× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জমে উঠেছে তিনের লড়াই

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ মে ২০২৩ ১২:১২ পিএম

আপডেট : ২১ মে ২০২৩ ১২:১৪ পিএম

জমে উঠেছে তিনের লড়াই

বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের চ্যাম্পিয়ন আর রানারআপ কারা, তা একরকম নিশ্চিতই হয়ে গেছে। বসুন্ধরা কিংসের শিরোপা জিততে আর চাই একটা জয়, আবাহনীও দুইয়ে জাঁকিয়ে বসে আছে আগেভাগেই। তবে এর পরের জায়গাটার লড়াই এবার জমে উঠেছে।

আরও পড়ুন : এখনই হচ্ছে না কোয়াবের পূর্ণাঙ্গ কমিটি

লিগের শেষভাগে এসে প্রায় প্রতিটি ম্যাচদিবসেই বদলে যাচ্ছে তিনে থাকা দল, কখনও শেখ রাসেল-শেখ জামাল, কখনও মোহামেডান, আবার কখনও পুলিশ এফসি উঠে এসেছে তালিকার তিনে!

সবশেষ তালিকার তিনে উঠে এসেছে পুলিশ। গতকাল শনিবার প্রতিযোগিতায় নিজেদের ১৬তম ম্যাচে এএফসি উত্তরাকে হারিয়েছে ৭-০ গোলের বিশাল ব্যবধানে। ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে শুরু থেকেই ছড়ি ঘুরিয়েছে অবনমন প্রায় নিশ্চিত হয়ে যাওয়া এএফসি উত্তরার বিপক্ষে। 

১৯ মিনিটে জোহান আরাঙ্গোর গোলে শুরু। এরপর পুলিশ গোলরক্ষকের কাজই যেন ছিল নিজেদের জাল থেকে বল কুড়োনো। ৩২ মিনিটে রবিউলের গোল বিরতির আগেই পুলিশকে এনে দেয় দুই গোলের লিড। বিরতির পর দেখা মিলল পুলিশের আরও ক্ষুরধার রূপের। ৪৮ মিনিটে কাজেম কিরমানি জালে পাঠান বল। এরপর মোহাম্মদ আবদুল্লাহ ৭ মিনিটের ব্যবধানে করে বসেন আরও দুই গোল। ৭৯ মিনিটে এনরিকে হিমেনেজ পান গোলের দেখা। ৮২ মিনিটে আরাঙ্গোর পেনাল্টি থেকে ৭-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে পুলিশ। 

এ ম্যাচে নামার আগে এএফসি উত্তরার চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪ কিংবা তার চেয়ে বেশি গোলে হারার রেকর্ড ছিল ৫ বার। গতকালকের ম্যাচে সেটা উন্নীত হয় ৬-এ।

বিশাল এই জয়ে মোহামেডানকে টপকে তিনে উঠে এসেছে পুলিশ। ১৬ ম্যাচ শেষে তাদের অর্জন ২৩ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে মোহামেডানের পয়েন্ট একটি কম। পাঁচে থাকা শেখ রাসেল মোহামেডানের সমান ম্যাচ খেলে পয়েন্টও তাদেরই সমান। ছয়ে থাকা শেখ জামাল ম্যাচ খেলেছে একটি বেশি, পয়েন্ট তাদের ২১।

দিনের অন্য ম্যাচে জয় পেয়েছে ফর্টিস। আমিরুদ্দিন শারিফি ও মোজাম্মেল হোসেনের গোলে ২-০ ব্যবধানের জয় পেয়েছে দলটি। উঠে এসেছে তালিকার সাতে। ১৫ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ১৯। তিন থেকে সাতে থাকা দলগুলোর পয়েন্ট ব্যবধান মোটে ৩। মৌসুমের শেষদিকে এসে এমন পরিস্থিতি আভাস দিচ্ছে জমজমাট লড়াইয়েরই।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা