× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

৩৪২ রান টপকে সিরিজ জিতল সাউথ আফ্রিকা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩ ০০:০৪ এএম

৩৪২ রান টপকে সিরিজ জিতল সাউথ আফ্রিকা

হার না মানার পণ নিয়ে নেমেছিল সাউথ আফ্রিকা। সেই মিশনে দারুণ দক্ষতার সঙ্গে সফল হয়েছে তারা। ৩৪২ রান করেও ম্যাচ জিততে পারেনি ইংল্যান্ড। শেষ ওভারে ৫ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে সাউথ আফ্রিকা। 

টেম্বা বাভুমার সেঞ্চুরি এবং শেষের দিকে ডেভিড মিলারের অনবদ্য ফিনিংসে এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে সাউথ আফ্রিকা। 

ওয়ানডেতে ৩৪৩ রান যে কোনো বিচারে বড় টার্গেট। কিন্তু পুরো সময় জুড়ে সাউথ আফ্রিকা যে নিপুন দক্ষতার সঙ্গে ব্যাটিং করে গেল তাতে ম্যাচ জয়টা ছিল তাদের জন্য নেহাত সময়ের ব্যাপার মাত্র! ডেভিড মিলার ৩ ছক্কা ২ বাউন্ডারিতে শেষের দিকে মাত্র ৩৭ বলে অপরাজিত ৫৮ রানের টি- টোয়েন্টি ধাঁচের ইনিংস খেলে দলকে এনে দিলেন ৫ উইকেটের বড় জয়। 

এই ম্যাচে ইংল্যান্ডের ইনিংসের সঙ্গে স্বাগতিকদের বেশ মিল খুঁজে পাওয়া গেল। ইংল্যান্ডের ৩৪২ রানের বড় সংগ্রহে ব্যাট হাতে ভুমিকা রাখেন তিনজন। হ্যারি ব্রুক ৭৫ বলে ৮০। অধিনায়ক জস বাটলার ৮২ বলে অপরাজিত ৯৪। অলরাউন্ডার মঈন আলী ৪৫ বলে ৫১। বিশাল রান তাড়া করে সাউথ আফ্রিকার ৫ উইকেটের এই জয়েও ব্যাট হাতে পারফর্মার মুলত তিনজন। অধিনায়ক টেম্বা বাভুমা ১০২ বলে করলেন ১০৯ রান। মিডলঅর্ডারে অ্যাইডেন মার্করাম ৪৩ বলে ৪৯ রান। আরেক মিডলঅর্ডার ব্যাটসম্যান ডেভিড মিলারের ব্যাট হাসলো ৩৭ বলে হার না মানা ৫৮ রানের জমাট ইনিংসে। 

যে কায়দায় শেষের দিকে মিলার এবং মার্কো হ্যাসেন ব্যাট করলেন তাতেই ইংল্যান্ডের ৩৪২ রানকেও খুব বড় কিছু মনে হলো না! সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডে ম্যাচ হবে ১ ফেব্রুয়ারি। তার আগেই ২-০ তে সিরিজ করে ট্রফি সাউথ আফ্রিকার। 

সংক্ষিপ্ত স্কোর: ইংল্যান্ড ৩৪২/৭ (৫০ ওভারে, হ্যারি ব্রুক ৮০, বাটলার ৯৪, মঈন আলী ৫১, স্যাম কুরান ২৮, অতিরিক্ত ৩৪, নরকিয়া ২/৬৪)। সাউথ আফ্রিকা: ৩৪৭/৫ (৪৯.৫ ওভারে, বাভুমা ১০৯, মার্করাম ৪৯, মিলার ৫৮, ওলিও স্টোন ২/৪৮)। ফল: সাউথ আফ্রিকা ৫ উইকেটে জয়ী। ম্যাচসেরা: টেম্বা বাভুমা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা