× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ত্রিদেশীয় সিরিজের ক্যাম্পে তিন নতুন মুখ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৩ মার্চ ২০২৩ ১০:৫৮ এএম

আপডেট : ০৩ মার্চ ২০২৩ ১০:৫৯ এএম

ত্রিদেশীয় সিরিজের ক্যাম্পে তিন নতুন মুখ

চলতি মাসে ফিফা উইন্ডোতে তিনজাতি ফুটবল টুর্নামেন্টে মাঠে নামবে বাংলাদেশ। গতকাল বৃহস্পতিবার ঘোষণা হয়ে গেছে ২৭ জনের প্রাথমিক দল। তাতে আছে তিন নতুন মুখ। তারা হলেন আলমগীর মোল্লা, মজিবুর রহমান জনি ও মেহেদী হাসান শ্রাবণ। 

এই টুর্নামেন্টের জন্য সৌদি আরবে ক্যাম্প করবে বাংলাদেশ। এরপর ২০ মার্চ থেকে সিলেটে মাঠে গড়াবে এই টুর্নামেন্ট। ত্রিদেশীয় এই সিরিজে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ব্রুনাই দারুসসালাম ও সিশেলসকে। 

সিশেলস অবশ্য বাংলাদেশের জন্য অচেনা প্রতিপক্ষ নয়। ২০২১ সালে কোচ মারিও লেমসের অধীনে মাহিন্দা রাজাপাকসে টুর্নামেন্টে বর্তমান র‍্যাঙ্কিংয়ের ১৯৯তম দল সিশেলসের বিপক্ষে খেলে বাংলাদেশ। মোহাম্মদ ইব্রাহিমের গোলে এগিয়ে গিয়েও শেষ সময়ে গোল হজম করে জয়বঞ্চিত থাকে জামাল ভূঁইয়ার দল। 

বাংলাদেশের মাটিও অবশ্য সিশেলসের অচেনা নয়। ২০২০ বঙ্গবন্ধু গোল্ডকাপে খেলতে বাংলাদেশে আসে দলটি। সেবার গ্রুপপর্ব থেকেই বিদায় নিতে হয় তাদের। 

তিন দলের ভেতর র‍্যাঙ্কিংয়ে সবার চেয়ে এগিয়ে আছে ব্রুনাই। বর্তমানে দলটি আছে ১৮৯তম স্থানে। তার দুই ধাপ পিছিয়ে বাংলাদেশের অবস্থান ১৯২।

তবে দল দুটোর বিপক্ষে খেলে সাফের প্রস্তুতিটা ভালোভাবেই সারতে পারবে দল, অভিমত কোচ হাভিয়ের কাবরেরার। কারণ হিসেবে তিনি বলেন, ‘শ্রীলঙ্কার মাটিতে তাদের বিপক্ষে আমরা খেলেছিলাম, ড্র করেছিলাম। সে টুর্নামেন্টে দলটা চ্যাম্পিয়ন হয়েছিল। তারা শারীরিকভাবে শক্তিশালী দল, আর ব্রুনাই ফিফা র‌্যাঙ্কিংয়ে আমাদের চেয়ে একটু এগিয়ে। এ ম্যাচটিও আমাদের জন্য কঠিনই হবে। সে কারণে আমার মনে হচ্ছে, এই টুর্নামেন্ট আমাদের সাফের জন্য ভালো প্রস্তুতিই হবে।’ 

সেই টুর্নামেন্টের জন্য ঘোষিত দলে আছে তিন মুখ। তাদের বিষয়ে বেশ আশাবাদ প্রকাশ করেছেন কোচ কাবরেরা। তার অভিমত, ভবিষ্যৎ প্রকল্পের কথা মাথায় রেখেই তাদেরকে আনা হয়েছে প্রাথমিক দলে। 

বাংলাদেশ দল : জামাল ভূঁইয়া, আনিসুর রহমান জিকো, সাদউদ্দিন, মোহাম্মদ ইব্রাহিম, কাজী তারিক রায়হান, শহীদুল আলম সোহেল, টুটুল হোসেন বাদশা, রিমন হোসেন, বিশ্বনাথ ঘোষ, তপু বর্মণ, মাসুক মিয়া জনি, সোহেল রানা, রাকিব হোসেন, সুমন রেজা, মতিন মিয়া, আলমগীর মোল্লা, রহমত মিয়া, সোহেল রানা, ফয়সাল আহমেদ ফাহিম, এলিটা কিংসলে, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, মিতুল মারমা, মজিবুর রহমান জনি, মেহেদী হাসান শ্রাবণ, আমিনুর রহমান সজীব, ইমন শাহরিয়ার ও রবিউল হাসান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা