× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ছয় হাজার রানের ক্লাবে বিজয়, মুগ্ধর বোলিং মুগ্ধতা

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৭ মার্চ ২০২৩ ০১:৫৪ এএম

আপডেট : ১৭ মার্চ ২০২৩ ০১:৫৫ এএম

এনামুল হক বিজয়ের সেঞ্চুরি উদযাপন

এনামুল হক বিজয়ের সেঞ্চুরি উদযাপন

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) শুভসূচনা করেছে শিরোপার অন্যতম দাবিদার আবাহনী। দুই ওপেনার নাঈম শেখ ও এনামুল হক বিজয়ে দারুণ ব্যাটিংয়ে ৩৭২ রানের বড় সংগ্রহ দাঁড় করায় আবাহনী। জবাবে ৬ উইকেটে ২৪৮ রান তোলে ব্রাদার্স ইউনিয়ন। আবাহনী জয় পায় ১২৪ রানে।

গতকাল টস হেরে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে ১৫৭ রান তোলে আবাহনী। ৮৫ রানে আউট হন নাঈম শেখ। আরেক ওপেনার এনামুল হক বিজয় তুলে নেন ‘লিস্ট এ’ ক্যারিয়ারের ১৬তম সেঞ্চুরি। ১২৩ রান করেন তিনি। গত মৌসুমে ১১৩৮ রান করে রেকর্ড গড়া বিজয় এবারও শুরু করলেন সেঞ্চুরি দিয়ে।

‘লিস্ট এ’ ক্রিকেটে এ সেঞ্চুরি দিয়ে ৬ হাজারি রানের এলিট ক্লাবে নাম লিখেছেন বিজয়। এর আগে ১৭৭ ম্যাচের ১৭২ ইনিংসে ব্যাটিং করে বিজয়ের নামের পাশে ছিল ৫৯৩৩ রান। সেঞ্চুরিসহ ‘লিস্ট এ’ ক্রিকেটে তার তিন অঙ্কের সংখ্যা এখন ১৬টি।

নাঈম-বিজয়ের পর আফিফ হোসেন ধ্রুব (৬৫), মোসাদ্দেক হোসেন সৈকত (৪৬) ও জাকের আলী অনিকের ঝড়ে বড় সংগ্রহ পায় আবাহনী। ব্রাদার্সের হয়ে সাব্বির হোসেন নেন তিন উইকেট।

৩৭৩ রানের লক্ষ্যে অধিনায়ক মিজানুর রহমান ১১৬ বলে খেলেন ১০২ রানের ইনিংস। এ ছাড়া মাইশুকুর রহমানের ব্যাটে আসে ৭৩ রান। এ দুই ব্যাটার ছাড়া আর কেউ করতে পারেননি বলার মতো ইনিংস। ফলে নির্ধারিত ৫০ ওভারে ২৪৮ রানে থামে ব্রাদার্সের ইনিংস। আবাহনী জয় পায় ১২৪ রানের।

সংক্ষিপ্ত স্কোর

আবাহনী : ৩৭২/৬ (বিজয় ১২৩, নাঈম ৮৫, সাব্বির ৩/৭৫)।

ব্রাদার্স : ২৪৮/৬ (মিজানুর ১০২, মাইশুকুর ৭৩, তানভীর ২/২৭)।

ফল : আবাহনী ১২৪ রানে জয়ী।

হোঁচট খেল মোহামেডান

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ডিপিএলে নিজেদের প্রথম ম্যাচে গাজী গ্রুপ ক্রিকেটার্সের মুখোমুখি হয়েছিল মোহামেডান। জাতীয় দলের বড় তারকাদের নিয়ে গড়া দলটি প্রথম ম্যাচে ১২৮ রানে হেরেছে গাজী গ্রুপের কাছে। 

টস হেরে ব্যাটিংয়ে নেমে রবি তেজা, আকবর আলী ও মেহেরব হাসানের হাফসেঞ্চুরিতে ৩৪৯ রানের বড় সংগ্রহ পায় গাজী গ্রুপ। সর্বোচ্চ ৬৬ রান আসে রবি তেজার ব্যাটে। এ ছাড়া আকবর ৫৯ ও মেহেরব করেন ৬২ রান। মোহামেডানের জার্সিতে খালেদ আহমেদ ৭৫ রানে নেন তিন উইকেট।

জবাবে মোহামেডানের জার্সিতে রনি তালুকদারের ৮০ ও মাহমুদউল্লাহ রিয়াদের ৫৮ রান ছাড়া কেউ বলার মতো বড় স্কোর করতে পারেননি। অধিনায়ক ইমরুল কায়েসের ব্যাটে আসে ২৯ রান ও সৌম্য সরকারের ব্যাটে আসে ১৬ রান। শেষ পর্যন্ত ২২১ রানে থামে মোহামেডানেরর ইনিংস। তাতেই ১২৮ রানের বড় হার নিশ্চিত হয়। 

মূলত গাজী গ্রুপের বোলারদের বোলিং তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে মোহামেডান। গাজীর হয়ে কাজী অনিক, আনামুল হক ও হুসনা হাবিব মেহেদি নেন দুটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

গাজী গ্রুপ : ৩৪৯/৭ (রবি ৬৬, মেহেরব ৬২, খালেদ ৩/৭৫)।

মোহামেডান : ২২১/১০ (রনি ৮০, রিয়াদ ৫৮, আনামুল ২/৩১)।

ফল : গাজী গ্রুপ ১২৮ রানে জয়ী।

মুগ্ধর দারুণ বোলিংয়েও জিতল না রূপগঞ্জ

বিকেএসপি তিন নম্বর মাঠে রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে জয় পেয়েছে শাইনপুকুর। রূপগঞ্জের বিপক্ষে তারা ৪ উইকেটে জিতেছে। 

গতকাল আগে ব্যাট করে নাঈম ইসলামের ৮৬ ও মুমিনুল হকের ৬৫ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ২১৬ রান তোলে রূপগঞ্জ। মুমিনুল-নাঈম ছাড়া রূপগঞ্জের আর কোনো ব্যাটার বড় স্কোর করতে পারেননি। শাইনপুকুরের হয়ে ফরহাদ রেজা ৪২ রানে নেন ২ উইকেট।

২১৭ রানের লক্ষ্যে খেলতে নেমে বিদেশি সঙ্গীত মালিন্দু কোরির ৫৬ ও আমিনুল ইসলাম বিপ্লবের ৫০ রানে সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় শাইনপুকুর। ইনিংসের শুরুতে অবশ্য শাইনপুকুরকে চাপে ফেলেন মুগ্ধ। তার ৪ উইকেটে বিপদে পড়ে দলটি। তবে শেষদিকে ফরহাদ রেজার ৩৩ বলে ৩৬ রানের ইনিংসে আর কোনো বিপদ হয়নি। ৪৬.২ ওভারে জয় পায় শাইনপুকুর।

সংক্ষিপ্ত স্কোর

রূপগঞ্জ : ২১৬/৬ (নাঈম ৮৬, মুমিনুল ৬৫, ফরহাদ ২/৪২)।

শাইনপুকুর : ২১৭/৬ (সঙ্গীত ৫৬, বিপ্লব ৫০*, মকিদুল ৪/৫০)।

ফল : শাইনপুকুর ৪ উইকেটে জয়ী।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা