× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বর্ণবাদবিরোধী প্রচারণা : ভিনির সমর্থনে ম্যাচ খেলবে ব্রাজিল

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৭ মে ২০২৩ ১২:১১ পিএম

আপডেট : ২৭ মে ২০২৩ ১২:৫৭ পিএম

বর্ণবাদবিরোধী প্রচারণা : ভিনির সমর্থনে ম্যাচ খেলবে ব্রাজিল

ভ্যালেন্সিয়ার মাঠে উগ্র দর্শকদের বর্ণবাদী আচরণের শিকার হয়েছিলেন ভিনিসিয়ুস জুনিয়র। এরপর ক্লাব থেকে দেশ হয়ে বিশ্ব, সবাইকে পাশে পাচ্ছেন রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এবার ভিনির সম্মানে এবং বর্ণবাদবিরোধী প্রচারণার অংশ হিসেবে দুটি ম্যাচ খেলবে তার দেশ ব্রাজিল। আগামী জুনেই ম্যাচ দুটি আয়োজনের কথা জানিয়েছেন দেশটির ফুটবল ফেডারেশনের সভাপতি এডনাল্ডো রদ্রিগেজ।

সংবাদমাধ্যম ইএসপিএন জানিয়েছে, ১৭ জুন গিনির বিপক্ষে বার্সেলোনায় প্রথম ম্যাচ খেলবে ব্রাজিল। তিন দিন পর সেনেগালের বিপক্ষে পর্তুগালের লিসবনে খেলবে সেলেসাওরা।  সিবিএফ বলছে, ম্যাচ দুটি নিয়ে ভিনিসিয়ুসের সঙ্গে আলোচনা হয়েছে।

আরও পড়ুন : শেবাগকে ছাপিয়ে কোহলির পাশে শুভমান

সিবিএফ ইতোমধ্যে ব্রাজিলিয়ান লিগের ম্যাচে বর্ণবাদের বিরুদ্ধে জাতীয় পর্যায়ে প্রচারণা শুরু করেছে। ‘বর্ণবাদকে সঙ্গী করে কোনো খেলা নয়’—এ স্লোগান সামনে রেখে ফেডারেশনের সভাপতি রদ্রিগেজের নেতৃত্বে ২০২২ সালে শুরু হওয়া বর্ণবাদবিরোধী লড়াইকে ছড়িয়ে দেওয়ার জন্য নেওয়া হয়েছে পরিকল্পনা। সম্প্রতি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে রদ্রিগেজ বলেছিলেন, ‘আমরা চাই ব্রাজিল বিশ্বব্যাপী বর্ণবাদের বিরুদ্ধে লড়াইয়ে নেতৃত্ব দেবে।’

রদ্রিগেজ চান বর্ণবাদসংক্রান্ত ফুটবলীয় আইনে যেন আরও পরিবর্তন আসে এবং ব্রাজিলের আদালত যেন স্টেডিয়ামে হওয়া বর্ণবাদী আচরণের আরও কঠোর শাস্তি দেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা