× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফাইনালে চেন্নাইয়ের প্রতিপক্ষ কে?

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৬ মে ২০২৩ ১১:৪২ এএম

আপডেট : ২৬ মে ২০২৩ ১১:৪২ এএম

ফাইনালে চেন্নাইয়ের প্রতিপক্ষ কে?

গত মৌসুমে আইপিএলে অন্তর্ভুক্ত হয়েই শিরোপা উঁচিয়ে ধরে গুজরাট টাইটান্স। চলতি মৌসুমেও আছে সে পথে। টেবিলের চূড়ায় থেকে নিশ্চিত করেছে প্লে অফ। যদিও প্রথম কোয়ালিফায়ার ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে হারতে হয়েছে তাদের। তবে সুযোগ হাতছাড়া হয়নি। এখনও শিরোপা জয়ের পথেই আছে হার্দিক পান্ডিয়ার দল। তার জন্য জিততে হবে আর দুটি ম্যাচ। সে পথে পা বাড়াতে আজ রাত ৮ টায় দ্বিতীয় কোয়ালিফায়ারে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারাতে হবে তাদের। আর তাতেই মিলবে চেন্নাইয়ের বিপক্ষে ফাইনালের টিকিট। 

গুজরাট খুব সহজেই প্লে অফের টিকিট কাটলেও বেশ বেগ পেতে হয়েছে মুম্বাইকে। তাকিয়ে থাকতে হয়েছে রেসে থাকা ব্যাঙ্গালুরুর হারের। তবে তা বেশ ভালোভাবেই কাজে লাগিয়েছে রোহিত শর্মার দল। সবশেষ এলিমিনেটর ম্যাচে তার দল লক্ষ্নৌ সুপার জায়ান্টসকে হারিয়েছে ৮১ রানের বিশাল ব্যবধানে। ওই ম্যাচে মুম্বাইয়ের হয়ে ৫ রান খরচায় ৫ উইকেট শিকার করেছেন আকাশ মাধওয়াল। সবশেষ দুই ম্যাচে তার শিকার ৯ উইকেট। নিজের দিনে তিনি যে কতোটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন ক্যারিয়ারে মাত্র ৭ ম্যাচেই তার জানান দিয়েছেন তিনি। হয়ে উঠেছেন রোহিতের আস্থার নাম। অন্যদিকে ব্যাট হাতে সূর্যকুমার ও ক্যামেরুণ গ্রিন হতে পারেন নির্ভরতার প্রতীক।

অন্যদিকে ব্যাট হাতে দারুণ সময় পার করছেন গুজরাটের ওপেনার শুভমান গিল। অধিনায়ক হার্দিক পান্ডিয়ার সঙ্গে ডেভিড মিলার হয়ে উঠতে পারেন বোলারদের মাথা ব্যথার কারণ। বল হাতে যে কোনো প্রতিপক্ষের জন্য বিপজ্জনক রশিদ খান ও নূর হোসেন। এ ম্যাচে তাদের দিকেই তাকিয়ে থাকবে গুজরাট সমর্থকরা। 

চলতি আইপিএলে এখন পর্যন্ত দু’বার মুখোমুখি হয়েছে দল দুটি। যেখানে সমান একটি করে জয় আছে দু’দলেই। তবে সবশেষ পাঁচ ম্যাচে জয়ের পরিসংখ্যানে এগিয়ে মুম্বাই। দলটি জিতেছে ৪টি ম্যাচে। অন্যদিকে তিন জয়ের বিপরীতে ২ হার আছে গুজরাটের। তবে টুর্নামেন্টে সেমিফাইনাল ও ফাইনালে খেলার অভিজ্ঞতা এগিয়ে রাখবে মুম্বাইকে। টুর্নামেন্টের রেকর্ড ৫টি শিরোপা জয়ী দলও তারাই। অন্যদিকে মুম্বাইকেও ভুলে গেলে চলবে না আইপিএলের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন দল গুজরাট। শিরোপা ধরে রাখতে চাইবে তারাও।

মুম্বাই ইন্ডিয়ান্সের সম্ভাব্য দল: ইশান কিশান (উইকেটরক্ষক), রোহিত শর্মা (অধিনায়ক), ক্যামেরন গ্রিন, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, টিম ডেভিড, হৃতিক শোকিন, ক্রিস জর্ডান, পীযূষ চাওলা, জেসন বেহরেনডর্ফ, আকাশ মাধওয়াল, কুমার কার্তিকেয়।

গুজরাট টাইটান্সের সম্ভাব্য দল: শুভমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), বিজয় শঙ্কর, ডেভিড মিলার, অভিনব মনোহর, রাহুল তেওয়াতিয়া, রশিদ খান, নুর আহমেদ, জশ লিটল, মোহিত শর্মা, মহম্মদ শামি।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা