× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মাঠে মুত্রত্যাগ করে লাল কার্ড দেখলেন ইতালির ফুটবলার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২২ মার্চ ২০২৩ ১৪:৫৪ পিএম

আপডেট : ২২ মার্চ ২০২৩ ১৪:৫৮ পিএম

মাঠে মুত্রত্যাগ করে লাল কার্ড দেখলেন ইতালির ফুটবলার

নিয়ম না ভেঙে এমনভাবে লাল কার্ড দেখবেন ভাবতেও পারেননি ক্রিশ্চিয়ানো বুনিনো। কিন্তু প্রকৃতির ডাক বলে কথা, অবাধ্য হওয়ার কোনো সুযোগ নেই। সেই অবাধ্য নিশির ডাকে আটকা পড়েছিলেন তৃতীয় বিভাগের দল লোকোর হয়ে খেলা ইতালিয়ান ফুটবলার বুনিনো। শুধু কার্ড দেখেই শেষ হয়ে যায়নি, রীতিমত হাস্যরসের খোরাক ‍জুগিয়েছেন।

পিয়াসেঞ্জার বিপক্ষে লোকোর ম্যাচ চলছিল, খেলার যখন ৭৩ মিনিট তখন বুনিনোকে বদলি নামানোর জন্য ডাকেন লোকোর কোচ লুসিয়ানো ফশি। তখনই অদ্ভুত মূত্রকাণ্ড ঘটান বুনিনো। মাঠে নামার পর কোনো খেলোয়াড় নিয়ম বহির্ভূত কাজ করলে তাকে কার্ড দেখানোর নিয়ম আছে। বুনিনো কিন্তু তখনও মাঠেই প্রবেশ করেননি। মূলত মাঠের পাশে বদলি হিসেবে নামার আগে তিনি গা গরম করছিলেন। কিন্তু হঠাৎ তার প্রাকৃতিক ডাক এলে তিনি সাড়া না দিয়ে পারেননি। মাঠের পাশেই তিনি সারেন প্রাকৃতিক কাজ, যা এড়ায়নি রেফারির চোখ।

আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল বাদ পড়লেই ব্রাজিলের দায়িত্ব নেবেন আনচেলত্তি!

বুনিনোকে সরাসরি লাল কার্ড দেখানো মানতে পারেননি লোকো কোচ। তার মতে, লঘু পাপে গুরুদণ্ড পেয়েছেন সাবেক জুভেন্টাসের অনূর্ধ্ব-২৩ দলের তারকা। গেজেটা দেলো স্পোর্টকে লুসিয়ানো বলেছেন, ‘লাল কার্ড দেখানোর নিয়ম রয়েছে এবং সেটা পালন করা উচিত, সবই মানছি। তবে আশা করেছিলাম রেফারি কাণ্ডজ্ঞান কাজে লাগাবেন। বুনিনো কারও ভাবাবেগে আঘাত করেনি এবং ওর কাজ কেউ দেখেওনি। আশা করেছিলাম হলুদ কার্ড দেখানো হবে। রেফারি কোনও ভুল করেননি। বুনিনো বোধ হয় ওই কাজ করার আগে জানতও না কী শাস্তি হতে চলেছে।’

লাল কার্ড দেখানোর নিয়ম আছে, সেটা পালন করাও উচিত—সবই মানছি। তবে আশা করছিলাম রেফারি কাণ্ডজ্ঞান কাজে লাগাবেন

লোকোর হয়ে খেলা বুনিনো একসময় জুভেন্টাসের অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলেছিলেন। ইতালির অনূর্ধ্ব-১৯ দলের হয়ে দু’টি ম্যাচেও নেমেছিলেন। সিরিআ’র তৃতীয় বিভাগের এ বছরের জানুয়ারিতে লিকোতে যোগ দেন। মৌসুমের শেষ পর্যন্ত চুক্তিবদ্ধ আছেন বুনিনো।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা