× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আইপিএল অভিষেকটা ভুলেই যেতে চাইবেন লিটন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ এপ্রিল ২০২৩ ০২:২০ এএম

আপডেট : ২১ এপ্রিল ২০২৩ ০৯:২৩ এএম

আইপিএল অভিষেকটা ভুলেই যেতে চাইবেন লিটন

কলকাতা নাইট রাইডার্স শিবিরে লিটন দাস যোগ দিয়েছিলেন অনেক আগেই। ১০ এপ্রিল তার দলে যোগ দেওয়ার পর আরও দুটো ম্যাচও খেলেছে তার দল, কিন্তু লিটনের ভাগ্যে শিঁকে ছেড়েনি। অবশেষে কলকাতার ষষ্ঠ ম্যাচে এসে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে  বাংলাদেশি তারকার অপেক্ষার প্রহর শেষ হয়েছে।

তবে অভিষেকে যেভাবে খেলেছেন, তাতে ম্যাচটা তিনি ভুলেই যেতে চাইবেন। ব্যাট হাতে কলকাতার বিপর্যয়ের শুরু তাকে দিয়েই, এরপর উইকেট কিপিংয়েও পারফর্ম করলেন তথৈবচ। ম্যাচটাকে ভুলে যাওয়ার কারণ তাই লিটনের একটা নয়। 

ইশান্ত শর্মার বলে দারুণ এক কাভার ড্রাইভে শুরু তার ইনিংসের। সে এক শট আভাস দিচ্ছিল বড় রানেরই। তবে লিটন তার উইকেটটা স্রেফ ছুঁড়ে দিয়ে এলেন একটু পরই। মুকেশ শর্মার অফ স্টাম্পের অনেক বাইরের বলে ব্যাট চালিয়ে ক্যাচ দিলেন মিড অনে।

তার দেখান পথে কলকাতা নিয়মিত বিরতিতে উইকেট খোয়ায়, ২০ ওভারে সব উইকেট খুইয়ে তুলতে পারে মোটে ১২৭ রান। 

পুঁজিটা খুব বড় ছিল না। তবু কলকাতা দিল্লির ব্যাটিং লাইন আপকে চেপেই ধরেছিল। একটু এদিক ওদিক হলে টানা তিন জয়ও তুলে নেওয়া অসম্ভব কিছু ছিল না। 

তবে সেটা যে বাস্তব হয়ে ধরা দেয়নি, তাতে লিটন দাসের দায়টা কম নেই। ১৮ ও ১৯ নম্বর ওভারে দুটো স্টাম্পিংয়ের সুযোগ পেয়েছিলেন। দুটোর একটাও হাতে জমাতে পাতে পারেননি তিনি। ফলে তার দল কলকাতার হাত ফসকে বেরিয়ে গেছে জয়টাও। মুস্তাফিজুর রহমানকে ছাড়া খেলতে নামা দিল্লি পায় ৪ উইকেটের জয়। 

চার রান আর দুটো স্টাম্পিং মিস। এই ছিল লিটনের আইপিএল অভিষেকের ফিরিস্তি। এখানেই শেষ নয়, সঙ্গে ম্যাচ শেষে মিলেছে কলকাতা ভক্তদের গঞ্জনাও। আইপিএল-অভিষেকটা তাই ভুলেই যেতে চাইবেন বাংলাদেশী এই তারকা ক্রিকেটার। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা