× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ডিপিএলে আলাউদ্দিনের হ্যাটট্রিক, মার্শাল আইয়ুবের সেঞ্চুরি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৩ মার্চ ২০২৩ ১১:৫৫ এএম

আপডেট : ২৩ মার্চ ২০২৩ ১২:০১ পিএম

ডিপিএলে আলাউদ্দিনের হ্যাটট্রিক, মার্শাল আইয়ুবের সেঞ্চুরি

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) তৃতীয় রাউন্ডে হ্যাটট্রিকের দেখা পেয়েছেন আলাউদ্দিন বাবু। তার হ্যাটট্রিকে রূপগঞ্জ টাইগার্স জিতেছে ১১ রানে। অন্য ম্যাচে মার্শাল আইয়ুব সেঞ্চুরি করে জিতিয়েছেন নিজ দল অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবকে।

অগ্রণী ব্যাংক-ঢাকা লিওপার্ডস

বিকেএসপির তিন নম্বর মাঠে গতকাল টস হেরে ব্যাটিংয়ে নামে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব। ওপেনিংয়ে নামা সাদমান ইসলামের ৭৩ ও মার্শাল আইয়ুবের ১০০ রানে ভর করে অগ্রণীর সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ২৫৮ রান। এ ছাড়া ভারতীয় ক্রিকেটার আজিম নাজির কাজীর ব্যাটে আসে ২৮ রান। গাজী গ্রুপের পেসার সালাউদ্দিন শাকিল ৪৫ রানে নেন ৩ উইকেট।

আরও পড়ুন : বিজয়ের ‘বিশেষ’ সুবিধা কোন নিয়মে?

২৫৯ রানের লক্ষ্যে মাঠে নেমে মাত্র ১৩৭ রানে গুটিয়ে যায় ঢাকা লিওপার্ডসের ইনিংস। দলটির হয়ে সর্বোচ্চ ৩১ রান করেন মঈন খান। এ ছাড়া ২১ রান আসে উইকেটরক্ষক সাব্বির হোসেনের ব্যাটে। অগ্রণী ব্যাংকের হয়ে ইলিয়াস সানি ৩৪ রানে নেন ৫ উইকেট। মূলত তার বোলিংয়েই দিশেহারা হয়ে পড়ে ঢাকা লিওপার্ডস। সেঞ্চুরি করা মার্শাল আইয়ুব নির্বাচিত হন ম্যাচসেরা।

সংক্ষিপ্ত স্কোর

অগ্রণী ব্যাংক : ২৫৮/৭ (মার্শাল আইয়ুব ১০০, সাদমান ৭৩, শাকিল ৩/৪৫)

ঢাকা লিওপার্ডস : ১৩৭/১০ (মঈন ৩১, সাব্বির ২১, ইলিয়াস সানি ৫/৩৪)

ফল : অগ্রণী ব্যাংক ১২১ রানে জয়ী

রূপগঞ্জ টাইগার্স-গাজী গ্রুপ

ঢাকা প্রিমিয়ার লিগের তৃতীয় রাউন্ডের দুটি ম্যাচের ভেন্যু ছিল বিকেএসপি। চার নম্বর মাঠে মুখোমুখি হয় রূপগঞ্জ টাইগার্স ও গাজী গ্রুপ ক্রিকেটার্স। টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৫১ রান তোলে রূপগঞ্জ। অধিনায়ক নাঈম ইসলাম ৭৮ ও উইকেটরক্ষক ইমরানুজ্জামানের ব্যাটে আসে ৬৮ রান। এ ছাড়া শেষদিকে সানজামুল ইসলামের ৪৩ রানে ভর করে এই সংগ্রহ পায় রূপগঞ্জ। গাজী গ্রুপের হয়ে সুমন খান, হুসনা হাবিব মেহেদি ও আনামুল হক দুটি করে উইকেট নেন।

জবাবে ৮ বল আগে ২৪০ রানে অলআউট হয় গাজী গ্রুপ ক্রিকেটার্স। দলটির অধিনায়ক আকবর আলী ৮৮ ও আনামুল হকের ৮২ ছাড়া বলার মতো স্কোর করতে পারেননি কেউ। তৃতীয় সর্বোচ্চ ১৪ রান আসে কাজী অনিকের ব্যাটে। গাজী গ্রুপকে একাই হারিয়ে দিয়েছেন হ্যাটট্রিকম্যান আলাউদ্দিন বাবু। হ্যাটট্রিকসহ ৫ উইকেট নেন তিনি। এ ছাড়া নাঈম হাসান নেন ২ উইকেট। হ্যাটট্রিক করে ম্যাচসেরা হন আলাউদ্দিন বাবু।

সংক্ষিপ্ত স্কোর

রূপগঞ্জ টাইগার্স : ২৫১/৮ (নাঈম ৭৮, ইমরানুজ্জামান ৬৮, আনামুল ২/২৩)

গাজী গ্রুপ ক্রিকেটার্স : ২৪০/১০ (আকবর ৮৮, আনামুল ৮২, আলাউদ্দিন বাবু ৫/৩৫)

ফল : রূপগঞ্জ টাইগার্স ১১ রানে জয়ী

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা