× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মার্তিনেজকে রাখছে না আর্সেনাল!

প্রবা ডেস্ক

প্রকাশ : ২৭ ডিসেম্বর ২০২২ ১০:৫২ এএম

আপডেট : ২৭ ডিসেম্বর ২০২২ ১১:১৯ এএম

টাইব্রেকারে গোল ঠেকানোর পর মার্তিনেজের উল্লাস

টাইব্রেকারে গোল ঠেকানোর পর মার্তিনেজের উল্লাস

বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ। অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তে তিনি আটকেছেন ফ্রান্সের আক্রমণ। টাইব্রেকার সেভ করেছেন ‘সোনার হাত’ দিয়ে। কিন্তু বিতর্ক পিছু ছাড়ছে না তার।

বিশ্বকাপের ফাইনালে নিজের ব্যক্তিগত পুরস্কার নেওয়ার পর সেলিব্রেশন করার জন্য বিতর্কে জড়িয়েছেন তিনি।

বিশ্বকাপ নিয়ে আর্জেন্টিনার ফেরার পর এমবাপ্পেকে কটাক্ষ করা নিয়ে বিতর্ক আরও বেড়েছে। আর সেজন্যই তার বর্তমান ক্লাব দল অ্যাস্টন ভিলা তাকে রাখতে চাইছে না বলে জানা গেছে। জানুয়ারিতে ক্লাবগুলোর খেলোয়াড় বদলের জন্য খুলবে ট্রান্সফার উইন্ডো। সেখানে তার দল তাকে পরিবর্তন করতে পারে বলে ফুটবল মহলে গুঞ্জন শুরু হয়েছে।

অ্যাস্টন ভিলার কোচ উনাই এমেরি ক্ষুব্ধ হয়েছেন মার্তিনেজের ওপর। ঠিক সে কারণেই এ সিদ্ধান্ত। ইয়াসিন বুনো যিনি বিশ্বকাপে মরক্কোর রক্ষণের শেষ স্তম্ভ ছিলেন তাকে বদলি হিসেবে নেওয়ার জন্য নাম পাঠানো হয়েছে।

এমবাপ্পেকে উপহাস করে উদযাপনের সম্পর্কে খোলাখুলি মন্তব্য করেছিলেন এমেরি। তিনি বলেছেন, ‘যখন আবেগ বড় হয়ে যায়, তখন নিজেকে নিয়ন্ত্রণ করা কঠিন হয়ে যায়। নিজেকে সামলানো মুশকিল হয়ে পড়ে।’

তিনি আরও বলেন, ‘আগামী সপ্তাহে আমি ওর সঙ্গে এইভাবে উদযাপন করার বিষয়ে কথা বলব। তবে ও এখন জাতীয় দলের হয়ে খেলছে তাতে আমার বিশেষ কিছু বলার নেই। যখন আমার দলের হয়ে খেলবে তখন তার দায়িত্ব আমি নেব। তবে আমরা ওকে নিয়ে গর্বিত। জাতীয় দলের হয়ে বিশ্বকাপ জেতা সব সময় অসাধারণ অভিজ্ঞতা।’

আর্জেন্টিনা এবং ফ্রান্সের ফাইনালের পরে কিলিয়ান এমবাপ্পেকে ট্রোল করার জন্য আর্জেন্টিনার এমিলিয়ানো মার্তিনেজের বিরুদ্ধে ফ্রান্সের পক্ষ থেকে একটি অভিযোগ করা হয়েছে। বিশ্বকাপ জেতার পর ড্রেসিংরুমে উদযাপনের মুহূর্তে এমবাপ্পের জন্য এক মিনিটের নীরবতা পালনের ভিডিও প্রকাশ হতেই বিতর্ক চরম আকার ধারণ করে। এরপর বুয়েনস আয়ার্সে মেসির পাশে দাঁড়ানো মার্তিনেজের হাতে থাকা এমবাপ্পের পুতুলকে ঘিরে সমালোচনার ঝড় ওঠে।

কাতার ফুটবল বিশ্বকাপ জেতার পর মার্তিনেজের বিভিন্ন কার্যকলাপ ভালো চোখে নেয়নি তার ক্লাব দলও। তাকে ট্রান্সফার উইন্ডোয় রাখার কারণ হিসেবে সেলিব্রেশনের ধরনই দায়ী বলে মনে করছে ফুটবল মহল।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা