× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাভুমাকে সরিয়ে দক্ষিণ আফ্রিকার নয়া টি-টোয়েন্টি অধিনায়ক মার্করাম

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৬ মার্চ ২০২৩ ২২:২৪ পিএম

বাভুমাকে সরিয়ে দক্ষিণ আফ্রিকার নয়া টি-টোয়েন্টি অধিনায়ক মার্করাম

ডিন এলগারকে সরিয়ে যখন দক্ষিণ আফ্রিকার টেস্ট অধিনায়ক করা হলো টেম্বা বাভুমাকে তখনই জানা গিয়েছিল টি-টোয়েন্টি ছাড়তে হতে পরে তার। হয়েছেও সেটি। টি-টোয়েন্টির দায়িত্ব হারিয়েছেন বাভুমা। নেতৃত্বের সঙ্গে সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটের দল থেকে বাদও দেওয়া হয়েছে তাকে।

বাভুমার জায়গায় দক্ষিণ আফ্রিকার টি-২০ অধিনায়ক করা হয়েছে এইডেন মার্করামকে। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার টি-২০ লিগে নেতৃত্ব দিয়ে দলকে চ্যাম্পিয়ন করেছেন তিনি। সেজন্য আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের নেতৃত্বভার পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেওয়া এই ব্যাটার। এবার পেলেন জাতীয় দলের টি-টোয়েন্টির নেতৃত্ব। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে তার নতুন যাত্রা শুরু হবে। 

মার্করামকে নেতৃত্বভার দিয়ে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের পরিচালক এনোচ এনকেউই বলেছেন, ‘প্রোটিয়া  টি-২০ দলের অধিনায়ক হওয়ায় মার্করামকে অভিনন্দন। বিভিন্ন পর্যায়ে দলকে নেতৃত্ব দেওয়ায় তার কাছে এটি খুবই পরিচিত। সফল হওয়ার সব গুন আছে তার।’ 

দক্ষিণ আফ্রিকার টি-২০ দল: এইডেন মার্করাম (অধিনায়ক), ডি কক, বোর্জা ফরটুইন, রেজা হেনড্রিকস, মার্কো জানসেন, হেনরিক ক্লাসেন, সিসান্দা মালাগা, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, এনরিক নরকিয়া, ওয়েন পারনেল, কাগিসু রাবাদা, রাইলি রুশো, তাবরেজ শামসি, ক্রিস্তান স্টার্বস। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা