× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভুল করে পদত্যাগ করলেন রেফারি

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:৪৯ পিএম

ভুল করে পদত্যাগ করলেন রেফারি

ফুটবল থেকে বিতর্ক সরিয়ে দিতেই শুরু ভিএআরের ব্যবহার। তবে এই ভিএআর-ই বিতর্কমুক্ত থাকতে পারছে না। একের পর এক ভুল সিদ্ধান্তে বারবারই বিতর্কের জন্ম দিচ্ছে ভিএআর। এবার ভিএআরের মাধ্যমে ভুল সিদ্ধান্ত দিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের রেফারি লি মাসন পদত্যাগই করে বসেছেন। গত সোমবার রাতে পদত্যাগ করেন তিনি। পিজিএমওএল সোমবার এক বিবৃতিতে জানায়, পারস্পরিক সিদ্ধান্তের ভিত্তিতেই পদত্যাগ করেছেন লি মাসন।

গত ১১ ফেব্রুয়ারি রাতে আর্সেনাল-ব্রেন্টফোর্ড ম্যাচ ১-১ গোলে ড্র হয়। ওই ম্যাচে ব্রেন্টফোর্ডের হয়ে ইভান টনির করা গোল নিয়ে তৈরি হয় বিতর্ক। গোলে সহায়তা করা ক্রিস্টিয়ান নরগার্ড অফসাইডে থাকার পরও গোল দেওয়া হয়। এমনকি ভিএআরের সিদ্ধান্তের পরও ধরা পড়েনি ওই অফসাইড। ঘটনার পর শুরু হয় সমালোচনা। আর্সেনাল কোচ মিকেল আর্তেতাও যোগ দেন তাতে।

ঘটনার পর প্রিমিয়ার লিগের রেফারিদের সংগঠন পিজিএমওএল ক্ষমা চাইলেও সন্তুষ্ট হননি আর্তেতা- ‘তখনই সন্তুষ্ট হব, যখন দুই পয়েন্ট ফিরিয়ে দেওয়া হবে।’ এরপরেই পদত্যাগের সিদ্ধান্ত নেন লি মাসন। পদত্যাগের আগে এই স্প্যানিয়ার্ড গত ১৫ বছরে প্রায় ৫০০ পেশাদার ম্যাচে রেফারিং করেছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা