× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পিএসজিকে জিতিয়ে রোনালদোকে ছাড়াল মেসি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১২:১১ পিএম

পিএসজিকে জিতিয়ে রোনালদোকে ছাড়াল মেসি

সময়টা ভালো কাটছিল না পিএসজির। ফ্রেঞ্চ লিগ ওয়ানের সবশেষ দুই ম্যাচেই জয়হীন ছিল গালতিয়েরের শিষ্যরা। অবশেষে এসেছে জয়। মঁপেলিয়ের বিপক্ষে ৩-১ গোলের জয় পেয়েছে ফরাসি জায়ান্টরা। এদিন গোলের দেখা পেয়েছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। আর তাতেই হয়েছে নতুন এক রেকর্ড।

বিশ্বকাপ জয়ের পর অর্জনের ঝুলি এমনিতেই পূর্ণ মেসির। সেই অর্জনের ঝুলিতে এবার যুক্ত হলো নতুন এক রেকর্ড। মঁপেলিয়ের বিপক্ষে পিএসজির দ্বিতীয় গোলটি ছিল মেসির ইউরোপীয় ক্লাব ক্যারিয়ারের ৬৯৭তম গোল। আর এই গোলেই ইউরোপের শীর্ষ গোলদাতা হয়েছেন মেসে। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের খেলোয়াড়দের মধ্যে সব প্রতিযোগিতা মিলিয়ে মেসিই এখন সর্বোচ্চ গোলের মালিক। এই গোলে তিনি ছাড়িয়ে গেছেন ক্রিস্টিয়ানো রোনালদোর করা ৬৯৬ গোলের রেকর্ডকে।

বিশ্বকাপের আগে থেকেই দারুণ ছন্দে রয়েছেন মেসি। চলতি মৌসুমে পিএসজির হয়ে রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ীর গোল ১৩টি। ফ্রেঞ্চ লিগে ৯টি আর চ্যাম্পিয়নস লিগে ৪টি। এই সংখ্যাটা যে মৌসুম শেষে আরও বাড়বে, সেটা বলাই যায়। অন্যদিকে রোনালদো ইউরোপ ছেড়ে মধ্যপ্রাচ্যে পাড়ি জমানোই আপাতত মেসিকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ নেই রোনালদোর।

মঁপেলিয়ের বিপক্ষে এদিন গোল উৎসবে মাতার কথা ছিল পিএসজির। গালতিয়েরের দল লড়ছিল সেভাবেই। ম্যাচের ১০ মিনিটের মাথায় পেনাল্টি পায় পিএসজি। তবে গোল আদায় করতে পারেনি এমবাপ্পে। প্রথমবার তাকে রুখে দেয় মঁপেলিয়ের গোলরক্ষক পরে দলের ফুটবলাররা কিক নেওয়ার আগেই ডি বক্সে ঢুকে পরলে ফের পেনাল্টির সুযোগ আসে। সেটিও কাজে লাগাতে পারেনি এমবাপ্পে। এরপর ৩৫ মিনিটে কৈয়তে গোল করলেও তা বাতিল হয়ে যায় ভিএআরে। সমতায় থেকে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে ৫২ মিনিটে হাকিমি গোল করলে সেটিও বাতিল হয় ভিএআরে। এরপর ৫৫ মিনিটে প্রথম গোলের দেখা পান রুইজ। ৭২ মিনিটে গোল করেন মেসি। আর সেই গোলেই টপকে যান রোনালদোকে। এরপর ৮৯ মিনিটে ব্যবধান কমায় মঁপেলিয়ের নরদিন। ম্যাচের অতিরিক্ত সময়ে ব্যবধান ৩-১ করে দলের জয় নিশ্চিত করেন জায়ার এমেরি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা