× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রোহিত-শুভমানের সেঞ্চুরিতে রেকর্ডের পথে ভারত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২৩ ১৬:১০ পিএম

আপডেট : ২৪ জানুয়ারি ২০২৩ ১৬:৩৪ পিএম

রোহিত-শুভমানের সেঞ্চুরিতে রেকর্ডের পথে ভারত

২০২০ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ সেঞ্চুরির পর পেরিয়ে গেছে অনেকটা সময়। এ সময়ে ওয়ানডেতে ধারাবাহিক রান পেলেও ৩ অঙ্ক ছোঁয়া হচ্ছিল না রোহিত শর্মার। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে সেই খরা কাটালেন ভারতের অধিনায়ক। ক্যারিয়ারে সেঞ্চুরি সংখ্যা ২৯ থেকে ৩০-এ নেওয়ার পর বেশি সময় থাকতে পারেননি। তবে আরেক সেঞ্চুরিয়ান শুভমান গিলের সঙ্গে শুরুর জুটিতে এনেছেন ২১২ রান। ২ ওভারের ব্যবধানে দুই সেঞ্চুরিয়ান ফিরলেও ভারত আছে ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ রানের রেকর্ড ভাঙার পথে।

হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে ইনডোরের হোলকার ক্রিকেট স্টেডিয়ামে ফিল্ডিং নিয়ে তোপের মুখে পড়ে কিউইরা। শুরুর ওভার থেকে দাপুটে ব্যাটিং করা দুই ওপেনার ইনিংসের ৭ ওভারে আনেন প্রথম ৫০। এরপর সময় গড়াতে আরও ধার হয় রোহিত-শুভমানের ব্যাট। জ্যাকব ড্যাফি, লকি ফার্গুইসনদের তুলোধুনো করে ১২ ওভারে স্কোরবোর্ডে আনেন শতরান।

৪১ বলে ৫০ রান আনা রোহিত পরে আরও খোলসছাড়া হন। শেষ পর্যন্ত ব্রাসওয়েলের বলে থামার আগে ৮৫ বলে পান কাঙ্ক্ষিত শতরান। ভারতের অধিনায়ক মাঝের এ সময়টাতে সর্বোচ্চ ৮৩ রানের ইনিংস খেলতে পেরেছিলেন। রোহিতকে যোগ্য সঙ্গ দিয়ে ৩৩ বলে ফিফটি আনেন দুর্দান্ত ফর্মে থাকা শুভমান। ৭৮ বলে থামার আগে ৫ ছক্কা ও ১৩ বাউন্ডারিতে গিল আনেন ১১২ রান। রোহিতও কম যাননি কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টিসুলভ ব্যাটিং করে ৬ ছক্কার সঙ্গে হাঁকান ৯টি বাউন্ডারি। দুর্দান্ত শুরু এনে অবশ্য বেশি সময় থাকতে পারেননি। ২ ওভারের ব্যবধানে ফেরেন দুই সেঞ্চুরিয়ান।

সিরিজের শেষ ম্যাচে টি-টোয়েন্টি মেজাজে ব্যাটিং করা ভারত এ প্রতিবেদন লেখা পর্যন্ত ব্যাটিং করেছে ৩০ ওভার। ২ উইকেট হারালেও এনেছে ২৩৮ রান। কোহলি ও ইশান আছেন ক্রিজে। ভারত রান তুলছে ওভারপ্রতি আটের কাছাকাছি। এ হারে রান তুলতে পারলে ভারত ভেঙে দিতে পারে ওয়ানডে ক্রিকেটের সর্বোচ্চ ৪৯৮ রানের রেকর্ড।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা