× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মাথায় বুলেট নিয়ে ১৮ বছর

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০২৩ ১৬:৪৬ পিএম

আপডেট : ১২ ডিসেম্বর ২০২৩ ১৬:৫২ পিএম

ভারতের কর্ণাটকের বেঙ্গালুরুর একটি বেসরকারি হাসপাতালে সালেহের অস্ত্রোপচার হয়। ছবি : সংগৃহীত

ভারতের কর্ণাটকের বেঙ্গালুরুর একটি বেসরকারি হাসপাতালে সালেহের অস্ত্রোপচার হয়। ছবি : সংগৃহীত

সালেহ তখন কিশোর। এক দিন মাঠে খেলার সময় দুই পক্ষের মধ্যে সংঘাত হয়। এ সময় সালেহের মাথায় একটি গুলি লাগে। প্রাথমিক চিকিৎসায় সালেহ মোটামুটি সুস্থ হয়ে যায়। কিন্তু বুলেটটি বের করা যায়নি। ১৮ বছর পর ভারতের একটি হাসপাতালে অস্ত্রোপচারের পর সম্প্রতি বুলেটরি বের করা হয়েছে। 

জানা গেছে, ভারতের কর্ণাটকের বেঙ্গালুরুর একটি বেসরকারি হাসপাতালে হয়েছে এই অস্ত্রোপচার। ২৯ বছর বয়সী ইয়েমেনি এই ব্যক্তির মাথায় তিন সেন্টিমিটার লম্বা একটি বুলেট পাওয়া যায়। গত সপ্তাহে অস্ত্রোপচারের পর এটি বের করা হয়েছে।

দুই সন্তানের জনক সালেহ নামের ওই ব্যক্তি বধির। এই গুলির কারণেই জটিল সমস্যায় পড়েছেন তিনি। এমনকি প্রচণ্ড মাথাব্যথাও হয় তাঁর।

ইয়েমেনের একটি গ্রামে পরিবারের সঙ্গে বড় হয়েছেন সালেহ। তাঁর বাবা ছিলেন কৃষক। বাবার সঙ্গে মাঠে কাজ করতেন তিনি। ১০ বছর বয়সে দুই পক্ষের সংঘাতের সময় একটি গুলি সালেহের বাম কানের পাশে লাগে। বাম কানের পাশে থাকা সেই গুলি কানের ভেতরে চলে যায়। একপর্যায়ে কানে ব্যথা শুরু হয়। সেই ব্যথা মাথাব্যথায় পরিণত হলে টিকে থাকাই কঠিন হয়ে যায় সালেহর। এ অবস্থায় বেঙ্গালুরুর অ্যাস্টার হাসপাতালে আসার পরামর্শ দেন বন্ধুরা।

বেঙ্গালুরুর অ্যাস্টার হাসপাতালের চিকিৎসক রোহিত উদয় প্রসাদ বলেন, আমরা দেখতে পাই, কানের অনেক ভেতরে চলে গেছে এই গুলি। মাথার ভেতরের টেমপোরাল বোনের কাছে। এ কারণে অস্ত্রোপচার বেশ জটিল ছিল। তার বেঁচে থাকার সম্ভাবনাও কম বলেই মনে হচ্ছিল।

সূত্র : হিন্দুস্তান টাইম


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা