× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাগরিকায় রেকর্ডময় এক দিন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩০ মার্চ ২০২৩ ২৩:৫২ পিএম

আপডেট : ৩১ মার্চ ২০২৩ ০০:০০ এএম

সাগরিকায় রেকর্ডময় এক দিন

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজও জিতে নিয়েছে বাংলাদেশ। শুধু সিরিজ নিশ্চিত করা নয়, সাগরিকায় নতুন রেকর্ডও গড়েছে সাকিব বাহিনী। টস হেরে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে রেকর্ড সংগ্রহের পাশাপাশি লিটনের দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড। এ ছাড়া বাংলাদেশ গড়েছে আরও কয়েকটি রেকর্ড।


টানা দুইটি টি-টোয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ। আইরিশদের বিপক্ষে সিরিজ জয় নিশ্চিতের সঙ্গে সঙ্গে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো টানা পাঁচ টি-টোয়েন্টি ম্যাচ জিতেছে।


আরও পড়ুন : মোহামেদ সালাহ : একজন সুপারহিরোর গল্প


১১.৮৮

গতকাল আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদশ রান তুলেছে ১১.৮৮ রানরেটে। এর আগে কখনোই টি-টোয়েন্টিতে এরচেয়ে বেশি রানরেটে রান তোলেনি বাংলাদেশ। এর আগে এই আয়ারল্যান্ডের বিপক্ষেই ১১.৭৫ রানরেটে ৯৪ রান তুলেছিল বাংলাদেশ। 


প্রথম বাংলাদেশি বোলার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একাধিকবার ৫ উইকেট পেলেন সাকিব। সাকিবের আগে ১১ জন বোলার এই কীর্তি গড়েছিলেন।


গতকাল আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ ছিল ২০২ রান। এর আগে কখনোই টানা দুই টি-টোয়েন্টি ম্যাচে ২০০ রানের কোটা পার করতে পারেনি বাংলাদশ। গতকালের ম্যাচের আগে সিরিজের প্রথম ওয়ানডেতে সাকিব বাহিনীর সংগ্রহ ছিল ২০৭ রান।


টি-টোয়েন্টিতে বাংলাদেশের যেকোনো উইকেট জুটিতে রনি-লিটন ১২৪ রানের জুটির অবস্থান এখন দ্বিতীয়। সবার ওপরে আছে ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় উইকেটে মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবালের অপরাজিত ১৩২ রানের জুটি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা