× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এল ক্লাসিকো

বার্সেলোনার কাছে রিয়ালের বড় হার

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ৩০ জুলাই ২০২৩ ১২:৩২ পিএম

রিয়ালকে প্রধমার্ধে পিছিয়ে দেন দেম্বেলে ছবি: বার্সেলোনা অফিসিয়াল টুইটার

রিয়ালকে প্রধমার্ধে পিছিয়ে দেন দেম্বেলে ছবি: বার্সেলোনা অফিসিয়াল টুইটার

আর দশটা খেলার মতো প্রতিযোগিতা মুলুক না হলেও এটা ‘এল ক্লাসিকো’। প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ঐতিহ্যের লড়াইয়ে তাই খামতি রাখেনি বার্সেলোনা। যুক্তরাষ্ট্রের মাটিতে লা লিগা চ্যাম্পিয়নদের কাছে বড় হার দেখেছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল।

শনিবার মার্কিন মুলুকের আরলিংটনের এটি অ্যান্ড টি স্টেডিয়ামে মাদ্রিদকে ৩-০ গোলে হারিয়ে দিয়েছে বার্সেলোনা। উসমান ডেম্বেলের গোলে এগিয়ে যাওয়ার পর লোপেজ মার্টিন ও ফেরান তোরেস আনে অপর দুই গোল করেন। পেনাল্টিতে গোল করতে ব্যর্থ হয়েছেন ভিনিসিউস জুনিয়র। তাতেই ক্লিনশিট রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে জাভি হার্নান্দেজের শিষ্যরা।

রিয়াল এদিন মাঠে নামে তরুণ দল নিয়ে। একাদশে ছিলেন না লুকা মদ্রিচ ও টনি ক্রুস। সৌদি প্রো লিগে নাম লেখানো বেনজেমাকেও স্বভাবত পাননি আনচেলত্তি। তবে পূর্ণ শক্তির দল নিয়েই নামে বার্সা। ম্যাচেও তার প্রতিফলন দেখা যায়। বল দখলে পিছিয়ে থাকলেও ১৯টি শটের সাতটি লক্ষ্যে রাখে বার্সা। ৩৩টি শট নিয়েও সেখানে সফলতা পায়নি রিয়াল।

ম্যাচের ১৫ মিনিটে বার্সেলোনাকে এগিয়ে দেন দেম্বেলে। এর মিনিট পাঁচেক পরেই গোল শোধ করার সুযোগ পায় রিয়ালও। ফাউলের শিকার হলে পেনাল্টি পায়। কিন্তু স্পটকিক থেকে গোল করতে ব্যর্থ হন ভিনিসিউস জুনিয়র। দ্বিতীয়ার্ধেও ব্যবধান কমানোর চেষ্টা করে ব্যর্থ হয়েছে কার্লো আনচেলত্তির দল। ৮৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মিডফিল্ডার লোপেজ মার্টিন। ম্যাচের যোগ করা সময়ে রিয়ালের কফিনে শেষ পেরেক ঠোকেন ফেরান তোরেস।  

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা