× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শুভমানের সেঞ্চুরির দিনেও পিছিয়ে ভারত

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১১ মার্চ ২০২৩ ১৭:৫৮ পিএম

আপডেট : ১১ মার্চ ২০২৩ ১৮:০২ পিএম

শুভমানের সেঞ্চুরির দিনেও পিছিয়ে ভারত

দিল্লি, নাগপুর কিংবা ইন্দোরের মতো আচরণ করছে না আহমেদাবাদের পিচ। বল ততবেশি নিচু হয়ে আসছে না, ব্যাটে-বলেও কানেক্ট হচ্ছে, দাপট দেখাতে পারছেন না স্পিনাররাও। নরেন্দ্র মোদি স্টেডিয়ামের সেই ব্যাটিং পিচের সুবিধা পুরোটাই দুই দিন ব্যাট করে নিয়েছিল অস্ট্রেলিয়া, ভারতও কম যাননি। শুভমান গিলের সেঞ্চুরি আর বিরাট কোহলির ফিফটিতে এগোচ্ছে সঠিক পথেও। তবে তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার ছোড়া ৪৮০ রানের ২৮৯ রান তুলতে পেরেছে ভারত, এখনও প্রথম ইনিংসে রোহিত শর্মাদের দল পিছিয়ে ১৯১ রানে।

বর্ডার-গাভাস্কার ট্রফির আগের তিন টেস্টের দুটিতে জিতে সিরিজ হাতে রেখেছে ভারত। ইন্দোরের স্পিনিং পিচের বিরুদ্ধে দৃঢ়তা দেখিয়ে সিরিজ ২-১ করেছে অস্ট্রেলিয়া, নিশ্চিত করেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। শেষ টেস্টে ভারতকে হারাতে পারলে সিরিজ বাঁচাতে পারবে সফরকারী, অন্যদিকে ভারতের চোখ সিরিজ ধরে রাখার পাশাপাশি লর্ডসের ফাইনাল নিশ্চিতেরও।

আরও পড়ুন: মিচেল-হেনরি ঝলকে তৃতীয় দিনটা নিউজিল্যান্ডের

উসমান খাজার ১৮০ রানের ম্যারাথনে এবং ক্যামেরুন গ্রিনের ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে সফরকারীরা সঠিক পথেই হেঁটেছে। ৪৮০ রান জমা করার পর দ্বিতীয় দিনে সফল না হলেও তৃতীয় দিনে তুলে নিয়েছে ভারতের তিন ব্যাটারকে। দিনের হিসাবে অস্ট্রেলিয়ার সফলতায় বাধা দিয়েছেন শুভমন গিল। তৃতীয় দিনের শেষ সেশনের ৭৯ ওভারে লায়নের বলে ফিরেছেন এই তরুণ। দলকে এরআগে এনে দিয়েছেন ১২৮ রানের ঝলমলে ইনিংস।

আহমেদাবাদে চতুর্থ দিনে ১৯১ রানে পিছিয়ে থাকা ভারতকে টানবেন ৫৯ রানে অপরাজিত থাকা কোহলি ও ১৬ রান করা রবিচন্দ্রন অশ্বিন। তৃতীয় দিনে অস্ট্রেলিয়ার তিন স্পিনার লায়ন, কুনেমান ও মার্ফি—তিনজন ফিরিয়েছেন যথাক্রমে ভারতের তিন ব্যাটার শুভমন, রোহিত ও পূজারাকে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা