× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আসছে মেগা রিয়েলিটি শো ‘কুরআনের নূর’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ ফেব্রুয়ারি ২০২৩ ২২:৩৬ পিএম

মেগা রিয়েলিটি শো ‘কুরআনের নূর’ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর। প্রবা ফটো

মেগা রিয়েলিটি শো ‘কুরআনের নূর’ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর। প্রবা ফটো

আসন্ন রমজানে প্রথমবারের মত আয়োজন করা হচ্ছে হিফজুল কুরআন বিষয়ক মেগা রিয়েলিটি শো ‘কুরআনের নূর’ ও দেশব্যাপী হিফজুল কুরআন প্রতিযোগিতা। দেশের বৃহৎ শিল্পগ্রুপ বসুন্ধরা গ্রুপের সহযোগিতায় এ আয়োজনে ১৫ বছরের কম বয়সী হাফেজদের সম্মাননা দেওয়া হবে।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররম মুসল্লি কমিটির উদ্যোগে ‘কুরআনের নূর’ আয়োজন উপলক্ষ্যে বুধবার (১ ফেব্রুয়ারি) সলামিক ফাউন্ডেশনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর উপস্থিত ছিলেন। 

এ ছাড়া সংবাদ সম্মেলনে শায়েখ আহমাদ বিন ইউসুফ আল আযহারী, পেশ ইমাম শায়খুল হাদিস মুহাম্মদ মুহিব্বুল্লাহিল বাকী আন নদভী, মাওলানা মিজানুর রহমান, মুফতি এহসানুল হক জিলানী, মাওলানা মহিউদ্দিন কাসেমী প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ঢাকা বিভাগের উত্তর-দক্ষিণ দুটি জোনসহ পুরো দেশের মোট ১১টি জোন থেকে ১৫ বছরের কম বয়সী হাফেজরা প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। জোনগুলো হলো- সিলেট, ময়মনসিংহ, কুমিল্লা, চট্টগ্রাম, রাজশাহী, রংপুর, খুলনা, ফরিদপুর, বরিশাল, ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ।

দেশের নয়টি বিভাগ থেকে সেরা তিনজন করে হাফেজ দ্বিতীয় রাউন্ড বা ঢাকা অডিশনে যোগ দেবেন। তাদেরকে অভিভাবকসহ ঢাকায় আনা হবে। ঢাকা বিভাগের দুই জোন থেকে ৯ জন করে হাফেজ দ্বিতীয় রাউন্ডে অংশগ্রহণ করবেন। এরপর ৪৫ জন প্রতিযোগী নিয়ে অনুষ্ঠিত হবে বিশুদ্ধ ও সুন্দর কুরআন তিলাওয়াতের শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতা।

দেশ বরণ্যে ইসলামিক স্কলার ও অভিজ্ঞ হাফেজদের সমন্বয়ে গঠিত বিচারকমণ্ডলী এখান থেকে ফাইনাল রাউন্ডের জন্য পাঁচ হাফেজকে বাচাই করবেন। রিয়েলিটি শো টি টেলিভিশন চ্যানেল নিউজ ২৪- এ সম্প্রচার হবে।

প্রতিযোগিতার প্রথম বিজয়ী পাবেন ১০ লাখ টাকা ও সম্মাননা। দ্বিতীয় বিজয়ী ৭ লাখ, তৃতীয় বিজয়ী ৫ লাখ, চতুর্থ ও পঞ্চম বিজয়ী পাবেন ২ লাখ করে টাকা ও সম্মাননা। এ ছাড়া সেরা দশে থাকা বাকি পাঁচ জনও পাবেন আর্থিক পুরস্কার ও সম্মাননা।

বায়তুল মোকাররমের পেশ ইমাম বলেন, কুরআনে হাফেজদের পাশে বরাবরই আন্তরিকতার সঙ্গে পাশে থেকেছে বসুন্ধরা গ্রুপ। এবার এই হাফেজদের জন্য বসুন্ধরা গ্রুপ সুদূর প্রসারী পরিকল্পনা হাতে নিয়েছে। যার শুভসূচনা হচ্ছে পবিত্র কুরআন নাজিলের মাসে কুরআন প্রতিযোগিতার মেগা রিয়েলিটি শো ‘কুরআনের নূর’ দিয়ে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা