× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শেষ আট নিশ্চিতের রাতে উরুগুইয়ানে মুগ্ধ টেন হাগ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৭ মার্চ ২০২৩ ১২:২৪ পিএম

আপডেট : ১৭ মার্চ ২০২৩ ১৪:৩৮ পিএম

শেষ আট নিশ্চিতের রাতে উরুগুইয়ানে মুগ্ধ টেন হাগ

মৌসুমটা দুর্দান্ত কাটলেও সময়টা পক্ষে যাচ্ছিল না ম্যানচেস্টার ইউনাইটেডের। প্রিমিয়ার লিগে লিভারপুলের কাছে বিধ্বস্ত হওয়ার পর অবশ্য জয়ের কক্ষপথে ফিরতে খুব বেশি সময় নেননি টেন হাগের দল। ইউরোপা লিগের শেষ ষোলোয় স্প্যানিশ ক্লাব রিয়াল বেতিসকে দ্বিতীয় লেগেও হারিয়েছে, ৫-১ ব্যবধানে এগিয়ে উঠেছে শেষ আটে—বাঁচিয়ে রেখেছে শিরোপার স্বপ্ন।

বৃহস্পতিবার রাতে দুর্দান্ত পারফর্ম করা বেতিসের বিপক্ষে একমাত্র গোলটি এনেছেন মার্কাস র‍্যাশফোর্ড। ৩০ গজ দূর থেকে থেকে শটে বল জালে জড়ান ইংলিশম্যান। চলতি মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগ মিলিয়ে এখন তৃতীয় সর্বাধিক গোলের মালিক র‍্যাশফোর্ড, গোল সংখ্যা ২৬। ইংলিশ স্ট্রাইকারের চেয়ে এগিয়ে আছেন আর্লিং হালান্ড (৩৯) ও কাইলিয়ান এমবাপে (৩১)। অবশ্য কোচ টেন হাগ মজেছেন উরুগুইয়ান ‍উইঙ্গার ফ্যাকুন্ডো পেলিস্ট্রিতে।

আরও পড়ুন : ইউরোপা লিগ থেকেও আর্সেনালের বিদায়

কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের পর ডাচ্ কোচ প্রশংসায় ভাসিয়েছেন পুরো দলকে। টেন হাগের বাড়তি নজর ছিল ইউনাইটেডের হয়ে সপ্তমবার মাঠে নামা ফ্যাকুন্ডোতে। ২১ বর্ষী তারকা প্রথমার্ধের শেষ দিকে গোলও পেয়ে যাচ্ছিল, কিন্তু গোলপোস্টে ফিরে আসলে হতাশ থাকতে হয়।

‘আমার মনে হয় সবাই দুর্দান্ত ছিল’ বেতিসকে হারিয়ে টেন হাগ বলেছেন, ‘আরেকবার খেলোয়াড়রা দুর্দান্ত ছিল, দারুণ পারফর্ম করেছে। মনে হয়েছে আমরা ১১ জন খেলোয়াড়না যেন একটা স্কোয়াড। ফ্যাকুন্ডোর এখানে আসা দারুণ ছিল, তার কিছু দারুণ সময়ও ছিল। অনুশীলনে সে দুর্দান্ত ম্যাচে খানিকটা ভিন্ন। খেলা শুরুর খানিকটা পর মনে হতে থাকবে আসলেই সে দুর্দান্ত। আমি সত্যিই তার পারফর্মে খুশি।’

ফ্যাকুন্ডোর ক্যারিয়ার ম্যানইউর আশপাশেই ঘুরছে। উরুগুয়ের ক্লাব পেনারল থেকে ২০২০ সালে ইউনাইটেডে আসেন তিনি। এক বছর পর ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটি তাকে ধারে পাঠিয়ে দেয়। স্পেনের আলাভেসের থেকে প্রথমবার ধার শেষ হওয়ার পর ওই বছরই আরেকবার স্পেনের ক্লাবটিতে ধারে খেলতে যান। টেন হাগ ক্লাবের দায়িত্ব নেওয়ার পর আবারও ইউনাইটেডে ফিরে আসেন ফ্যাকুন্ডো। মৌসুমে এটি তার প্রথম ম্যাচ এবং তার ওপর মুগ্ধ ডাচ কোচ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা