× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ব্যাটিংয়ে সেরা লিটন, বোলিংয়ে তাসকিন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩ ১৪:৫২ পিএম

আপডেট : ০১ এপ্রিল ২০২৩ ১৪:৫৫ পিএম

ব্যাটিংয়ে সেরা লিটন, বোলিংয়ে তাসকিন

ইংল্যান্ডকে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশের পর আয়ারল্যান্ডকে হারিয়েছে বাংলাদেশ। টি-টোয়েন্টিতে সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে আছে। তবুও অবশ্য আইরিশদের হোয়াইটওয়াশে ব্যর্থ। আইরিশদের হোয়াইটওয়াশ করতে না পারলেও ব্যাট-বলে দাপট ছিল বাংলাদেশিদের।

আরও পড়ুন - সাকিব টেস্ট খেলবেন না আইপিএল- সিদ্ধান্ত আজ

প্রথম দুই টি-টোয়েন্টিতে দলকে উড়ন্ত সূচনা এনে দেওয়া লিটন দাস ও রনি তালুকদার সিরিজের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষ দুইয়ে আছেন। তারা দুইজনই পার করতে পেরেছেন শতরানের কোটা। লিটন দাস ৪৫ গড়ে ১৯৮.৫২ স্ট্রাইক রেটে করেছেন ১৩৫ রান। তার ওপেনিং সঙ্গী রনি তালুকদার ৪১.৬৬ গড়ে করেন ১২৫ রান। পরের তিন অবস্থানে আছেন পল স্টার্লিং (৯৪), শামীম পাটোয়ারী (৮১) ও কার্টিস ক্যাম্ফার (৬৭)।

বোলিংয়েও সেরা পাঁচের শীর্ষ দুইয়ে আছেন দুই বাংলাদেশি ক্রিকেটার। বল হাতে দারুণ সময় কাটানো তাসকিন আহমেদ নিয়েছেন ৮ উইকেট। সিরিজে তার বোলিং ফিগার ছিল ১৬ রানে ৪ উইকেট। প্রথম ও শেষ টি-টোয়েন্টিতে কোনো উইকেট শিকার করতে পারেননি সাকিব আল হাসান। দ্বিতীয় ম্যাচে টি-টোয়েন্টি ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো শিকার করেছেন ৫ উইকেট। তাতেই সিরিজের দ্বিতীয় সেরা বোলার সাকিব আল হাসান। সিরিজে তার সেরা বোলিং ফিগার ছিল ২২ রানে ৫ উইকেট। পরের তিন অবস্থানে আছেন মার্ক অ্যাডায়ার (৫), বেন হোয়াইট (৩) ও ম্যাথু হ্যামফ্রিস (২)।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা