× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বেনজেমার হ্যাটট্রিকে বার্সাকে উড়িয়ে ফাইনালে রিয়াল

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৩ ০৩:০৬ এএম

আপডেট : ০৬ এপ্রিল ২০২৩ ১২:২২ পিএম

বেনজেমার হ্যাটট্রিকে বার্সাকে উড়িয়ে ফাইনালে রিয়াল

শোধ তুলল রিয়াল মাদ্রিদ। এ ছাড়া আর কী বলবেন একে? নিজেদের মাঠে কোপা দেল রের সেমিফাইনালে প্রথম লেগের বার্সেলোনার কাছে ১-০ গোলের জবাবটা কারিম বেনজেমারা দিলেন কাতালানদের তাদেরই মাঠে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে।

শোধবোধ বলবেন নাকি তার চেয়েও বেশি কিছু? এ হারে কোপা দেল রে থেকে তো বার্সা ছিটকে গেছেই, ১৫ বছর ধরে রিয়ালের কাছে কখনও ৩টির বেশি গোল হজম না করার দম্ভও তো চূর্ণ হয়ে গেছে এ হারে! এ জয়টা তাই রিয়ালের কাছে জয়ের চেয়ে বেশি কিছুই মনে হওয়ার কথা!

বার্সার কপালে এমন হার অপেক্ষা করছে, প্রথমার্ধটা দেখলে কে বুঝত সেটা? শুরুর ২০ মিনিটে যে কম করে হলেও দুটো সুযোগ নষ্ট করেছে বার্সা!

রিয়াল শুরুতে একটু নড়বড়ে ছিল। বার্সার বড় সুযোগগুলো এসেছে তখনই। সেগুলো কাজে লাগানো হয়নি। তাই রিয়াল টিকে ছিল ম্যাচে।

সময় যত গড়াল লুকা মড্রিচরা মাঝমাঠের দখলটা বুঝে নিতে লাগলেন ততই। ম্যাচের লাগামটাও একটু একটু করে বার্সার হাত থেকে কেড়ে নিতে থাকে রিয়াল। প্রথমার্ধের শেষ সময়ে রিয়াল ফলটা পেল তার। প্রতি আক্রমণ থেকে গোল করলেন ভিনিসিয়াস জুনিয়র। ম্যাচের শুরু থেকে দর্শকদের দুয়ো শুনে গেছেন। গোল করে ভিনিসিয়াস দেন তার জবাব।

সামষ্টিক ফলে তখনও বার্সা ছিল সমতায়। বিরতির আগে তাদের লড়াইয়ে ফেরার পথটা রুদ্ধ হয়নি তাই।

হলো বিরতি থেকে ফেরার একটু পরই। লুকা মদ্রিচের বাড়ানো বলটা ক্লিয়ার করতে পারেনি বার্সেলোনার রক্ষণ। সুযোগসন্ধানী কারিম বেনজেমা করলেন গোলটা।

হকচকিয়ে যাওয়া কাতালান রক্ষণ ৫৮ মিনিটে দিয়ে বসল পেনাল্টি। ভিনিসিয়াসকে করা ফ্র‍্যাঙ্ক কেসিয়ের ফাউলে রেফারি বাজান স্পটকিকের বাঁশি। কারিম বেনজেমা কি আর ভুল করার পাত্র? বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেনকে ভুল দিকে পাঠিয়ে করেন গোল।

২ গোল হজম করে যেন সম্বিৎ ফেরে বার্সার। তবে গোলের প্রাণপণ চেষ্টা আলোর মুখ দেখেনি আর। উল্টো ৮০ মিনিটে বেনজেমার গোল লড়াইয়ের সব অনিশ্চয়তা মুছে দেয়। লিগের পর কাপেও বেনজেমা পান হ্যাটট্রিকের দেখা। ৪-০ গোলের দুর্দান্ত জয় নিয়ে রিয়াল পৌঁছে যায় কোপা দেল রের ফাইনালে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা