× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ধোনির ক্রিকেট ক্লিনিক

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৩ ২২:৫৪ পিএম

ধোনির ক্রিকেট ক্লিনিক

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে এখনও খেলা চালিয়ে যাচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। আসন্ন আইপিএল সামনে রেখে অনুশীলনও শুরু করেছেন ভারতের বিশ্বকাপজয়ী এ অধিনায়ক। এবার দায়িত্ব নিয়েছেন ভারতের আগামী নারী ক্রিকেটারদের গড়ার। সম্প্রতি ‘ক্রিকেট ক্লিনিক-এমএসডি’ শীর্ষক একটি বিশেষ কর্মশালায় উচ্চাকাঙ্ক্ষী অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেটারদের দীক্ষা দিয়েছেন তিনি। সেখানে ১৫ ক্রিকেটারকে দিয়েছেন পরামর্শ।

কর্মশালাটি মুম্বাইয়ের আইকনিক ওয়াংখেড়ে স্টেডিয়ামে আয়োজিত হয়। যেখানে অংশ নেয় ১৫ জন খেলোয়াড়। বিশেষ ওই সেশনে ধোনি তার মাঠের অভিজ্ঞতা এবং আগামীর ক্রিকেটারদের জন্য কিছু মূল্যবান টিপস দিয়েছেন। মাস্টারকার্ড আয়োজিত একটি সামাজিক মিডিয়া প্রতিযোগিতার মাধ্যমে এই ১৫ ক্রিকেটারকে নির্বাচিত করে।

বিশেষ এই কর্মশালায় ধোনি খেলোয়াড়দের চাপ পরিচালনা, ক্রিকেটে ক্যারিয়ার তৈরি, ফিটনেস বজায় রাখা, সঠিক ম্যাচ পরিকল্পনা তৈরি করাসহ অনেক কিছুর বিষয়ে নির্দেশনা দেন। আগামী দিনে এই ধরনের আরও ক্লিনিক চালুর পরিকল্পনা রয়েছে তার। সেই সঙ্গে নারী ক্রিকেটারদের ধারাবাহিক পারফরম্যান্সের নতুন মাপকাঠি তৈরি করছেন তিনি।

এ বিষয়ে বলেন, ‘ভারত সর্বদাই একটি ক্রীড়াশক্তি ছিল এবং নারী ক্রিকেটাররা আজ তাদের ধারাবাহিক পারফরম্যান্স ও দৃঢ় সংকল্পের সঙ্গে কঠিন কাচের দেয়াল ভেঙে দিচ্ছে। ইভেন্ট চলাকালীন বেশ কয়েকজন নারী ক্রিকেটারের সঙ্গে আমার কথোপকথন হয়েছে, যা ভারতে নারী ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে আমার আত্মবিশ্বাস আরও বাড়িয়ে দিয়েছে। আমি মাস্টারকার্ডের সঙ্গে অংশীদারিত্বের জন্য অত্যন্ত উচ্ছ্বসিত। খেলাধুলার আন্দোলনে নারীদের এগিয়ে নিয়ে যেতে এবং তাদের শেখার একটি অমূল্য অভিজ্ঞতা প্রদান করার জন্য গর্বিত আমি।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা