× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অপেক্ষা বাড়ল সৈকতের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩ ১৬:০৭ পিএম

অপেক্ষা বাড়ল সৈকতের

দ্বিতীয় বাংলাদেশি আম্পায়ার হিসেবে ৫০তম ওয়ানডে ম্যাচ পরিচালনার দ্বারপ্রান্তে ছিলেন শরফুদৌল্লা ইবনে সৈকত। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে তার এই মাইলফলক ছোঁয়ার কথা ছিল। তবে এই ম্যাচে টিভি আম্পায়ার হিসেবে দায়িত্ব পাওয়ায় তার অপেক্ষা বেড়েছে।

আইসিসির প্রাথমিক অ্যাপয়েন্টমেন্ট অনুযায়ী গতকাল বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার প্রথম ওয়ানডেতে তার মাঠে দায়িত্ব পালন করার কথা ছিল। পরবর্তীকালে অ্যাপয়েন্টমেন্ট পরিবর্তন করায় গতকাল তার মাঠে দায়িত্ব পালন করা হয়নি। তার বদলি হিসেবে রড টাকারের সঙ্গে মাঠে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তানভীর আহমেদ।

আইসিসির অ্যাপয়েন্টমেন্ট অনুযায়ী আগামীকাল সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে রড টাকারের সঙ্গী হিসেবে সৈকতের মাঠে নামার কথা রয়েছে। এটি হবে তার ক্যারিয়ারের ৯৮তম আন্তর্জাতিক ম্যাচ। সৈকতের আগে প্রথম বাংলাদেশি হিসেবে ৫০ ওয়ানডে পরিচালনা করেছিলেন এনামুল হক মনি। ২০১৫ সালে আম্পায়ারিংকে বিদায় জানানো এনামুল হক পরিচালনা করেন ৫৪ ওয়ানডে।

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজেই শততম আন্তর্জাতিক ম্যাচ পরিচালনার স্বাদ পেতে পারেন সৈকত। এখনও টি-টোয়েন্টি সিরিজের আম্পায়ার অ্যাপয়েন্টমেন্ট নিশ্চিত না হওয়ায় তা অবশ্যই এখনই নিশ্চিত করা যাচ্ছে না। টি-টোয়েন্টি সিরিজে ম্যাচ পরিচালনার দায়িত্ব পাচ্ছেন কি না সেটা নিশ্চিত না হলেও বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার একমাত্র টেস্ট ম্যাচে দায়িত্ব পালন করবেন তিনি। বিষয়টি ইতোমধ্যেই নিশ্চিত করেছে আইসিসি। ওই টেস্টে মাঠে তার সঙ্গী হবেন পাকিস্তানের আলিম দার।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা