× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

একে অন্যকে সেরা বলছেন দুই সুপারস্টার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১২:১৮ পিএম

একে অন্যকে সেরা বলছেন দুই সুপারস্টার

দুজনেরই সাফল্যের ঝুলি টইটম্বুর । একজন ফুটবলের কিংবদন্তি, অন্যজন টেনিসের। ৩২ বছরের শিরোপাখরা ঘুচিয়ে আর্জেন্টিনাকে ফিফা বিশ্বকাপ জিতিয়েছেন লিওনেল মেসি। আর স্প্যানিশ কিংবদন্তি রাফায়েল নাদাল প্রথম টেনিস খেলোয়াড় হিসেবে জিতেছেন ২২টি গ্র্যান্ড স্ল্যাম। দুজনের মধ্যে কে সেরা, সেই বিতর্ক আপাতত দুজনেই মিটিয়ে দিয়েছেন। 

মেসি বলছেন ‘তুমি সেরা’, নাদাল সেখানে ভেটো দিচ্ছেন, ‘আরে আমি কেন, সেরা তো তুমি’- সরাসরি এভাবে না বললেও দুজনের মাঝে খুনসুঁটিটা ভালোই জমেছে। তো কিসের প্রতিযোগিতায় নেমেছেন দুজন!

মূলত খেলাধুলায় ব্যক্তিগত ও দলীয় অবদানের ভিত্তিতে ছয়টি ক্যাটাগরিতে মর্যাদাপূর্ণ ‘লরিয়াস ওয়ার্ল্ড অ্যাওয়ার্ড’ দেওয়া হয়। শেষ এক বছরের পারফর্ম বিচারে লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস ম্যান অব দ্য ইয়ার অ্যাওয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় আছেন মেসি ও নাদাল। গত সোমবার ২০২৩ সালের সেরাদের নমিনি ঘোষণা হয়, সেখানে পুরস্কারের দৌড়ে আছেন আরও চারজন- মোটর রেসিং কিংবদন্তি ম্যাক্স ভারস্ট্যাপেন, অ্যাথলেটিকসে মোন্ডো ডুপলেন্টিস, ফ্রান্সের ফুটবলার কিলিয়ান এমবাপে এবং বাস্কেটবল তারকা স্টিফেন কারি। মেসি-নাদাল এমনভাবে ইনস্টাগ্রামে ম্যাসেজ চালাচালি করছেন যেন তালিকায় তারা দুজন মাত্র।

লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস একাডেমির বিবেচনার ভিত্তিতে পুরস্কার প্রদান করা হবে। পুরস্কার কবে দেওয়া হবে তা এখনও নির্ধারণ করা হয়নি। তবে ধারণা করা হচ্ছে এবারের পুরস্কার মেসি বা নাদাল, দুজনের কারও একজনের হাতে উঠবে। কিন্তু এই দুজনের মাঝেই বিভক্তি, তারা একে অন্যকে সেরা বলছেন। এমন অবস্থা চললে ‘সেরা’ বাছতে হয়তো মাথার চুল ছিঁড়বেন নির্বাচকরা!

নমিনি তালিকা প্রকাশের দিন মেসিকে প্রশংসায় ভাসিয়ে ইনস্টা স্টোরিতে নাদাল লেখেন, ‘বর্ষসেরা ক্রীড়াবিদ হিসেবে আবার মনোনীত হতে পেরে খুব ভালো লাগছে। কিন্তু... এ বছর মেসি, তুমিই যোগ্যতম।’ মেসি অবশ্য নাদালের স্টোরিতে কমেন্ট করেছেন, তিনি নন নাদালের হাতে উঠুক পুরস্কার, ‘তোমার মতো কোনো ক্রীড়াবিদ এমন বললে, মুখের ভাষা হারিয়ে ফেলি। নাদাল, তোমাকে অনেক ধন্যবাদ। প্রতিবার মাঠে নেমে যেভাবে খেলো, তাতে মনে হয় এই সম্মানের যোগ্য শুধু তুমি। সত্যিকারের বিজয়ী তুমি।’

মেসি অবশ্য এখানেই থামেননি, নাদালের পোস্টে মজাও করেছেন বেশ, ‘বড্ড প্রতিযোগিতার মধ্যে পড়তে হচ্ছে এবার, তাই না? প্রত্যেকেই এই পুরস্কারের যোগ্য।’

লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস একাডেমি ‘স্পোর্টস ম্যান অব দ্য ইয়ার’ ছাড়াও স্পোর্টসম্যানশিপ অ্যাওয়ার্ড, ডিজঅ্যাবিলিটি অ্যাওয়ার্ড, ব্রেকথ্রু অ্যাওয়ার্ড, স্পোর্টসওম্যান অ্যাওয়ার্ডের তালিকায় প্রতি বিভাগে ছয়জন করে নাম ঘোষণা করেছে। ব্রেকথ্রু অ্যাওয়ার্ডে আছে কাতার বিশ্বকাপে সেমিফাইনাল খেলা মরক্কো। কামব্যাক পুরস্কারে মনোনয়ন পেয়েছেন ডেনমার্কের তারকা মিডফিল্ডার ক্রিস্টিয়ান এরিকসেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা