× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

টেস্ট চ্যাম্পিয়নশিপ ও অ্যাশেজের দল ঘোষণা অস্ট্রেলিয়ার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৩ ১৩:১৯ পিএম

আপডেট : ১৯ এপ্রিল ২০২৩ ১৩:২৭ পিএম

টেস্ট চ্যাম্পিয়নশিপ ও অ্যাশেজের দল ঘোষণা অস্ট্রেলিয়ার

ফর্ম না থাকায় আসছে টেস্ট চ্যাম্পিয়নশিপ ও অ্যাশেজ টেস্টে ডেভিড ওয়ার্নারের সুযোগ পাওয়া নিয়ে শঙ্কা ছিল। তবে সেই শঙ্কা কাটিয়ে ওয়ার্নারের অভিজ্ঞতায় আস্থা রেখেছে অজি নির্বাচক প্যানেল। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও অ্যাশেজের প্রথম দুই টেস্টের জন্য ১৭ জনের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। যেখানে আরও একবার নিজেকে প্রমাণের সুযোগ পেতে যাচ্ছেন ওয়ার্নার।

আরও পড়ুন :

তবে ওয়ার্নারের বিকল্প হিসেবে ম্যাথু রেনশ ও মার্কাস হ্যারিসকে দলে রাখা হয়েছে। কেননা গত ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বক্সিং ডে টেস্টে দুর্দান্ত এক ডাবল সেঞ্চুরির আগে টানা ১০ ইনিংসে কোনো ফিফটি পাননি ওয়ার্নার। ডাবল সেঞ্চুরির পরও বড় রান পাননি অজি ওপেনার। এরপর আরও পাঁচ ইনিংস ব্যাটিং করলেও এক ইনিংসেও ১৫ রানের বেশি করতে পারেননি তিনি। তাই দল ঘোষণার আগে জল্পনাকল্পনার পুরোটা জুড়েই ছিলেন ওয়ার্নার।

সর্বশেষ ভারত সফরের দল থেকে বাদ পড়েছেন পিটার হ্যান্ডসকম্ব, অ্যাশটন অ্যাগার, মিচেল সোয়েপসন, ম্যাট কুনেমান। দলে জায়গা ধরে রেখছেন ভারত সফরে দুর্দান্ত বোলিং করা টড মার্ফি। প্রায় চার বছর পর টেস্ট দলে ফিরেছেন মিচেল মার্শ।

এ তিন টেস্টের জন্য অস্ট্রেলিয়ার দলে রাখা হয়েছে চার পেসার। অধিনায়ক প্যাট কামিন্সের সঙ্গে আছেন স্কট বোলান্ড, মিচেল স্টার্ক, জশ হ্যাজলউড। ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হবে ৭ জুন, ওভালে। এরপর অ্যাশেজের প্রথম দুই টেস্ট হবে যথাক্রমে এজবাস্টন ও লর্ডসে।

অস্ট্রেলিয়া স্কোয়াড : প্যাট কামিন্স, স্কট বোলান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জশ হ্যাজলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, টড মার্ফি, ম্যাথু রেনশ, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা