× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্ত্রীকে যে বিশেষ বার্তা দিয়েছিলেন ডি মারিয়া

প্রবা ডেস্ক

প্রকাশ : ২২ ডিসেম্বর ২০২২ ১১:১৩ এএম

আপডেট : ২২ ডিসেম্বর ২০২২ ১১:৪৬ এএম

বিশ্বকাপ হাতে পরিবারের সঙ্গে অ্যাঞ্জেল ডি মারিয়া

বিশ্বকাপ হাতে পরিবারের সঙ্গে অ্যাঞ্জেল ডি মারিয়া

আর্জেন্টিনার জাতীয় ফুটবল দলের গুরুত্বপূর্ণ সদস্য অ্যাঞ্জেল ডি মারিয়া। অনূর্ধ্ব-১৯ পর্যায় থেকে খেলছেন লিওনেল মেসির সঙ্গে। মেসির মতো তারও স্বপ্ন ছিল দেশকে বিশ্বকাপ এনে দেওয়া। কাতারে ফাইনালের আগের দিন স্ত্রীকে তিনি পাঠিয়েছিলেন বিশেষ বার্তা।

ইন্ডিয়া এক্সপ্রেস জানিয়েছে, সেই বার্তা কী ছিল তা প্রকাশ করেছেন তার স্ত্রী জর্জেলিনা কার্ডোসো। চোটের জন্য ফাইনালের আগে বিশ্বকাপের নকআউট পর্বের কোনো ম্যাচ খেলতে পারেননি ডি মারিয়া। ফাইনালের আগে চোট সারিয়ে মাঠে নামার জন্য নিজেকে প্রস্তুত করে ফেলেন।

তিনি এবার বিশ্বকাপ জিততে মরিয়া ছিলেন প্রথম থেকেই। ফাইনালে আগের দিন ডি মারিয়া স্ত্রীকে লিখেছিলেন, ‘আমি বিশ্বচ্যাম্পিয়ন হতে যাচ্ছি। এখনই লিখে দিচ্ছি ফাইনালে গোল করবই। মারকানা এবং ওয়েম্বলির মতো কিছু করতে চাই।’ ডি মারিয়া কোপা আমেরিকা ও ফাইনালিসিমা জয়ের কথা বোঝাতে চেয়েছিলেন স্ত্রীকে।

জবাবে জর্জেলিনা লিখেছিলেন, ‘জানি না তোমাকে কী বলব! তোমার কথা আমার শরীরে অন্য রকম অনুভূতি তৈরি করছে।’

ডি মারিয়া তারপর লিখেছিলেন, ‘তোমাকে কিছু বলতে হবে না। শুধু কাল মাঠে গিয়ে উপভোগ করবে। আমরা বিশ্বচ্যাম্পিয়ন হতেই যাচ্ছি। আমরা যে ২৬ জন এখানে রয়েছি, সবাই একটা পরিবার।’ জবাবে জর্জিয়া শুধু দুটি জিজ্ঞাসা চিহ্ন পাঠান ফুটবলার স্বামীকে।

তখন ডি মারিয়া আবার লেখেন, ‘তুমি কি জানো সুন্দরতম ভালোবাসা কী? কাল আমরা বিশ্বচ্যাম্পিয়ন হবই। এটা আমি অনুভব করতে পারছি। মনে হচ্ছে ট্রফিটা আমাদের জন্যই রয়েছে। এটাই আমার ভালোবাসা।’

বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর ডি মারিয়া সতীর্থদের প্রশংসা করে সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছিলেন, ‘ওরা কখনও হাল ছেড়ে দেয়নি। সবসময় আমাকে শেষ পর্যন্ত যাওয়ার জন্য ঠেলত। সবসময় পাশে থাকার জন্য আমি ওদের ধন্যবাদ জানাতে চাই। আমি সত্যিই বিশ্বচ্যাম্পিয়নদের অন্তর থেকে ভালোবাসি।’

মেসির মতোই ছোট থেকে দেশকে বিশ্বচ্যাম্পিয়ন করার স্বপ্ন বুকে আঁকড়ে ফুটবল খেলছেন ডি মারিয়া। মেসির সঙ্গেই জিতেছেন যুব বিশ্বকাপ, অলিম্পিক সোনা, কোপা আমেরিকা, ফাইনালিসিমা। বাকি ছিল কেবল বিশ্বকাপ। মেসির মতো তিনিও কাতারেই অধরা ট্রফি ছুঁতে চেয়েছিলেন। দ্বিতীয়বার বিশ্বকাপের ফাইনালে ওঠার পর কোনোভাবেই সুযোগ হাতছাড়া করতে চাননি ডি মারিয়া।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা