনো বিকল্প নেই। অন্যভাবে দেখলে, এ বছরটি আপনার আগামী বছরগুলোর জন্য একটি সাফল্যের বীজ বপনের মতো মনে করুন। তা হলেই কঠিন সময়গুলো আর কঠিন মনে হবে না। আপনজন তথা আশপাশের মানুষের সঙ্গে বিবাদের আশঙ্কা আপনার সমস্যার কারণ হতে পারে। সুতরাং সিদ্ধান্ত গ্রহণে কৌশলী হবেন আশা করি। চাকরিজীবী ও ব্যবসায়ীদের আর্থিক বিষয়াদি মিশ্র অবস্থায় থাকবে বছরজুড়ে। স্বাস্থ্যের যত্ন নিতে হবে। পরিবারে বড় কোনো ঘটনার যোগ রয়েছে। থাকছে বিদেশ ভ্রমণের সম্ভাবনাও। সমস্যা যতই থাকুক, গ্রহ ও কেতুর প্রভাবে এসব থেকে বেঁচে যাওয়ার সম্ভাবনাও কম নয় আপনার। সুতরাং বুঝতেই পারছেন, ভালো থাকতে হলে কী করতে হবে। তাই আর দেরি না করে কর্মপরিকল্পনায় বসে যান বৃষের ভাইয়া ও আপুরা।


প্রিয় মিথুন সৌভাগ্যের জন্য তৈরি থাকুন

মিথুন [২২ মে-২১ জুন]

২০২৩ সালটি বুধের জাতক মিথুন রাশির মানুষের জন্যই এসেছে যদি বলি, সেটা অত্যুক্তি হবে না। কারণ বছরটি আপনার জন্য সৌভাগ্য বয়ে আনতে যাচ্ছে দুই হাত ভরে। মিথুন রাশির মানুষ সচরাচর দ্বৈতসত্তার হয়ে থাকে। ফলে দোনামনা স্বভাব তাদের চারিত্রিক বৈশিষ্ট্যের মধ্যে পড়ে। প্রিয় মিথুন আপনাকে বলছি, সিদ্ধান্ত গ্রহণে অটল থাকুন আর নিজের কাজে মনোযোগ দিন। তবে সাফল্য আপনার পায়ে গড়াগড়ি খাবে! আর্থিকভাবে দারুণ একটি বছর কাটতে যাচ্ছে আপনার। শনির প্রভাবে আপনার জন্য সম্ভাবনার নানান দুয়ার খোলা থাকবে বছরজুড়ে। ব্যবসা বা চাকরি যেখানেই থাকুন না কেন, উন্নতির কোনো কমতি হবে না আপনার। তবে কাছের মানুষের দ্বারা ক্ষতির যোগও রয়েছে। ফলে সাবধানতার মার নেই। নিজের ভাবনা ও সিদ্ধান্তেই কাজ করুন। শরীর-স্বাস্থ্য ভালো যাবে। যারা অসুস্থ ছিলেন তাদেরও উন্নতির লক্ষণ দেখা দেবে। প্রেম-ভালোবাসা ও দাম্পত্য জীবনে সুখের হাতছানি তো থাকছেই। নিজের ব্যক্তিত্বের বিকাশ ঘটানোর জন্য এ বছরকে বেছে নিতে পারেন আপনি। সব দিক থেকে মনে রাখার মতো একটি বছর কাটাতে যাচ্ছেন, এ কথা নিশ্চিত। তাই আবারও বলছি, প্রিয় মিথুন, সৌভাগ্যের জন্য তৈরি থাকুন!


কর্কটের সতর্কতায় খুলবে সম্ভাবনার দ্বার

কর্কট [২২ জুন-২২ জুলাই]

চন্দ্রের জাতক বা জাতিকা কর্কট রাশির জন্য সম্ভাবনার। তবে সেজন্য থাকতে হবে সদা সতর্ক। গ্রহের প্রভাবে উন্নতির যোগ যেমন রয়েছে জীবনে তেমনি রয়েছে দুর্ঘটনারও সমূহ আশঙ্কা। ব্যবসা ও চাকরিতে উন্নতি হবে। ভালো কাটবে আর্থিক দিকও। আয় বৃদ্ধি পাবে, বৃদ্ধি পাবে সম্পত্তিও। আপনি কল্পনাপ্রবণ হলেও কর্মঠ। ফলে পরিশ্রমের বিকল্প নেই। সব বিষয়ে বুঝে চলতে যেহেতু পছন্দ করেন তাহলে সময় ও সুযোগ কাজে লাগাতে ভুল করবেন না নিশ্চয়ই। আবেগকে পাশ কাটিয়ে বাস্তব চিন্তায় মন দেওয়ার পরামর্শ দেওয়া গেল আপনাকে। প্রেম ও দাম্পত্য জীবনে সঙ্গীর সঙ্গে দূরত্বের আশঙ্কাও দেখা যাচ্ছে, তাই সময় থাকতে নিজেকে শুধরে নিন। নতুবা পস্তাতে হবে মশাই! আগেই বলেছি, এ বছর আপনার দুর্ঘটনার যোগ রয়েছে। সজাগ থাকুন এমন কিছু ঘটার আগেই নিজেকে যেন বাঁচাতে পারেন। শনির প্রভাব আপনার এগিয়ে যাওয়ার বিষয়ে কিছুটা সমস্যা তৈরি করতে পারে কিন্তু সেটাও সাময়িক। বছরের শেষে কাজের চাপ বাড়বে, তাই শারীরিক ও মানসিকভাবে নিজেকে আগে থেকেই তৈরি করুন। স্বাস্থ্য প্রসঙ্গে অনিয়ম না করার ব্যাপারে বলা হলো। সবশেষে নিজের প্রতি বিশ্বাস রাখুন। জয় আপনার হবেই।


সিংহ পরিশ্রম করুন, ঘটতে চলছে দারুণ কিছু

সিংহ [২৩ জুলাই-২৩ আগস্ট]

রবির জাতক বা জাতিকা সিংহ রাশির জন্য ২০২৩ সালটি দারুণ কিছু ঘটার অপেক্ষায় রয়েছে। সেটা আর্থিকভাবে যেমন ঘটবে, তেমনি ঘটবে জীবনে উন্নতির ক্ষেত্রেও। সাহসী সিংহ, আপনাকে বলছি সুখস্বপ্নে বিভোর না থেকে বরং বাস্তবে ফিরে আসুন। ঘটনাবহুল একটি বছর হাত বাড়িয়ে রয়েছে আপনার জন্য। তবে সেজন্য আপনার কঠোর পরিশ্রমের মানসিকতাও প্রয়োজন। যা আছে তা নিয়েই কাজে নেমে পড়ুন। যা নেই তা নিয়ে ভেবে বরং সময় নষ্ট না করাটাই হবে বুদ্ধিমানের কাজ। সিংহ রাশির মানুষ যারা ব্যবসা ও চাকরিজীবী রয়েছেন তাদের জন্য ২০২৩ সালটি বেশ সম্ভাবনার। প্রায় সব ক্ষেত্রেই রয়েছে আর্থিক উন্নতির যোগ। শরীর-স্বাস্থ্য কাটবে চমৎকার। তবে অনিয়ন্ত্রিত জীবন-যাপনের অভ্যস্ততা থেকে বেরিয়ে আসতে হবে। প্রেম ও দাম্পত্য জীবনও কাটবে চমৎকার। বছরের মধ্যভাগের আগে থাকতে হবে সজাগ। তবে বছরের শেষভাগে বৃহস্পতির প্রভাবে উন্নতির সম্ভাবনা তো থাকছেই পাশাপাশি শুক্রের প্রভাবে কর্মজীবনেও ঘটবে ইতিবাচক ঘটনা। আছে বিদেশ ভ্রমণেরও সম্ভাবনা। সব মিলিয়ে পরিশ্রম, উন্নতি ও অর্থের হাতছানিতে নতুন বছরটি সিংহের দারুণই কাটবে নিঃসন্দেহে। বছর শেষে নিজেকে একজন সুখী মানুষ ভাবতে আশা করি বাধা থাকবে না কোনো।


কন্যার জন্য আসবে সুযোগ, লুফে নিতে হবে

কন্যা [২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর]

বুধের জাতক বা জাতিকা কন্যা রাশির বছরটি সম্ভাবনারই বলা চলে। এ রাশির মানুষ সচরাচর বুদ্ধি ও যুক্তির মাধ্যমে সিদ্ধান্ত নিতে পছন্দ করেন। তাই হঠাৎ কোনো সুযোগ এলে তা আপন বিচার-বিবেচনার মাধ্যমে যাচাই করে তারপর সিদ্ধান্ত নিলেই হবে যথোপযুক্ত। মঙ্গল ও বুধের প্রভাবে বছরের প্রথম ভাগে অনেক নতুন নতুন সম্ভাবনা তৈরি হবে আপনার। ফলে পরিকল্পনা করে হয়তো কাজে নামতে সমস্যা হবে কিন্তু সেটাও আপনার অগ্রগতিতে তেমন কোনো বাধা হয়ে দাঁড়াবে না আশা করছি। কারণ কন্যা রাশির মানুষ নিজের পছন্দসই কাজ করতেই ভালোবাসে। অর্থনৈতিকভাবে ভালো একটি বছর কাটবে আপনার। প্রেম ও ভালোবাসার দিক থেকেও আছে সুখের ঘ্রাণ। এসবের পাশাপাশি কিছু ছোটখাটো বাধাবিপত্তির দেখাও মিলবে। অস্থিরতা ত্যাগ করে অবিচল থেকে সমস্যাগুলো পাশ কাটিয়ে যাবেন, এই কামনা। কন্যার প্রতি বিশেষ পরামর্শ, শরীরের প্রতি দিতে হবে বাড়তি নজর। কেননা বছরের শেষ সময়ে রোগের আশঙ্কা দেখা দিতে পারে। সবশেষে বলছি, সুযোগের সদ্ব্যবহার করে আপনি এগিয়ে যান কন্যা। ভয়ের কোনো কারণ নেই।


শুধু পরিশ্রমেই আসবে তুলার সাফল্য

তুলা [২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর]

২০২৩ সালটি শুক্রের জাতক বা জাতিকা তুলা রাশির জন্য মিশ্র সম্ভাবনার। এ রাশির মানুষ সামঞ্জস্য ও শৃঙ্খলা পছন্দ করে থাকেন। কাজের ক্ষেত্রেও যদি আপনি এ দুটির ব্যবহার করতে পারেন আর সঙ্গে যদি থাকে পরিশ্রম, তবেই নতুন বছরে আপনি দেখা পাবেন আরাধ্য সাফল্যের। নতুবা বলার মতো তেমন কিছুই থাকবে না আর। বছরের প্রথম থেকেই কাজে ঝাঁপিয়ে পড়ুন। সময় ও বাস্তবতার নিরিখে নিজেকে কিছুটা হয়তো বদলাতে হতে পারে, তবে এ বদল সাফল্য বয়ে আনবে নিশ্চিত। যদিও শনির প্রভাবে আপনার অগ্রগতি কিছুটা বাধার সম্মুখীন হবে। কিন্তু সমস্যা থেকে উত্তরণের পথ আপনার চেয়ে ভালো আর কে জানে। পাশাপাশি নিজের ইগোর বিষয়েও খেয়াল রাখতে হবে। প্রয়োজনে-অপ্রয়োজনে এই অহংবোধ আপনার ক্ষতির কারণ হয়ে উঠতে পারে। আর্থিকভাবে ভালোমন্দের মিশেলে কাটবে ২০২৩ সাল। ব্যবসায়ীরা সুযোগ পাবেন কিন্তু সেটা কাজে লাগাতে হবে। চাকরিজীবীদের জন্য বছরটি চমৎকার হবে আশা করা যায়। প্রেম ও দাম্পত্যের ক্ষেত্রে ইগোর ঝামেলা এড়িয়ে চলতে হবে সঙ্গীর সঙ্গে। তাই আবারও বলছি, প্রিয় তুলা, পরিশ্রমের কোনো বিকল্প নেই আপনার জন্য। কঠিন পরিশ্রমই হবে আপনার সাফল্যের চাবিকাঠি।


মিশ্র একটি বছর যাবে বৃশ্চিকের

বৃশ্চিক [২৪ অক্টোবর-২২ নভেম্বর]

মঙ্গলের জাতক বা জাতিকা বৃশ্চিক রাশির জন্য নতুন বছরটি মিশ্র সম্ভাবনার। গ্রহের অবস্থানের কারণে সমস্যা ও সম্ভাবনাÑদুটোরই থাকবে সমান হাতছানি। বৃশ্চিক রাশির মানুষ সচরাচর নিজের পৃথিবীতে থাকতে ভালোবাসেন। এই মনোভাব তাদের জন্য যেমন সুখের বার্তা দিচ্ছে অন্যভাবে এটা সমস্যাও তৈরি করতে পারে জীবনে ও কাজে। কারণ বৃহস্পতির প্রভাবে উন্নতি ও সুযোগের যোগ যেমন রয়েছে তেমনি শনির প্রভাবে সমস্যাও কম থাকবে না বছরজুড়ে। এ দুই গ্রহের কারণে আপনি অনেক বিষয়ে নতুন জ্ঞান লাভ করবেন জীবনে। চারপাশের মানুষ সম্পর্কেও কিছু ভুল ভাঙবে আপনার। বলা চলে ২০২৩ সালটি আপনার জন্য হবে মনশ্চক্ষু খুলে যাওয়ার বছর; যা আগামীতে আপনার উন্নতি ও এগিয়ে যাওয়ার পাথেয় হবে। বুদ্ধির সঙ্গে ভেবেচিন্তে কাজ করবেন। নতুবা নিজের ভুলে প্রতিকূল পরিস্থিতিতে পড়তে পারেন। তবে আর্থিক দিক থেকে ভালোই কাটবে বছরটি। চাকরিজীবীদের জন্য দারুণ কিছুই অপেক্ষা করছে। ব্যবসায়ীদেরও মন্দ কাটবে না বছরটি। তবে স্বাস্থ্যের প্রতি দিন বিশেষ নজর। স্বাস্থ্য আপনার ভালো না কাটারই আশঙ্কা রয়েছে। দাম্পত্য ও পারিবারিক জীবনে সমস্যার যোগ রয়েছে বৃশ্চিকের। অতএব, হে বৃশ্চিকমানব! যা-ই ঘটবে সত্যকে মানিয়ে নিতে হবে সহজে।


ধনুর আছে সৌভাগ্যের দারুণ কিছু যোগ

ধনু [২৩ নভেম্বর-২১ ডিসেম্বর]

বৃহস্পতির জাতক বা জাতিকা ধনু রাশির জন্য বছরটি যে চমৎকার কাটতে যাচ্ছে, তা বলার অপেক্ষা রাখে না। সনাতনী ধ্যানধারণার ধনু সচরাচর বাস্তবতার নিরিখেই সিদ্ধান্ত নিয়ে থাকেন। এসবের কারণে তো বটেই পাশাপাশি গ্রহের অবস্থানের কারণেও আপনার জন্য দারুণ কিছু অপেক্ষা করছে ২০২৩ সাল জুড়ে। শুক্র ও বৃহস্পতির সমান্তরাল অবস্থানের কারণে আপনি জীবনে ও কাজে পাবেন আশাতীত সাফল্য; যা আপনার জীবনে বয়ে আনবে সুখ ও শান্তি। কেতুর অবস্থান আপনাকে দেবে সঠিক পথে চলার ও সঠিক সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা। ব্যবসায়ী ধনুরা পাবেন বড় কাজের সুযোগ। চাকরিজীবীদের জন্যও আছে উন্নতির যোগ। ফলে আর্থিক ও কাজের দিক থেকে সাফল্যমণ্ডিত একটি বছর কাটবে আপনার আশা করি। পরিবার ও বন্ধুদের মাঝেও নিজেকে খুঁজে পাবেন অন্য মাত্রায়। আপনার আটকে থাকা কাজ বা সুযোগগুলোরও দেখা মিলবে এ বছর। প্রেম ও দাম্পত্য জীবনও কাটবে দারুণ। তবে শেষ কথা হলো, রাস্তায় ও চলাচলে যতটা পারেন ঝুঁকি এড়িয়ে চলবেন দয়া করে। আপনার একটু অসতর্কতা যেন শেষে দুঃখের কারণ হয়ে না দাঁড়ায়।


মকরের কাটবে ইতিবাচক একটি বছর

মকর (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

শনির জাতক বা জাতিকা মকর রাশির জন্য ইতিবাচক একটি বছর অপেক্ষা করছে। অনেক নতুন সম্ভাবনা ও সাফল্যের দেখা পাবেন আশা করি। গ্রহের অবস্থানের কারণে বছরটি আপনার জন্য শুভই বলা চলে। পেশাগত ও ব্যবসায়িক দিক থেকে সাফল্যের দেখা পাবেন। ফলে আপনার আর্থিক অবস্থাও মন্দ কাটবে না। এপ্রিল-পরবর্তী সময়ে বেশ কিছু ভালো বিষয় ঘটতে যাচ্ছে আপনার জীবনে। তবে শনির প্রভাবে বিভিন্ন কাজে কিছুটা সমস্যা দেখা দিলেও দৃঢ় মনোবলে এগিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া গেল। আপনার আরামপ্রিয়তা আর ধীরস্থির প্রকৃতির কিছুটা বদল ঘটিয়ে দেখুন নতুন বছরে। নিজেকে কিছুটা বদলে ফেলার মাধ্যমেও আপনি পাবেন আরাধ্য সাফল্যের দেখা। তবে স্বাস্থ্যবিষয়ক কিছু জটিলতা দেখা দিতে পারে, সেজন্য খাদ্যাভ্যাস ও জীবনযাপনের বিষয়ে এখন থেকেই সাবধানতা অবলম্বন করুন। প্রেম, দাম্পত্য ও পারিবারিক জীবনে বেশ আনন্দ ও উদযাপনের মধ্যেই কাটবে আশা করি। তবে সঙ্গীর প্রতি দিতে হবে বিশেষ মনোযোগ নতুবা সমস্যা দেখা দিতে পারে। সাবধানতা গ্রহণ করবেন একটি বিষয়ে, কারও সঙ্গে অংশীদারির কোনো কাজ করার আগে ভাবুন কয়েকবার, আছে ক্ষতির আশঙ্কা। তো প্রিয় মকর, আনন্দবাজি শুরু হয়ে যাক এখনই।


বিগত বছরের চেয়ে কুম্ভের ভালো কাটবে নতুন বছর

কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

শনির জাতক বা জাতিকা কুম্ভ রাশির বছরটি নানান সম্ভাবনার। বলা চলে, ২০২২ সালের তুলনায় নতুন বছরটি বেশ ফলপ্রসূই কাটবে। কুম্ভ রাশির মানুষ সচরাচর বেশ ধৈর্যশীল ও সতর্ক হয়ে থাকেন। প্রচলিত নিয়ম ও শৃঙ্খল ভেঙে নতুন কিছু করতে চান। কিন্তু এই প্রচল ভাঙার বিষয় থেকে বিরত থাকতে হবে। শৃঙ্খলাবদ্ধ হয়ে কাজ করলেই আসবে সাফল্য। রবি ও মঙ্গলের প্রভাবে বেশ কিছু সম্ভাবনা তৈরি হবে জীবনে। ধৈর্যশীল থেকে নিয়মের মধ্যে থেকে সিদ্ধান্ত গ্রহণের সুপরামর্শ দেওয়া গেল আপনাকে। ব্যবসায়ীরা ব্যবসা সম্প্রসারণে ভালো ফল পাবেন। তবে চাকরিজীবীদের জন্য বছরটি কঠিন হতে যাচ্ছে, আসতে পারে নানান বাধা। অর্থনৈতিক দিকগুলো ভালোই কাটবে আশা করা যায়। প্রেম ও দাম্পত্য জীবন সুখেরই হবে। স্বাস্থ্যের প্রতি দিতে হবে বিশেষ নজর। বছরের শেষ নাগাদ কিছু বাধাবিপত্তি আসতে পারে, দৃঢ় মনোবল আর সঠিক সিদ্ধান্তে স্থির থেকে এগিয়ে যাবেন এটাই প্রত্যাশা। নতুন বছরে নতুন কিছুর জন্য আপনাকে অগ্রিম শুভকামনা।


মীনের যাবে ভালোমন্দের মিশেলে একটি বছর

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

বৃহস্পতির জাতক বা জাতিকা মীন রাশির জন্য ২০২৩ সালটি ভালোমন্দের মিশেলে যাবে। জীবনে যা কিছু আছে তা নিয়ে সন্তুষ্ট থাকার চেষ্টা আরও বাড়িয়ে তুলতে হবে এ বছর। নতুন কাজ বা সম্ভাবনার ইঙ্গিত থাকলেও তা অর্জনে পরিশ্রমের বিকল্প নেই। দোনামোনা স্বভাব পরিহার করে সিদ্ধান্ত গ্রহণে বুদ্ধির পরিচয় দেবেন আশা করি। স্বার্থপরতা পরিহার করার পরামর্শ দেওয়া হলো আপনাকে। বৃহস্পতির প্রভাবে পরিশ্রমের ফল পেতে থাকবেন বছরের মধ্যভাগের আগে থেকেই। ২০২৩ সাল চাকরিজীবীদের জন্য পরিবর্তনের বছর হতে যাচ্ছে। ব্যবসায়ীরাও ভালো ফল পাবেন। তবে আর্থিক অবস্থা ভালো কাটলেও ব্যয় বাড়ার আশঙ্কাও কম নয়। তাই বলছি, মিতব্যয়ী হতে শিখুন। স্বাস্থ্য আপনাকে ভোগাতে পারে বছরের বিভিন্ন সময়ে। সময় থাকতে সাবধান হয়ে যান। পারিবারিক জীবনে বছরের শুরু থেকে ভালো কাটলেও বছরের শেষ সময়ে এসে ঝামেলার যোগ দেখা যাচ্ছে। মঙ্গলের প্রভাবে বছরের মধ্যভাগে জীবনে কিছু চ্যালেঞ্জ আসবে, সেটা উতরাতে হলে মাথা খাটিয়ে কাজ করতে হবে। আবেগী সিদ্ধান্ত গ্রহণে বিরত থাকবেন। নতুন বছরে ব্যক্তিজীবন নিয়ে নতুন করে ভাবতে শিখুন। আশপাশের মানুষকে সম্মান দিন, নতুবা সমস্যায় পড়বেন। ২০২৩ সালটি শুভ হোক আপনার।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা