× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দারুণ বোলিংয়ের পর আফিফদের হার

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৬ মে ২০২৩ ২১:৪৭ পিএম

আপডেট : ২৬ মে ২০২৩ ২২:১০ পিএম

দারুণ বোলিংয়ের পর আফিফদের হার

ব্যাটিং বিপর্যয়ের পর বাংলাদেশ ‘এ’ দলের জন্য ত্রাতা হয়ে ওঠে বৃষ্টি। তাতেই ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে প্রথম আনঅফিসিয়াল টেস্ট ড্র করে। দ্বিতীয় টেস্টেও ব্যাটিং বিপর্যয়ের পড়েছিল। তাতেই হেরেছে আফিফ হোসেন ধ্রুবর নেতৃত্বাধীন বাংলাদেশ ‘এ’ দল। এই হারে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে পড়ল স্বাগতিকরা।

সিলেটে প্রথম ইনিংসে শাহাদাত হোসেন দিপুর ৭৩ রানে ভর করে ২৩৭ রানে অলআউট হয় বাংলাদেশ। আকিম জর্ডান ৪৫ রানে নেন ৫ উইকেট। এ ছাড়া অ্যান্ডারসন ফিলিপ ও কেভিন সিনক্লেয়ার দুটি করে উইকেট নেন। জবাবে প্রথম ইনিংসে ক্রিক ম্যাকেঞ্জির ৯১ ও কেসি কার্টির ৬৮ রানে ভর করে ৩৪৫ রানে অলআউট হয় সফরকারীরা। তানজিম হাসান সাকিবের ৪ উইকেটে বড় সংগ্রহ গড়তে পারেনি।

বাংলাদেশের সামনে সফরকারীদের বড় লক্ষ্য ছুড়ে দেওয়ার সুযোগ ছিল। সাদমান ইসলাম, দিপু ও ইরফান শুক্কুরের তিন হাফসেঞ্চুরিতে ওই লক্ষ্যেই এগোচ্ছিল। ৬ উইকেটে ২৭৪ রান তুলে দিন শেষ করে। চতুর্থ দিনের শুরুতে ২৩ রান তুলতে শেষ ৪ উইকেট হারিয়ে বড় লক্ষ্য দেওয়ার সুযোগ হাতছাড়া করে বাংলাদেশ। মূলত কেভিন সিনক্লেয়ারের বোলিং তোপ সামলাতে না পারায় দ্রুতই গোটায় আফিফদের ইনিংস। সফরকারীদের হয়ে সিনক্লেয়ার ৭৯ রানে নেন ৫ উইকেট। শেষ পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ১৯১ রান। ব্রেন্ডন কিংয়ের ৫৪ ও জশুয়া ডি সিলভার ৪৭ রানে ভর করে ৩ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারীরা। আগামী ৩০ মে সিরিজের শেষ ম্যাচে মাঠে নামবে দুই দল।

শেষ ম্যাচের আগে বাংলাদেশ একাদশে এসেছে সাত পরিবর্তন। আফিফ হোসেন, নাঈম শেখ, সাদমান ইসলামরা বাদ পড়েছেন। তাদের বদলি হিসেবে মূল দলের নুরুল হাসান সোহান, মুমিনুল হক, ইয়াসির আলী রাব্বি, মৃত্যুঞ্জয় চৌধুরী ও শরিফুল ইসলামকে নিয়ে তৃতীয় টেস্টে মাঠে নামবে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ ‘এ’ দল : ২৩৭/১০ ও ২৯৭/১০ (সাদমান ৭৪, ইরফান ৭০; সিনক্লেয়ার ৫/৭৯)
ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল : ৩৪৫/১০ ও ১৯১/৭ (কিং ৫৪, ডি সিলভা ৪৭*; তানভীর ৪/৫২)
ফল : ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল ৩ উইকেটে জয়ী
শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা