× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি

ইরাককে গুঁড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩ ০০:১৩ এএম

ইরাককে গুঁড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টের তৃতীয় আসরে সবার আগে সেমিফাইনালের টিকিট কাটে বাংলাদেশ। এবং সেটা এক ম্যাচ হাতে রেখেই। বাকি ছিল এ-গ্রুপের চ্যাম্পিয়ন হওয়া। গতকাল শনিবার প্রতিপক্ষ ইরাককে ৪৯-৩৩ পয়েন্টে (৩টি লোনাসহ) হারিয়ে সেই কাজটিও করে ফেলেছে স্বাগতিকরা। সবার আগে গ্রুপসেরা হয়েছেন লাল-সবুজের প্রতিনিধিরা। ম্যাচের সেরা খেলোয়াড় হন বাংলাদেশের অধিনায়ক তুহিন তরফদার। 

পল্টনের শহীদ নূর হোসেন ভলিবল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ দলের হয়ে খেলতে পারেননি দুই নির্ভরযোগ্য খেলোয়াড় রাসেল হাসান ও রোমান হোসেন। আগের ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে গিয়ে তারা মাথায় চোট পেয়েছিলেন। তবে প্রথম চার ম্যাচে না পারলেও চোটমুক্ত হয়ে গতকালের ম্যাচে বাংলাদেশ দলের হয়ে খেলতে নেমে ভরসা জোগান তারকা খেলোয়াড় আরদুজ্জামান মুন্সী। যদিও দলের হয়ে প্রথম রেইড দিতে গিয়ে ধরা পড়েছিলেন (রিভিউ নিয়ে হেরে যান)। পরে অবশ্য দলের প্রয়োজনে বেশকটি মূল্যবান পয়েন্ট এনে দিয়েছেন তিনি।

টানা পাঁচ ম্যাচ জিতে বাংলাদেশের সংগ্রহ ১০ পয়েন্ট। আগের চার ম্যাচে বাংলাদেশ হারায় যথাক্রমে পোল্যান্ড, আর্জেন্টিনা, নেপাল ও ইংল্যান্ডকে। আর আগের তিন ম্যাচে ইরাক হারায় যথাক্রমে আর্জেন্টিনা, নেপাল ও পোল্যান্ডকে।

ম্যাচ শুরুর মাত্র ৬ মিনিটের মধ্যেই প্রতিপক্ষ ইরাককে অলআউট করে দেয় বাংলাদেশ। তখন ম্যাচের স্কোরলাইন (১০-১)। এরপর একইভাবে প্রাধান্য বিস্তার করে খেলতে থাকেন সাজুরামের শিষ্যরা। মুন্সী ও মিজানুরের রেইড থেকে ঝটপট কিছু পয়েন্ট আদায় করে নেয় বাংলাদেশ। ইরাকও চেষ্টা করে কিছু পয়েন্ট অর্জন করে। প্রথমার্ধের খেলা শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে আবারও ইরাককে অলআউট করে বাংলাদেশ। ২৮-১৩ স্কোরলাইন নিয়ে বিরতিতে যায় উভয় দল।

দ্বিতীয়ার্ধে খুব বেশি ভালো খেলতে পারেনি বাংলাদেশ। এই অর্ধে তারা অর্জন করে ২১ পয়েন্ট। আর ইরাক বেশ ভালো খেলে ২০ পয়েন্ট আদায় করে নেয়। শেষের দিকে মধ্যপ্রাচ্যের দলটি টানা কয়েকটি পয়েন্ট অর্জন করে। তবে তারপরও বাংলাদেশের সঙ্গে ব্যবধান কমিয়ে আনতে পারেনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা