× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফাঁকা আরাভ জুয়েলার্স

জামশেদ নাজিম

প্রকাশ : ২১ মার্চ ২০২৩ ০০:৫৭ এএম

আপডেট : ২১ মার্চ ২০২৩ ১৬:৩০ পিএম

আলোচিত আরাভ জুয়েলারি শপ। প্রবা ফটো

আলোচিত আরাভ জুয়েলারি শপ। প্রবা ফটো

পুলিশ হত্যা মামলার পলাতক আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খানের অন্ধকার জীবনের অজানা অধ্যায় সামনে আসার পর দুবাইয়ে তার আলোচিত আরাভ জুয়েলারি শপ অস্তিত্বসংকটে পড়েছে।

গত বুধবার প্রতিদিনের বাংলাদেশে তাকে নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের পর আরাভ খান ও তার জুয়েলারি শপ দেশ-বিদেশে আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে।

সবার প্রশ্ন- এই আরাভ খান অল্প সময়ে এত বিত্তবৈভবের মালিক হলেন কীভাবে। এরই মধ্যে তাকে দেশে ফেরাতে রেড নোটিস জারি করেছে ইন্টারপোল। সব মিলিয়ে ব্যাপক চাপের মুখে আরাভ খান। 

দুবাই থেকে আরাভ জুয়েলারি শপের ভিডিও ফুটেজ ও কিছু স্থির চিত্র প্রতিদিনের বাংলাদেশের কাছে এসেছে। এতে দেখা যায়, পুরো জুলেয়ারি শপটি ফাঁকা পড়ে আছে। কোনো স্বর্ণালংকার নেই। সামনে তার সেই কথিত ৬০ কেজি স্বর্ণের বাজপাখির লোগো এবং একটি বাঘের লোগো পড়ে আছে।

ভিডিওতে দেখা যায়, আরাভ জুয়েলারি শপের ভেতরে দুজন এবং শপের সামনে একজন কর্মী পাহারা দিচ্ছেন। উৎসুক মানুষের ‍ভিড় জুয়েলারি শপ ও আশপাশে। বাংলাদেশি নাগরিকদের পাশাপাশি দুবাইসহ বিভিন্ন দেশের নাগরিকদের ওই শপের সামনে দেখা যায়। তাদের কেউ ছবি তুলছেন, কেউ ভিডিও করছেন তার স্বর্ণের দোকানের। 

ওই ভিডিওচিত্রে দেখা যায়, আরাভ জুয়েলারির কালো ব্যাকগ্রাউন্ডে সাদা অক্ষরে লেখা সাইনবোর্ডটি জ্বলজ্বল করছে। তবে তাতে সাজানো নেই বাহারি ডিজাইনের স্বর্ণালংকার, নেই ক্রেতার ভিড়। দোকানটির চারপাশ ঘিরে আছে ‘অদৃশ্য’ অন্ধকার। 

পুরো জুলেয়ারি শপটি ফাঁকা পড়ে আছে, নেই কোনো স্বর্ণালংকার। প্রবা ফটো

যদিও আরাভ জুয়েলার্সের উদ্বোধন ঘিরে আরাভ খান নিজের ফেসবুকে ঘোষণা দিয়েছিলেন, স্বর্ণের দোকান উদ্বোধন উপলক্ষে ৬০ কেজি স্বর্ণ নিয়ে বানানো হয়েছে লোগো। যা তৈরিতে সময় লাগে আড়াই মাস এবং খরচ হয়েছে প্রায় ৪৫ কোটি টাকা। 

নাম প্রকাশে অনিচ্ছুক দুবাইপ্রবাসী এক বাংলাদেশি প্রতিদিনের বাংলাদেশকে জানান, বাজপাখির লোগোটি স্বর্ণের তৈরি নয়। কারণ জুলেয়ারি শপে কোনো স্বর্ণলাংকার নেই। সুতরাং আরাভের ঘোষণা অনুযায়ী ৬০ কেজি স্বর্ণের তৈরি ৪৫ কোটি টাকার বাজপাখির লোগো সেখানে ফেলে রাখতেন না। 

এদিকে গতকাল সোমবার আরাভ খান নামে ফেসবুক পেজ থেকে তিনি দুটি পোস্ট শেয়ার করেছেন। একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে তার বিরুদ্ধে জারি করা রেড নোটিস-সংক্রান্ত। ওই পোস্টে তিনি লিখেছেন, ‘আল্লাহ আপনি সহায় হোন’।

অপর পোস্টে পুলিশপ্রধান চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের তার বিরুদ্ধে রেড নোটিস জারির ঘোষণা-সংক্রান্ত বক্তব্য শেয়ার করে লিখেন, ‘আল্লাহ আপনিই পারেন একমাত্র আমাকে এই ষড়যন্ত্রের হাত থেকে বাঁচাতে। বাংলা ভাষায় যত মানুষ আছে আমি সবার কাছে দোয়া ও ভালোবাসা কামনা করছি। এই মুহূর্তে আমার দোয়ার প্রয়োজন।’ 

‘খোলা চিঠি বাংলাদেশ’

গতকাল বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় ‘খোলা চিঠি বাংলাদেশ’ শিরোনামে একটি ফেসবুক স্ট্যাটাস দিয়েছেন আলোচিত আরাভ খান। সেখানে তিনি লিখেছেন- ‘আসসালামু আলাইকুম। আমি আশা করি আপনারা সবাই ভালো আছেন এবং সর্বদাই আমার দোয়া থাকবে আপনাদের ওপর। আপনারা যেভাবে আমার পাশে দাঁড়িয়েছেন, আমি বাঁচি আর না বাঁচি এ কথা আমার মনে থাকবে। জানি না আমার জীবনে আমি জেনে না জেনে যে ভুলগুলো করেছি আপনারা যারা আমার পাড়া-প্রতিবেশী এবং আমাকে যারা চিনেন, যাদের সাথে আমার কোনো অন্যায় হয়ে থাকে, তারা আমাকে মাফ করে দেবেন। দেশবাসীর কাছে আমি ক্ষমাপ্রার্থী, আমি যদি কোনো ভুল করে থাকি আপনারা আমাকে মাফ করে দেবেন। আমি জানি না কাল আমার সাথে কী হবে, কিন্তু আমি চাই ন্যায্য বিচার, সেটা হয়তোবা সম্ভব না। যাই হোক, আল্লাহ একজন আছে, এই বিচার আমি আল্লাহর কাছে ছেড়ে দিলাম।’


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা