× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রংপুরের জয় রথ চলছেই

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩ ১৭:০৭ পিএম

আপডেট : ৩০ জানুয়ারি ২০২৩ ১৭:১২ পিএম

রংপুরের জয় রথ চলছেই

সবশেষ ম্যাচে খুলনার বিপক্ষে জয় তুলে ঘুরে দাঁড়ানোর কথা শুনিয়েছিল ঢাকা ডমিনেটর্সের ক্রিকেটাররা। এক ম্যাচ যেতে না যেতেই ফের হারতে হয়েছে তাদের। সোমবার বিপিএলের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে ৫ উইকেটে হেরেছে ঢাকা। আর এ হারে আসর থেকে অনেকটাই ছিটকে গিয়েছে তারা। অন্যদিকে সবশেষ টানা তিন জয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সমান ১০ পয়েন্ট নিয়ে তালিকার ৪ নম্বরে এখন রংপুর।

এদিন ঢাকার দেওয়া ১৪৫ রানের বিপক্ষে ব্যাট করতে নেমে কোনো রান না করেই ফিরেন মোহম্মদ নাঈম। এরপর উইকেটে এসে হাল ধরেন রনি তালুকদার ও মাহেদী হাসান। দলীয় ৬৮ রানে থাকাকালীন ২৮ বল থেকে ২৯ রানে ফেরেন রনি। তবে অন্যপ্রান্ত আগলে রেখে ছিলেন মাহেদী।

এরপর উইকেটে এসে থিতু হতে পারেননি শোয়েব মালিক ও অধিনায়ক নুরুল হাসান। এরপর দলকে চাপ মুক্ত করে ৪৩ বলে ৫ছয় ও ৬ চারে ৭২ রান করে সাজঘরে ফিরেন মাহেদী। ম্যাচের বাকি পথটুকু পারি দিতে তেমন অসুবিধা হয়নি মোহাম্মদ নাওয়াজ ও আজমতউল্লাহ ওমরজাইয়ের। এ দুজনে ৬ বল হাতে রেখে ৫ উইকেটের জয় পায় রংপুর।

এর আগে টসে হেরে আগে ব্যাট করে রংপুরকে ১৪৫ রানের লক্ষ্য ছুড়েছে নাসির হোসাইনের দল।

এদিন আগে ব্যাট করতে নেমে পাওয়ার প্লেতে ৩০ রান তুলতেই ৩ উইকেট খরচ করে ফেলে ঢাকা। এরপর উইকেটে জুটি গড়তে ব্যাটে কিছুটা রাস টানে দারুণ খেলতে থাকা ওসমান ঘানি। তাকে সঙ্গ দিতে চেয়ে দেখেশুনেই ব্যাট চালাচ্ছিলেন মোহাম্মদ মিঠুন। তবে তার সেই দেখেশুনে খেলায় শেষ পর্যন্ত চাপ বাড়িয়েছে তাদের জন্য। পরে উইকেটে নেমে দ্রুত ব্যাট চালানোর চেষ্টা করেন ঢাকার অধিনায়ক। তবে ২৯ রানে থাকার সময় রান আউটে কাটা পড়েন তিনি। আউট হওয়ার আগে ২২ বলে ১টি ছয় ও ৩টি চার হাঁকান তিনি।

এরপর আরিফুল হককে নিয়ে দলকে মাঝারি মানের সংগ্রহ এনেদেন ঘানি। এদিন দলের হয়ে অনেকটা একাই লড়েছেন ঘানি। ইনিংসের শেষ ওভারে তুলেন ১৮ রান। শেষ পর্যন্ত তার ৫৫ বলে ৩ ছয় ও ৭ চারে করা ৭৩ রানের ইনিংসে ভর করে ৫ উইকেট খরচায় রংপুরকে ১৪৫ রানের লক্ষ্য ছুড়ে ঢাকা।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা