× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিশ্বকাপে নেই তাহলে ওয়েস্ট ইন্ডিজ?

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৬ জুন ২০২৩ ২৩:৩২ পিএম

আপডেট : ২৭ জুন ২০২৩ ০০:০০ এএম

বিশ্বকাপে নেই তাহলে ওয়েস্ট ইন্ডিজ?

শ্বাসরুদ্ধকর এক ম্যাচ! নিকোলাস পুরান হাঁকালেন হার মানা ১০৪*রানের দুরন্ত এক সেঞ্চুরি। ব্রেন্ডন কিং (৭৬) আর জনসন চার্লস (৫৪) পেলেন ফিফটি। ত্রয়ীর ব্যাটিং ঝলকে ৩৭৪ রানের বিশাল পুঁজি গড়ল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু দুর্ভাগ্য! হিমালয়সম সংগ্রহ নিয়েও নেদারল্যান্ডসকে হারাতে পারেনি ক্যারিবিয়ানরা। বিস্ময়কর হলেও সত্য সুপার ওভারে ম্যাচ জিতে নিয়েছে ডাচরা। রোমাঞ্চমাখা ম্যাচ হেরে বিশ্বকাপ খেলার স্বপ্নটাই এখন ঝুলে গেছে উইন্ডিজদের।

তেজা নিদামানুরুর সেঞ্চুরি (১১১) আর ক্যাপ্টেন স্কট এডওয়ার্ডসের (৬৭) ফিফটিতে ৯ উইকেট হারিয়ে ৩৭৪ রানের স্কোর ছুঁয়ে ফেলে নেদারল্যান্ডস। যে স্কোরটা উইন্ডিজ করে ছিল ৬ উইকেট হারিয়ে। ফলে ম্যাচ হয়ে যায় টাই। সুপার ওভারে নেদারল্যান্ডস কোনো উইকেট না হারিয়ে করে ৩০ রান। তিনটি করে চার আর ছক্কায় পুরো রানটা তুলে রেকর্ড গড়েছেন ম্যাচসেরা লগান ভ্যান বিক। লক্ষ্য তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ২ উইকেট হারিয়ে করে মাত্র ৮ রান। তাতেই ব্যর্থতার গল্পের ষোল কলা পূর্ণ হয়ে যায় ক্যারিবিয়ানদের।

সামনে বিশ্বকাপ বাছাই পর্বের সুপার সিক্স। সেখানে আরও তিনটি ম্যাচ খেলার সুযোগ রয়েছে ওয়েস্ট ইন্ডিজের। কিন্তু তারপরও বিশ্বকাপে খেলার সম্ভাবনা নাই বললেই চলে মেন ইন মেরুনদের। অলৌকিক কিছু ঘটলেই কেবল বিশ্বকাপের টিকিট পাবে তারা।

সুপার সিক্সের পয়েন্ট তালিকার শীর্ষ দুইয়ে রয়েছে এখন জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কা। গ্রুপ পর্ব থেকে তারা যথাক্রমে পয়েন্ট পেয়েছে ৪ ও ২। আর ওয়েস্ট ইন্ডিজ গ্রুপ পর্ব থেকে কোনো পয়েন্টই পায়নি। এ কারণে তারা রয়েছে সুপার সিক্সের পয়েন্ট তালিকার ছয়ে। তিন ও চারে থাকা স্কটল্যান্ড ও নেদারল্যান্ডসও দুইটি করে পয়েন্ট পেয়ে এগিয়ে রয়েছে ক্যারিবিয়ানদের থেকে।

আর এই সুপার সিক্সের সেরা দুই দল খেলবে বিশ্বকাপের মূল আসরে। এ কারণে ওয়েস্ট ইন্ডিজের জন্য বিশ্বকাপে খেলা বলতে গেলে অসম্ভব। সেই অসম্ভবকে সম্ভব করতে হলে সুপার সিক্সে প্রতিপক্ষের হারের কামনাই করতে হবে তাদের। সঙ্গে থাকবে জটিল সমীকরণ। ম্যাচ পরিত্যক্তের আশায়ও থাকতে হবে। তবেই যদি কাগজে-কলমের সম্ভাবনা দেখে! সে হিসাবটা বেশ গোলমেলে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা