× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এ দলের ভাগ্য বদলাতে ‘সময় চাই’

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০১ জুন ২০২৩ ২২:১১ পিএম

আপডেট : ০১ জুন ২০২৩ ২২:১৩ পিএম

এ দলের ভাগ্য বদলাতে ‘সময় চাই’

সিলেটে তিনটি চার দিনের ম্যাচের এক সিরিজে বাংলাদেশ ‘এ’ দল খেলছে উইন্ডিজের বিপক্ষে। শুরুর দুই ম্যাচে দলের ব্যাটিং ডুবিয়েছে দলকে। প্রথম ম্যাচে কোনোক্রমে ড্র করলেও দ্বিতীয় ম্যাচে হেরেই বসেছে দল। তৃতীয় ম্যাচেও আছে হারের শঙ্কায়। উইন্ডিজ ‘এ’ দল বাংলাদেশকে ছুড়ে দিয়েছে ৪৬১ রানের বিশাল লক্ষ্য।

তৃতীয় ম্যাচে একাদশে পাঁচ পরিবর্তন নিয়ে নেমেছিল দল। মুমিনুল হক, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি, শরিফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরীদের আনা হয়েছিল দলে। তবে এরপরও দলের ব্যাটিংয়ের হতশ্রী দশাটা কাটেনি। প্রথম ইনিংসে উইন্ডিজ তুলেছিল ৪৪৫ রান। জবাবে বাংলাদেশের ইনিংস শেষ হয় মোটে ২০৫ রানেই।

দ্বিতীয় দিন শেষে বাংলাদেশ তুলেছিল ১৫৭ রান, হাতে ছিল মোটে ৩ উইকেট। আজ তৃতীয় দিনের শুরুতেই বাংলাদেশ খুইয়ে বসে বাকি তিন উইকেট। প্রথমেই তানজিম হাসান সাকিব বোল্ড হয়ে ফেরেন ভিরাসামি পেরমলের বলে। এরপর শরিফুল ইসলামের সঙ্গে নাসুম আহমেদের ৪৮ রানের জুটিতে ভর করে বাংলাদেশের রানটা ২০০’র কোটা ছাড়ায়। তবে ৮ বলে ১৩ রান করা শরিফুল পেরমলের বলে বিদায় নিলে পরে আর রান যোগ হয়নি দলের ঝুলিতে। মুশফিক হাসানও পরের বলে শিকার বনে যান পেরমলের।

দ্বিতীয় ইনিংসে উইন্ডিজ রান তুলেছে দ্রুতগতিতে। তেজনারায়ণ চন্দরপল অবশ্য খেলেছেন স্বভাবসুলভ ভঙ্গিতেই, ৮৩ রানের ইনিংস খেলেছেন ৫০ স্ট্রাইক রেটে। সঙ্গে জশুয়া দা সিলভার ৪০ বলে ৪৭, আইলাক আথানাজের ৩৩ বলে ২৭ আর তেভিন ইমলাচের ২১ বলে ২৮ রানের ইনিংসে ভর করে ক্যারিবীয়রা তোলে ৫ উইকেটে ২২০ রান, লিডটা দাঁড়ায় ৪৬০ রানের।

জবাবে বাংলাদেশ অবশ্য শুরুটা করেছে ভালোই। দুই ওপেনার মাহমুদুল হাসান জয় আর জাকির হাসান দিনটা পার করে দিয়েছেন নির্বিঘ্নেই। কোনো উইকেট না হারিয়ে ৪৭ রান তুলেছে দল। শেষ দিনে দলের চাই ৪১৪ রান।

তবে শুরুর ইনিংসে দল যেমন ব্যাটিং করেছে, তাতে শেষ দিনে বাংলাদেশের ম্যাচ বাঁচানোর সম্ভাবনাটা কমই দেখাচ্ছে। বাংলাদেশের সহকারি কোচ নিক পোথাস অবশ্য জানালেন, ব্যাটিংটা ভদ্রস্থ করতে আরও একটু সময় চাই। গতকাল সংবাদ সম্মেলনে তিনি বললেন, ‘কিছু কিছু বিষয় একটু সময় নেয়। একটা নতুন সংস্কৃতিতে এসেই আমি সব বদলে দিতে পারব না। ব্যাটারদের দেখতে হবে কিছুদিন। তারা কীভাবে কাজটা করে, সেটা লক্ষ্য করতে হবে।’

তবে আঁধার কেটে আলো যে আসবেই, তা নিয়ে কোনো সন্দেহ নেই তার। তিনি বলেন, ‘সব দেশেরই একটা বাজে সময় কাটে। আপনাদের মতে, আপনারা ভালো করছেন না, টেস্টে যেমন খেলাটা পেতে চাইছেন, সেটা পাচ্ছেন না। ভালো সময় আসবে। আমি তাদের ক্যাম্পে, মাঠে যেমনটা দেখেছি, তাতে তাদের আরও ভালো না করার কোনো কারণই নেই। কিন্তু এটা আন্তর্জাতিক ক্রিকেট। কিছু দল আছে বিশ্বসেরা, কিছু দল তা করতে পারছে না। আমরাও ভালো করব, কিন্তু তার আগে খেলোয়াড়দের ভালোভাবে জানতে হবে আমার, সেজন্য সময় প্রয়োজন।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা