× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এবার সেঞ্চুরি জেসন রয়ের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৩ মার্চ ২০২৩ ১৪:২২ পিএম

আপডেট : ০৩ মার্চ ২০২৩ ১৪:৫০ পিএম

ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি হাঁকাতে ১২ বাউন্ডারির সঙ্গে একটি ছক্কাও মেরেছেন রয়, আছেন অপরাজিত

ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি হাঁকাতে ১২ বাউন্ডারির সঙ্গে একটি ছক্কাও মেরেছেন রয়, আছেন অপরাজিত

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে সেঞ্চুরি করে দলকে জিতিয়েছিলেন ডেভিড মালান। দ্বিতীয় ম্যাচে ইংলিশদের জার্সিতে সেঞ্চুরি করলেন জেসন রয়। এটা তার ওয়ানডে ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরি। বাংলাদেশের বিপক্ষে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। এর আগে ২০১৯ সালে কার্ডিফে সেঞ্চুরি করেছিলেন এই ব্যাটার। ১০৪তম বলে সেঞ্চুরি তুলে নেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মাত্র ৪ রানে আউট হয়েছিলেন এই ব্যাটার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজেও খুব একটা ছন্দে ছিলেন না জেসন রয়। ওই সিরিজের প্রথম ওয়ানডেতে ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি করেন এই ইংলিশ। ওই ম্যাচে ১১৩ রানের ইনিংস খেলেন।

বাংলাদেশের বিপক্ষে এই সেঞ্চুরির পর ইংলিশদের হয়ে তৃতীয় সর্বোচ্চ ওয়ানডে সেঞ্চুরির মালিক এখন জেসন রয়। মার্কাস ট্রেসকোথিকের সমান ১২ টি সেঞ্চুরি করে তার সঙ্গে যৌথভাবে তৃতীয় সর্বোচ্চ সেঞ্চুরির মালিক এখন তিনি। শীর্ষ দুইয়ে থাকা জো রুট ১৬ ও ইয়ন মরগ্যান করেছেন ১৩ টি সেঞ্চুরি।

জেসন রয় সেঞ্চুরি পেলেও ইংলিশদের শীর্ষ তিনে বাকি দুই ব্যাটার বলার মতো কোনো স্কোর করতে পারেননি। ফিল সল্ট ৭ ও ডেভিড মালান ১১ রানে প্যাভিলিয়নে ফিরেছেন। এক প্রান্ত আগলে রেখে জেসন রয় এগিয়ে নিচ্ছেন দলকে। চতুর্থ উইকেট জুটিতে অধিনায়ক জস বাটলারকে সঙ্গে নিয়ে ৬৮ রানের জুটি গড়েছেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩২ ওভার শেষে ইংলিশদের সংগ্রহ ৩ উইকেটে ১৬৪ রান। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে হেরে ১-০ ব্যবধানে পিছিয়ে আছে বাংলাদেশ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা