× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মেসিকে ছেলে থিয়াগোর আবেগঘন চিঠি

প্রবা ডেস্ক

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০২২ ১৬:৫০ পিএম

মায়ের সঙ্গে গ্যালারিতে থিয়াগো, পাশে সেই চিঠি।

মায়ের সঙ্গে গ্যালারিতে থিয়াগো, পাশে সেই চিঠি।

২০১৪ সালে শেষবার আর্জেন্টিনা ফাইনালে উঠেছিল। কিন্তু সেবার স্বপ্ন পূরণ হয়নি লিওনেল মেসির। তার সামনে ফের স্বপ্ন পূরণের সুযোগ। আর এটাই তার শেষ সুযোগ। বিশ্বব্যাপী সবাই যখন মেসিতে আচ্ছন্ন, তখন মেসির ছোট্ট ছেলে থিয়াগোও বাবার হাত ধরেই স্বপ্নের জাল বুনছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, আর্জেন্টিনাকে তৃতীয়বারের জন্য বিশ্বচ্যাম্পিয়ন করবেন মেসি। এমন আশাতেই বুক বেধেছে ১০ বছরের থিয়াগো। আর ফ্রান্সের বিরুদ্ধে ফাইনালের আগে বাবাকে আবেগঘন একটি চিঠিও লিখেছে থিয়াগো।

আধুনিক ফুটবলের রাজপুত্রের হাতে বিশ্বকাপ দেখার প্রার্থনায় পুরো বিশ্ব। তৃতীয়বার বিশ্বকাপ জিতে ইতিহাস রচনা করার থেকে আর মাত্র এক ধাপ পিছিয়ে মেসির আর্জেন্টিনা। দূরত্ব বলতে গেলে চায়ের কাপ আর ঠোঁটের মধ্যেকার। চিঠিতে বাবার কাছে আর্জেন্টিনাকে তৃতীয়বার চ্যাম্পিয়ন করার আর্জি জানিয়েছে মেসির বড় ছেলে থিয়াগো।

নিজের নোটবুকে বাবাকে একটি খোলা চিঠি লিখেছে থিয়াগো। সেই চিঠিতে প্রথমেই আর্জেন্টিনার একটি বিখ্যাত গানের প্রথম লাইন লিখেছে মেসি পুত্র। ফুটবলের সঙ্গে জড়িত এই থিম সং। আর্জেন্টিনায় এই গান খুবই জনপ্রিয়। প্রত্যেক ম্যাচে স্টেডিয়ামে উপস্থিত অ্যালবিসেলেস্তে ফ্যানরা এই গান গেয়ে থাকেন। এই গান দিয়েগো মারাডোনা এবং লিও মেসিকে নিয়ে।

এর পাশাপাশি চিঠিতে মেসির ছোট্ট ছেলে লিখেছে, ‘আর্জেন্টিনার সব মানুষ, সব সমর্থক শুধু তোমার দিকে তাকিয়ে রয়েছে। বাবা তুমিই ওদের আশা এবং ভরসা।’ 

ছেলের চিঠির কথা ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করেছেন মেসির স্ত্রী আন্তোনেলা রোকুজো।

বিশ্বকাপের শুরু থেকেই আন্তোনেল্লা তিন ছেলেকে নিয়ে রয়েছেন দোহায়। আর্জেন্টিনার সব ম্যাচে উপস্থিত থাকছেন গ্যালারিতে। আন্তোনেল্লা জানিয়েছেন, রবিবারের (১৮ ডিসেম্বর) ফাইনালের গুরুত্ব বুঝতে পারছে ছেলেরাও। তারাও সেই উন্মাদনায় মেতে রয়েছে। আর্জেন্টিনার অধিনায়কের পুরো পরিবার জানে এই মুহূর্তটা মেসির কাছে কতটা গুরুত্বপূর্ণ। তাই সব দিক থেকে তার পাশে রয়েছে পরিবার।

ছেলে থিয়াগোর বার্তা মেসিকে ফাইনালে আরও তাতিয়ে দেবে বলে মনে করছেন আর্জেন্টিনার সমর্থকেরা। থিয়াগো যে গানের কথা উল্লেখ করেছে, সেই গান এখন আজেন্টিনার সকলেই গুনগুন করছেন। মেসি নিজের শেষ বিশ্বকাপে অধরা ট্রফি নিয়েই দেশে ফিরবেন, এমন স্বপ্নে বুঁদ এখন পুরো আর্জেন্টিনা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা