× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

টি-টোয়েন্টিতে ৫০০ রান!

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৬ মার্চ ২০২৩ ২৩:১৯ পিএম

আপডেট : ২৭ মার্চ ২০২৩ ০০:৫৯ এএম

টি-টোয়েন্টিতে ৫০০ রান!

টি-টোয়েন্টিতে ৫১৭ রান! এ কি সম্ভব? অনেকের কাছে এটা অসম্ভব মনে হতে পারে। কিন্তু অনেকের সেই অসম্ভব কাজটা সম্ভব করেছে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ, দুদল মিলিয়ে। 

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দুদল মিলিয়ে সর্বোচ্চ রান সংগ্রহের রেকর্ড এটি। দুদলের ৫১৭ রানের ম্যাচে ছক্কার মার ছিল ৩৬টি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটিও রেকর্ড। সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে অবশ্য দুটি ছক্কা কম হয়েছে এ ম্যাচে। 

আরও পড়ুন : প্রীতি ম্যাচে সবুজ দলকে হারাল লাল দল

জনসন চার্লস একাই হাঁকিয়েছেন ১১টি ছক্কা। এতেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরির মালিক বনে গেছেন তিনি। তবে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান হিসেবে এটাই দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। ক্যারিবিয়ানরা গড়েছে দলীয় সর্বোচ্চ ইনিংস। কিন্তু তারপরও লাভ হয়নি। হার মানতে হয়েছে উইন্ডিজকে।

এ ম্যাচেই কুইন্টন ডি কক আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছেন। তার ৪৩ বলের সেঞ্চুরিটা ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণের ষষ্ঠ দ্রুততম শতক। তার জাদুকরী তিন অঙ্কের স্কোরে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড গড়েছে দক্ষিণ আফ্রিকা। ৭ বল হাতে রেখেই ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে প্রোটিয়ারা।

সেঞ্চুরিয়নের সুপার স্পোর্টস পার্কে টস হেরে শুরুতে ব্যাটিং করে ৫ উইকেট হারিয়ে ২৫৮ রান করে ওয়েস্ট ইন্ডিজ। চার্লস উপহার দেন ১১৮ রানের দারুণ এক ইনিংস। তার সঙ্গে কাইল মেয়ার্স যোগ করেন ৫১ রান। স্বাগতিকদের হয়ে ৫২ রান দিয়ে ৩ উইকেট নেন মার্কো জানসেন।

দক্ষিণ আফ্রিকা ১৮.৫ ওভারে ৪ উইকেট হারিয়েই ২৫৯ রান তুলে জয়ের বন্দরে পৌঁছে যায়। ম্যাচসেরা ডি কক খেলেন ১০০ রানের দুরন্ত এক ইনিংস। আর রিজা হেনড্রিকসের ব্যাট ছুঁয়ে আসে ৬৮ রান। মেরুন জার্সি গায়ে রভম্যান পাওয়েল ২৭ রান দিয়ে নেন এক উইকেট।

প্রথম ম্যাচ জিতে সিরিজে এগিয়ে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। এবার দ্বিতীয় টি-টোয়েন্টি জিতে তিন ম্যাচের সিরিজে ১-১ এ সমতায় ফিরল দক্ষিণ আফ্রিকা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা