× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল বাদ পড়লেই ব্রাজিলের দায়িত্ব নেবেন আনচেলত্তি!

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২২ মার্চ ২০২৩ ১২:৫৫ পিএম

আপডেট : ২২ মার্চ ২০২৩ ১৪:৩৮ পিএম

চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল বাদ পড়লেই ব্রাজিলের দায়িত্ব নেবেন আনচেলত্তি!

চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদ যেন দ্রুত বিদায় নেয়—এমন আশায় রীতিমতো প্রার্থনা করছেন এডারসন। ম্যানচেস্টার সিটির তারকার চাওয়ার পেছনে ইউরোপ-সেরা হওয়ার ইচ্ছেটা আছে কি না, না জানালেও ব্রাজিলিয়ান গোলরক্ষক বলেছেন, রিয়ালের বিদায় ঘণ্টা বাজার ওপর নির্ভর করছে কার্লো আনচেলত্তির ব্রাজিলের কোচ হওয়া। সিটিজেনদের তারকার মতে, সেলেসাওদের দায়িত্ব নিতে খুব দ্রুতই নাকি ব্রাজিলে যাচ্ছেন ৬৩ বর্ষী ইতালিয়ান কোচ।

ইউরোপের বিভিন্ন মিডিয়ায় বেশ কিছুদিন ধরে ঘুরছে এমন খবর—ব্রাজিল জাতীয় ফুটবল দলের কোচ হচ্ছেন কার্লো আনচেলত্তি। ইএসপিএন কদিন আগে জানিয়েছিল, ব্রাজিলের কোচ হতে রাজি আনচেলত্তি এবং রিয়াল মাদ্রিদের হয়ে মৌসুম শেষেই সেলেসাও ডেরায় যাবেন ৬৩ বর্ষী কোচ। এডারসনের মতে, সেটি হতে যাচ্ছে খুব দ্রুত।

‘কাসেমিরো, ভিনিসিয়ূস জুনিয়র, এদার মিলিতাওয়ের সঙ্গে কথা বলেছিলাম। খুব বড় রকমের সম্ভাবনা আছে তিনি কোচ হচ্ছেন।’ মঙ্গলবার এডারসন বলেছেন, ‘তার বায়োডাটা দেখুন! খুব শিগগিরই জানতে যাচ্ছি কার্লো আসছেন কি আসছেন না।’

‘তার বায়োডাটা দেখুন! খুব শিগগিরই জানতে যাচ্ছি কার্লো আসছেন কি আসছেন না।’

তারকাসমৃদ্ধ ব্রাজিলকে সামলাতে ইতালিয়ান আনচেলত্তির মতো একজন অভিজ্ঞ কোচকেই নাকি খুঁজছে ব্রাজিল ফুটবল ফেডারেশন (সিবিএফ)। এর আগে তারা ম্যানচেস্টার সিটির স্প্যানিশ কোচ পেপ গার্দিওলা ও পর্তুগিজ হোসে মরিনহোর কাছেও প্রস্তাব নিয়ে গিয়েছিল। যদিও দুই পক্ষ থেকে এসেছে নেতিবাচক উত্তর।

আরও পড়ুন : বিশ্বকাপের ফাইনাল হবে আহমেদাবাদে, শুরু ৫ অক্টোবর

কাতার বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালের গণ্ডি পেরোতে পারেনি পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে বিদায় নিতে হয় নেইমারদের। হতাশাজনক বিদায়ের পর চাকরি ছাড়তে হয় কোচ টিটেকেও। এর পর থেকে দলকে পুনর্গঠিত করতে নতুন কোচের সন্ধানে আছে সেলেসাওরা।

আরও পড়ুন : কোচ তিতের পর নেইমারও ছাড়ছেন ব্রাজিল

ব্রাজিলিয়ান কিংবা বিদেশি—কোচ নির্বাচনে সিবিএফ এমন একটি বাধা রেখেছে। তবে বিশ্বকাপের পর থেকে কোচহীন থাকা ব্রাজিল সেই ঝামেলা মিটিয়ে খুব দ্রুত কোচ পাবে বলে আশাবাদী এডারসন। তিতের বিদায়ের পর বেশ কিছু নাম সামনে এলেও শেষ পর্যন্ত প্রায় সব নাকচ করেছে সেলেসাওদের ফেডারেশন। এবার আনচেলত্তিকে চাচ্ছে লাতিন জায়ান্টরা। দুই পক্ষের আলাপও নাকি এগিয়েছে অনেক দূর। সম্প্রতি ইএসপিএন জানিয়েছিল, ব্রাজিল বা আনচেলত্তি কেউ কোচ হিসেবে যোগ দেওয়ার কথা এখনই প্রকাশ্যে বলবে না। কেননা ২০২৪ সালের জুন পর্যন্ত স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের সঙ্গে তার চুক্তি আছে। তবে সব ঠিক থাকলে মৌসুম শেষে নেইমার-ভিনিসিয়ূসদের বস হতে যাচ্ছেন ইতালিয়ান কোচ!

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা