× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বর্ণবাদের দায়ে নিষিদ্ধ ব্যালান্স-ব্রেসনানসহ ৬ ক্রিকেটার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৭ মে ২০২৩ ১৩:০১ পিএম

বর্ণবাদের দায়ে নিষিদ্ধ ব্যালান্স-ব্রেসনানসহ ৬ ক্রিকেটার

ইংল্যান্ডের কাউন্টি ক্লাব ইয়র্কশায়ারে আজিম রফিককে উদ্দেশ্য করে বর্ণবাদী আচরণের দায়ে জড়িতদের নিষেধাজ্ঞা দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ক্রিকেট ডিসিপ্লিন কমিশন (সিডিসি)। নিষেধাজ্ঞা পাওয়া ৬ ক্রিকেটারকে গুনতে হবে নির্দিষ্ট পরিমাণ অর্থ।

নিষিদ্ধ হওয়া ক্রিকেটারদের তালিকায় রয়েছেন মাসখানেক আগে অবসর নেয়া গ্যারি ব্যালান্স। বাকিরা হলেন টিম ব্রেসনান, ম্যাথু হগার্ড, জন ব্লেইন, অ্যান্ড্রু গল এবং রিচার্ড পাইরাহ। ব্যালান্সকে ৩ হাজার পাউন্ড জরিমানার পাশাপাশি দেওয়া হয়েছে ৬ ম্যাচের নিষেধাজ্ঞা। হগার্ড ও ব্রেসনানকে ৪ হাজার পাউন্ড এবং ৪ ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন ব্রেসনান। ইয়র্কশায়ারের সাবেক অধিনায়ক ও কোচ অ্যান্ড্রু গলকে ৬ হাজার পাউন্ড জরিমানার পাশাপাশি কোচিং থেকে ৬ সপ্তাহের জন্য নিষিদ্ধ করা হয়েছে। রিচার্ড পাইরাহ ও জন ব্লেইনকে ২ হাজার ৫০০ পাউন্ড জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন: শেবাগকে ছাপিয়ে কোহলির পাশে শুভমান

ইংল্যান্ডের ক্রিকেট ডিসিপ্লিন কমিশন সিডিসি জানিয়েছে, ‘শাস্তি পাওয়া সবাইকে তিরস্কৃত করে নিজ নিজ খরচে ইসিবির বর্ণবাদ ও বৈষম্যবিরোধী প্রোগ্রামের কোর্স করার আহ্বান জানানো হচ্ছে। এরপর তারা চাইলে ক্রিকেট সংশ্লিষ্ট যেকোনো কাজে জড়াতে পারবেন।’

আগামী ৯ জুন পর্যন্ত এই শাস্তির বিরুদ্ধে আবেদন করতে পারবেন তারা। আগামী ২৭ জুনের মধ্যে আবারও রায় দেবে সিডিসি।

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে বর্ণবাদের ঘটনায় জড়িতদের ৮ হাজার পাউন্ড এবং ৮ সপ্তাহের জন্য নিষিদ্ধ করার দাবি জানিয়েছিল দেশটির ক্রিকেট ডিসিপ্লিনারি কমিটি (সিডিসি)। সেই দাবির পরই আসল নিষেধাজ্ঞা ও জরিমানার খবর। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা