× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সৌরভকে টয়লেটে রেখে প্র্যাঙ্ক করেছিলেন শচীন-শেবাগ

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ০৫ জুন ২০২৩ ১৫:১৬ পিএম

আপডেট : ০৫ জুন ২০২৩ ১৬:৩৯ পিএম

সৌরভকে টয়লেটে রেখে প্র্যাঙ্ক করেছিলেন শচীন-শেবাগ

ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা উদ্বোধনী জুটি হিসেবে এখন স্বীকৃত শচীন টেন্ডুলকার ও বীরেন্দ্র শেবাগ জুটি। ভারতের হয়ে ৯৩টি ইনিংসের সূচনা করেছেন দুজনে। এই জুটিতে রান এসেছে মোট ৩ হাজার ৯১৯। এ তো গেল মাঠে দুজনের দৃঢ় বন্ধনের গল্প। মাঠের বাইরেও দুজনের বন্ধুত্বের গভীরতা বেশ প্রখর। সম্প্রতি গৌরব কাপুরের ইউটিউব শো ‘ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়নস’-এ শচীনের সঙ্গে বন্ধুত্বের  সেই স্মৃতি রোমন্থন করেছেন শেবাগ। জানিয়েছেন দুজনে মিলে কীভাবে একবার প্র্যাঙ্ক করে বোকা বানিয়েছিলেন দাদা সৌরভ গাঙ্গুলিকে।

গাঙ্গুলির সঙ্গে প্র্যাঙ্ক করা নিয়ে শেবাগ বলেন, “শচীন টেন্ডুলকার এবং আমি তখন অ্যাডিডাসের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ছিলাম, আমরা ওয়াশরুমে গিয়েছিলাম, তখন হঠাৎ শচীন বললেন, ‘চলো দাদার (সৌরভ গাঙ্গুলি) সঙ্গে একটা প্র্যাঙ্ক খেলি। দাদা তখন টয়লেটে। আমরা বাইরে দাঁড়িয়ে। কথা বলছি, জার্মানি থেকে আসা অ্যাডিডাসের এই টি-শার্টগুলো কতটা ভালো এসব নিয়ে। আমিও তাতে সম্মত হয়েছিলাম। সামগ্রীগুলো সত্যিই ভালো ছিল। আর এসব তাকে শুনিয়ে আমরা বেরিয়ে পড়লাম। এ ঘটনার পর দাদা অ্যাডিডাসকে ফোন করে তার জন্য জার্মানি থেকে টি-শার্ট পাঠাতে বলেন, যা শচীন ও আমাকে দেওয়া হয়েছিল।”

এসবের বাইরে শচীন কীভাবে প্রতিপক্ষের বোলারের লাইন লেন্থ নিয়ে ভবিষ্যদ্বাণী করতেন, সেসব নিয়েও কথা বলেছেন শেবাগ। বলেন, “আমি শচীনের জিম পার্টনার ছিলাম। তিনি আমাকে জীবনে অনেক কিছু শিখিয়েছেন। তিনি আমাকে কষ্ট এবং অনুশীলন সম্পর্কে শিখিয়েছেন। তিনি একজন বোলারের দৈর্ঘ্যের পূর্বাভাস দিতেন এবং আমাকে একটি সংকেত দিতেন। যখন আমি তাকে জিজ্ঞাসা করি তিনি কীভাবে এটি বুঝতে পারেন। তিনি বলতেন, ‘এত বছর ধরে ক্রিকেট খেলেছি যে আমি অনুমান করতে পারি প্রতিপক্ষের বোলার কীভাবে আপনাকে আউট করার চেষ্টা করছে।”

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা