× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পাওয়ার প্লেতে দ্রুত রান তোলায় টি-টোয়েন্টির সেরা লিটন

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩০ মার্চ ২০২৩ ১৪:৩৮ পিএম

আপডেট : ৩০ মার্চ ২০২৩ ১৪:৫২ পিএম

পাওয়ার প্লেতে দ্রুত রান তোলায় টি-টোয়েন্টির সেরা লিটন

মাঠের ক্রিকেটে সময়টা দারুণ কাটছে ওপেনার লিটন কুমার দাসের। আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ক্যারিয়ার-সেরা ৮৩ রানের ইনিংস খেলেছেন ডানহাতি এই ওপেনার। টি-টোয়েন্টিতে বাংলাদেশের দ্রুততম হাফ সেঞ্চুরি হাঁকানোর ম্যাচে তার স্ট্রাইকরেট ছিল ২০২.৪৩। তার অতি আক্রমণাত্মক ইনিংসটি সাজানো ছিল ১০টি চার ও ৩টি ছক্কায়। সেঞ্চুরির আক্ষেপের ম্যাচে লিটন ছাড়িয়ে গেছেন বিশ্বের সেরা সব ওপেনারকে। পাওয়ার প্লেতে দ্রুত রান তোলার বিচারে তিনি এখন শীর্ষে।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোর জরিপে বলা হয়েছে এমনটিই। টি-টোয়েন্টিতে ৭০০ বল মোকাবিলা করেছে এমন ওপেনারের মধ্যে তার স্ট্রাইকরেট এখন সবচেয়ে বেশি অর্থাৎ ১৪২.৫৭। শীর্ষে উঠতে তিনি পেছনে ফেলেছেন দক্ষিণ আফ্রিকার ওপেনার কুইন্টন ডি কককে। এই প্রোটিয়া ওপেনারের স্ট্রাইকরেট ১৪১.৫১। তালিকায় পরের অবস্থানে থাকা আফগানিস্তানের ওপেনার মোহাম্মদ শাহজাদের স্ট্রাইকরেট ১৪০.৪৭।

এই ৭০০ বল মোকাবিলা করার সময়  ৬৪ ইনিংস ব্যাট করেছেন লিটন, হাঁকিয়েছেন ৩৮টি ছক্কা। দ্বিতীয় স্থানে থাকা ডি ককের ছক্কা সংখ্যা সবচেয়ে বেশি অর্থাৎ ৫৮টি। তবে এর জন্য সবচেয়ে বেশি ৭৮ বার ব্যাট করতে হয়েছে তাকে। পরের অবস্থানে থাকা শাহজাদ লিটনের চেয়ে এক ইনিংস কম ব্যাট করে হঁকিয়েছেন ৪০টি ছক্কা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা