× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্মিথ না কামিন্স: চতুর্থ টেস্টে অধিনায়ক কে

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৫ মার্চ ২০২৩ ১৯:৪৮ পিএম

আপডেট : ০৫ মার্চ ২০২৩ ১৯:৪৮ পিএম

স্মিথ না কামিন্স: চতুর্থ টেস্টে অধিনায়ক কে

প্রথম দুই টেস্টে হেরে ধুকতে থাকা অস্ট্রেলিয়া তাদের নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্সকে ছাড়ায় তৃতীয় টেস্টে মাঠে নেমেছিল। সাফল্যও মিলেছে। অথচ বর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম দুই ম্যাচে ভারতের বিপক্ষে হেরে বসে কামিন্সের দল। সেই হারে শঙ্কা ঝেঁকে বসেছিল অজিদের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা নিয়েও। কামিন্স দেশে ফেরায় নেতৃত্বের সুযোগ পান স্টিভেন স্মিথ। সুযোগটা লুফে নিতে ভুল করেননি তিনিও। ইন্দোর টেস্টে দলকে জিতেয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার শঙ্কা দূর করেছেন। এখন প্রশ্ন হল চার ম্যাচ টেস্ট সিরিজের শেষ টেস্টে সফরকারীদের নেতৃত্ব দেবেন কে।

সিরিজে ব্যবধান কমায় সুযোগ কাছে সমতায় সিরিজ শেষ করা। সে কারণেই ধারণা করা হচ্ছে শেষ টেস্টের আগে পুনরায় ভারতে আসবেন কামিন্স। আর সেটি নিয়েই তৈরি হয়েছে ধোঁয়াশা। আগামী ৯ মার্চ আহমেদাবাদে শুরু হবে শেষ ম্যাচ।

তবে ফের ভারতে এসে নেতৃত্ব দেবেন কামিন্স এমনটা চান না অস্ট্রেলিয়ান সমর্থকরা। বর্তমানে কামিন্সের নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠছে। অনেকের ধারণা ফের নেতৃত্ব পাবেন স্মিথ। তবে নেতৃত্বের ব্যাপারে যে মোহ নেই স্মিথের তা জানিয়েছেন বহুবার। দলের প্রয়োজনে যখন যেই দায়িত্ব দেওয়া হয় সেটিই পালন করতে চান মন দিয়ে। এর আগে ২০২১ সালে কামিন্সকে টেস্ট অধিনায়ক করে সহ-অধিনায়ক করা হয়েছিল স্মিথকে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা