× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পাকিস্তানেই এশিয়া কাপ, ভারত খেলবে অন্য দেশে

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৪ মার্চ ২০২৩ ১৪:৫২ পিএম

আপডেট : ২৪ মার্চ ২০২৩ ১৭:০৩ পিএম

পাকিস্তানেই এশিয়া কাপ, ভারত খেলবে অন্য দেশে

পাকিস্তানে খেলা হলে ভারত খেলবে না, সাফ জানিয়ে দিয়েছে ভারতের ক্রিকেট বোর্ড। আবার পাকিস্তানের পক্ষ থেকে হুমকি এসেছে, এশিয়া কাপ পাকিস্তানে গিয়ে না খেললে বিশ্বকাপ বয়কট করবে পাকিস্তান। এমন পরিস্থিতিতে পাকিস্তানের জন্য একটি প্রস্তাব দিয়েছে ভারত। যাকে বলা হচ্ছে হাইব্রিড মডেল।

আগামী সেপ্টেম্বরে শুরু হতে যাওয়া এশিয়া কাপটি হবে ওয়ানডে ফরমেটে। সেখানে ভারত ও পাকিস্তান খেলবে একই গ্রুপে। কোয়ালিফাই পর্ব খেলে আরও একটি দল এই গ্রুপে যুক্ত হবে। অন্যদিকে অপর গ্রুপে আছে  শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তান। টুর্নামেন্টে ম্যাচ হবে মোট ১৩টি। সমস্যা বেঁধেছে ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে। বহু আগে থেকেই বিসিসিআই জানিয়ে আসছে এশিয়া কাপ খেলতে পাকিস্তানে পা রাখবে না ভারতীয় ক্রিকেট দল।

এরপর এ নিয়ে দফায় দফায় মিটিং হয়েছে। কাজ হয়নি কিছুই। ভারত নিজেদের সিদ্ধান্তে অনড়। তবে এশিয়া কাপ আয়োজন করতে পাকিস্তানকে একটি প্রস্তাব দিয়েছে বিসিসিআই। ভারতীয় একাধিক গণমাধ্যমের খবরে বলা হচ্ছে এমনটিই।

যেখানে বলা হয়েছে, এশিয়া কাপের আয়োজক স্বত্ব পাকিস্তানেরই থাকবে। তবে ভারতের ম্যাচগুলো আশপাশের কোনো নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করতে হবে। পাকিস্তানের বিপক্ষে ম্যাচ হলেও সেটি নিরপেক্ষ ভেন্যুতে চায় ভারত। ফাইনালে ভারত উঠলেও সেটি হতে হবে নিরপেক্ষ ভেন্যুতেই। সম্প্রতি দুবাইয়ে আইসিসির বৈঠকের মধ্যেই ভারত ও পাকিস্তানের ক্রিকেট বোর্ডের মধ্যে এশিয়া কাপ আয়োজন নিয়ে যে আলোচনা হয়েছে, সেখানেই ভারত এ নিয়ে প্রস্তাব দিয়েছে পাকিস্তানকে।

ওই বৈঠকে বেশ কয়েকটি ‘নিরপেক্ষ ভেন্যু’ নিয়ে আলোচনা হয়েছে। এ আলোচনার সঙ্গে সংশ্লিষ্ট এক বিসিসিআই কর্মকর্তার বরাতে হিন্দুস্তান টাইমস জানাচ্ছে, পাকিস্তান ভারতকে জানিয়েছে, তারা ব্যাপারটি ভেবে দেখছে। সংযুক্ত আরব আমিরাত, ওমান, শ্রীলঙ্কা, এমনকি বাংলাদেশের নামও নিরপেক্ষ ভেন্যু হিসেবে আসছে। এর আগে বিসিসিআইয়ের দাবি ছিল পাকিস্তান থেকে এশিয়া কাপের ভেন্যু সম্পূর্ণ সরিয়ে নেওয়া। পাকিস্তান সফরের ব্যাপারে বিসিসিআই ভারত সরকারের অনুমতি পাবে না বলেই জানিয়েছিল তারা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা