× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গোলরক্ষককে ঘুসি মেরে স্টেডিয়ামে ৪০ বছর নিষিদ্ধ দর্শক

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২১ মার্চ ২০২৩ ১৩:১৪ পিএম

আপডেট : ২১ মার্চ ২০২৩ ১৪:৪৭ পিএম

গোলরক্ষককে ঘুসি মেরে স্টেডিয়ামে ৪০ বছর নিষিদ্ধ দর্শক

গত ফেব্রুয়ারির ঘটনা। ফিলিপস স্টেডিয়ামে ইউরোপা লিগের ম্যাচে সেভিয়ার বিপক্ষে লড়ছে নেদারল্যান্ডসের ক্লাব পিএসভি। ম্যাচ শেষ হওয়ার পথে। তার আগেই হঠাৎ পিচে নেমে সেভিয়ার গোলরক্ষক মার্কো দিমিত্রোভিচকে আক্রমণ করে বসেন এক পিএসভি সমর্থক। মুখে ঘুসি বসিয়ে দেন। ওই ঘটনার পর এবার ওই সমর্থককে শাস্তি দিয়েছে স্টেডিয়াম কর্তৃপক্ষ।

আরও পড়ুন : থ্রি স্টার জার্সি পরে প্রথমবার আর্জেন্টিনার অনুশীলনে মেসি

আরও পড়ুন : ডোনাল্ডে বদলে যাওয়া তাসকিনরা

ওই ম্যাচে সেভিয়া ২-০ গোলে হারলেও দুই লেগ মিলিয়ে ৩-২-এ এগিয়ে থাকায় কোয়ার্টার ফাইনালে উঠে যায় স্প্যানিশ ক্লাবটি। তবে সব ছাপিয়ে আলোচনায় ছিল দর্শকের ঘুসিকাণ্ড। ওই ঘটনার জেরে ২০ বছর বয়সি এই ক্ষ্যাপাটে সমর্থককে তিন মাসের কারাদণ্ড দেন দেশটির পূর্ব ব্রাবান্ট জেলা আদালত। পরে অবশ্য এক মাসের শাস্তি স্থগিতও করা হয়। তবে সেই ঘটনার জেরে এবার নতুন করে শাস্তি পেয়েছেন ওই সমর্থক। ক্লাবটির ফিলিপস স্টেডিয়ামে আগামী ৪০ বছর প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে তার।

সোমবার এ বিষয়ে এক বিবৃতিতে বলা হয়েছে : ‘৪০ বছরের স্টেডিয়াম নিষেধাজ্ঞা ছাড়াও পিএসভি তার কাছ থেকে ক্লাবের যেকোনো ক্ষতি পুনরুদ্ধারের জন্য প্রক্রিয়া শুরু করবে। তিনি পাবলিক প্রসিকিউটর অফিস থেকে ফিলিপস স্টেডিয়ামের চারপাশে দুই বছরের নিষেধাজ্ঞা পেয়েছেন।’

এ ঘটনার জন্য একই সঙ্গে ২০২৬ সাল পর্যন্ত ওই স্টেডিয়াম এলাকায় পা রাখতে পারবেন না তিনি। উয়েফা ইউরোপা লিগের ছয়বারের চ্যাম্পিয়ন সেভিয়ার পরবর্তী ম্যাচ ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে আসছে ১৪ এপ্রিল।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা